বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ০৩:২৬ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
ওলিপুরে প্রাণের চিপস কারখানায় ভয়াবহ অগ্নিকাণ্ড ॥ কোটি টাকার ক্ষতি নাছিরনগরে কাজ করতে গিয়ে মাধবপুরে ৩ শ্রমিক নিহত শায়েস্তাগঞ্জে আটক প্রেমিক যুগল পুলিশ হেফাজতে দেশে ফিরলেন এমপি আবু জাহির ও হবিগঞ্জ জেলা পরিষদ চেয়ারম্যান আলেয়া আক্তার চুনারুঘাটে খাদ্যবান্ধব কর্মসূচির চাউলসহ এক ব্যক্তি গ্রেফতার চুনারুঘাটে নোহা উল্টে শিশু নিহত ॥ হাসপাতালে মা নবীগঞ্জে উপ-নির্বাচনে বিজয়ী ইউপি সদস্য আব্দুল মোমিনের শপথ গ্রহন আজমিরীগঞ্জে গরুর ঘাস কাটা নিয়ে দু’পক্ষের সংঘর্ষে আহত ৫০ পবিত্র ওমরাহ পালন শেষে পৌরসভায় ফিরেছেন মেয়র আতাউর রহমান সেলিম নবীগঞ্জের প্রবীণ মুরুব্বি ফজল মিয়ার ইন্তেকাল ॥ দাফন সম্পন্ন

নবীগঞ্জে বসুন্ধরা গ্র“পের মাটি ভরাট নিয়ে সংঘর্ষ

  • আপডেট টাইম শনিবার, ১৫ সেপ্টেম্বর, ২০১৮
  • ৪৭৪ বা পড়া হয়েছে

নবীগঞ্জ সংবাদদাতা ॥ নবীগঞ্জ উপজেলার রোস্তমপুর টোলপ্লাজা কাছে বসুন্ধরা গ্র“পের এলপি গ্যাস কোম্পানির মাটি ভরাট নিয়ে স্থানীয় দুইটি পক্ষ মুখোমুখি অবস্থান নিয়েছে। গতকাল শুক্রবার বিকেলে পক্ষ দু’টির মধ্যে ধাওয়া-পাল্টা হয়েছে। এতে ২জন আহত হয়েছে। স্থানীয় সূত্রে জানা গেছে, বসুন্ধরা গ্র“পের এলপি গ্যাস কোম্পানি রোস্তমপুর মৌজায় কয়েক একর জমি ক্রয় করে। সেখানে গ্যাস সিলিন্ডারের কারখানার জন্য কিছুদিন পূর্বে মাটি ভরাটের উদ্যোগ নেয়। মাটি ভরাটের কাজ পাওয়ার জন্য রোস্তমপুর গ্রামের লোকজন ও জমির মালিক পক্ষ চেষ্টা চালিয়ে আসছিলেন। এরই মধ্যে সিলেটের ঠিকাদারী প্রতিষ্ঠান মনি এণ্টারপ্রাইজ কাজের অনুমোদন নিয়ে আসে। মনি এণ্টারপ্রাইজ থেকে কাজ বাগিয়ে আনতে এলাকার অনেকেই চেষ্টা করেন। কিন্তু শেষ পর্যন্ত ওই এলাকার উপজেলা স্বেচ্ছাসেবক লীগ নেতা আল আমিন খান, আলী হায়দার ও ছাত্রলীগ নেতা আবু সালেহ জীবনসহ আরো কয়েকজন মাটি ভরাট কাজটি বাগিয়ে আনেন। আর তাতেই বাধে বিপত্তি। তারা মাটি ভরাট কাজের উদ্যোগ নিলে একটি পক্ষ বাধা প্রদান করে। এনিয়ে শালিস বৈঠক হলে মাটি ভরাটের কাজ বন্ধ রাখা হয়। গতকাল শুক্রবার দুপুরের দিকে শালিস অমান্য করে সাব ঠিকাদার পক্ষ মাটি ভরাটের জন্য গাড়ি নিয়ে গেলে বাধা দেয়া হয়। এনিয়ে দু’পক্ষের মধ্যে বাদানুবাদের এক পর্যায়ে ধাওয়া-পাল্টা ধাওয়া ও সংঘর্ষের ঘটনা ঘটে। এসময় এলাকার শত শত মানুষ প্রতিবাদী হয়ে উঠলে চরম উত্তেজনার মুখে ঠিকাদার পক্ষের লোকজন এলাকা ত্যাগ করেন।
খবর পেয়ে গোপালার বাজার তদন্ত কেন্দ্রের ইনচার্জ কাওছার আলমের নেতৃত্বে একদল পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়ে পরিস্থিতি স্বাভাবিক করেন।
এবিষয়ে ঠিকাদার গ্র“পের দায়িত্বে নিয়োজিত উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি আবু সালেহ জীবন জানান, বসুন্ধরা গ্র“পের কাছ থেকে সিলেটের মনি এন্টারপ্রাইজ মাটি ভরাটের কাজের অনুমোদন পায়। গতকাল মাটি ভরাটের কাজে রোস্তমপুর গ্রামের কিছু লোক বাধা দেয় এবং ট্রাক চালককে মারধর করে। এবং রোস্তমপুর এলাকার কয়েকজন চাঁদা দাবি করে। জীবন বলেন, এখবর পেয়ে আমি ঘটনাস্থলে গিয়েছিলাম।
এদিকে রোস্তমপুর গ্রামের বাসিন্দা দেবপাড়া ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ফজলুল করিম বলেন, কিছু বহিরাগত লোক নিয়ে এলাকাবাসীকে পাশ কাটিয়ে লাটিসোটা নিয়ে জোরপূর্বক মাটি ফেলার চেষ্টা করলে এনিয়ে উত্তেজনার সৃষ্টি হয়। রোস্তমপুর গ্রামসহ অত্র এলাকাবাসী এ কাজ পাওয়ার জন্য চেষ্টা চালিয়ে আসছে। কিন্তু তাদের পাশ কাটিয়ে কাজের অনুমোদন আনায় উত্তেজনা সৃষ্টি হয়েছে।
এবিষয়ে গোপালার বাজার তদন্ত কেন্দ্রের ইনচার্জ কাওছার আলম জানান, খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি স্বাভাবিক করি।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com