বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ০৬:৪৩ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
লাখাইয়ে জনতার গণপিটুনিতে ডাকাত সর্দার নিহত ॥ আটক ১ চুনারুঘাটে ৬ সন্তানের জননীকে শ্বাসরোধ করে হত্যা ॥ স্বামী আটক স্বাধীনতা দিবসের অনুষ্ঠানে এমপি আবু জাহির ॥ মুক্তিযুদ্ধের চেতনা সকল ক্ষেত্রে বাস্তবায়ন করুণ খোশ আমদেদ মাহে রমজান ব্রাহ্মণবাড়িয়ায় নদীতে ডুবে শায়েস্তাগঞ্জের শিশুর মৃত্যু হবিগঞ্জ এলায়েন্স লুটন ইউকের উদ্যোগে স্মৃতিচারণ ॥ দোয়া ও ইফতার মাহফিল মহান স্বাধীনতা দিবসে নবীগঞ্জ পৌরসভা উদ্যোগে মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা প্রদান নবীগঞ্জে হত্যা মামলার আসামীসহ ২ জন গ্রেপ্তার নবীগঞ্জে আইন-শৃঙ্খলা কমিটির মাসিক সভা অনুষ্ঠিত চুনারুঘাটে ছাগলকে হত্যার অপরাধে ব্যবসায়ী কারাগারে

হাওরে জমি দখল করতে গিয়ে গ্রামবাসীর ধাওয়া খেলেন সিরাজুল হক বন্দুকের ফাঁকা গুলি ছুড়ে আত্মরক্ষা

  • আপডেট টাইম শনিবার, ২৯ মার্চ, ২০১৪
  • ৪০০ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ লাঠিয়াল বাহিনী নিয়ে হাওরে জমি দখল করতে গিয়ে বাহুবল উপজেলার অমৃতা গ্রামবাসীর ধাওয়া খেলেন এডভোকেট সিরাজুল হক চৌধুরী। ধাওয়া খেয়ে যে ঘরে তিনি আশ্রয় নিয়েছিলেন সে ঘরটিও ভাংচুর করা হয়েছে। পরে গ্রামবাসী সিরাজুল হক চৌধুরী হাওরে নির্মিত একটি ঘর ভেঙ্গেচুরে নিশ্চিহ্ন করে মালামাল লুটপাট করে নিয়ে যায়। গতকাল দুপুর ১২ টার দিকে ঘুঙ্গিয়াজুরী হাওরে এ ঘটনাটি ঘটেছে। আত্মরক্ষার্থে তিনি কয়েক রাউন্ড বন্দুকের ফাঁকা গুলি ছুড়েন বলে প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে। পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে।
প্রত্যক্ষদর্শী ও স্থানীয় সূত্রে জানা গেছে-গতকাল দুপুরের দিকে বাহুবল উপজেলার খাগাউড়া গ্রামের বাসিন্দা এডভোকেট সিরাজুল হক চৌধুরী বানিয়াচং উপজেলার খাগাউড়া ইউনিয়নের হরিপুর গ্রামের ৩০/৩৫ জন লাটিয়াল নিয়ে ঘুঙ্গিয়াজুরী হাওরে বেশ কিছু জমি দখল করতে যান। এ খবর পেয়ে অমৃতা গ্রামের কয়েক শ’ লোক লাটিসোটা নিয়ে হাওরে ছুটে আসে। অবস্থা বেগতিক দেখে লাটিয়ালরা যে দিকে পারে পালিয়ে যায়। এ সময় এডভোকেট সিরাজুল হক চৌধুরী বন্দুকের গুলি ছুড়তে ছুড়তে পিছু হটে দীন ইসলাম নামে এক ব্যক্তির ঘরে আশ্রয় নেন। এ সময় গ্রামবাসী ওই ঘরে হামলা চালায় ও ভাংচুর করে। পরে বিথঙ্গল থেকে আগত হাওরে বসবাসকারীরাসহ স্থানীয় লোকজন বিক্ষুব্ধ লোকজনকে সামাল দিয়ে সিরাজুল হক চৌধুরীকে বিজনা নদী পার করে দেয়। এ ব্যাপারে বাহুবল থানার ওসির সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন-জমি নিয়ে বিরোধের জের ধরে এ ঘটনা ঘটেছে। তবে পুলিশ পরিস্থিতি সামাল দিয়েছে।
এলাকাবাসী সূত্রে জানা গেছে-ঘুঙ্গিয়াজুরী হাওরে প্রায় ৩০০ কের জমি অমৃতা গ্রামের লোকজন দীর্ঘ যুগ ধরে চাষাবাদ করে আসছে। সম্প্রতি শ্রীমঙ্গলের জনৈক মহিলার কাছ থেকে এপরিমাণ জমি এডভোকেট সিরাজুল হক দলিলমূলে রেজিস্ট্রি করেন। এর পর থেকে তিনি জমিটি দখলের চেষ্টা চালিয়ে যাচ্ছেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com