বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ০৩:৪৪ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
ওলিপুরে প্রাণের চিপস কারখানায় ভয়াবহ অগ্নিকাণ্ড ॥ কোটি টাকার ক্ষতি নাছিরনগরে কাজ করতে গিয়ে মাধবপুরে ৩ শ্রমিক নিহত শায়েস্তাগঞ্জে আটক প্রেমিক যুগল পুলিশ হেফাজতে দেশে ফিরলেন এমপি আবু জাহির ও হবিগঞ্জ জেলা পরিষদ চেয়ারম্যান আলেয়া আক্তার চুনারুঘাটে খাদ্যবান্ধব কর্মসূচির চাউলসহ এক ব্যক্তি গ্রেফতার চুনারুঘাটে নোহা উল্টে শিশু নিহত ॥ হাসপাতালে মা নবীগঞ্জে উপ-নির্বাচনে বিজয়ী ইউপি সদস্য আব্দুল মোমিনের শপথ গ্রহন আজমিরীগঞ্জে গরুর ঘাস কাটা নিয়ে দু’পক্ষের সংঘর্ষে আহত ৫০ পবিত্র ওমরাহ পালন শেষে পৌরসভায় ফিরেছেন মেয়র আতাউর রহমান সেলিম নবীগঞ্জের প্রবীণ মুরুব্বি ফজল মিয়ার ইন্তেকাল ॥ দাফন সম্পন্ন

নবীগঞ্জ পৌরসভার নিয়োগ বাতিলের আবেদনের তদন্ত শুরু

  • আপডেট টাইম শুক্রবার, ৭ সেপ্টেম্বর, ২০১৮
  • ৪৩৭ বা পড়া হয়েছে

নবীগঞ্জ প্রতিনিধি ॥ নবীগঞ্জ পৌরসভার ৭টি পদে নিয়োগ পরীক্ষায় কোন অনিয়ম, অসংগতি হয়েছে কি না এ বিষয়ে গতকাল বৃহস্পতিবার তদন্ত শুরু করেছেন তদন্ত কর্মকর্তা। তদন্তের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা হবিগঞ্জের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট তারেক মোহাম্মদ জাকারিয়া নিজ কার্যালয়ে নিয়োগ বঞ্চিত আবেদনকারী, পৌরসভার মেয়র, প্যানেল মেয়র-১, নিয়োগ কমিটির সদস্য, নিয়োগ প্রাপ্ত দু’জন, লিখিত পরীক্ষায় ফক্সি দিতে আসা জেকে হাইস্কুলের শিক্ষক রাজিব দাশ ও উমা বনিকের স্বামী অসিম বনিকের জবানবন্দি লিপিবদ্ধ করেছেন। পরবর্তী তারিখে উপজেলা সহকারী কমিশনার (ভূমি), পৌর সচিব এবং নিয়োগ সংক্রান্ত কাগজপত্র পর্যালোচনা করবেন বলে জানা গেছে। এদিকে বঞ্চিতরা নিয়োগ বাতিল করে নতুন করে নিয়োগ দেয়ার আহ্বান জানান।
উল্লেখ্য, নবীগঞ্জ পৌরসভায় ৭টি পদে লোক নিয়োগে অনিয়মের অভিযোগ এনে এবং তা বাতিল করে নতুন করে নিয়োগ দেয়ার দাবী জানিয়ে স্থানীয় সরকার মন্ত্রনালয়ের সচিব, সিলেট বিভাগীয় কমিশনার এবং হবিগঞ্জ জেলা প্রশাসক বরাবর ‘অবৈধ নিয়োগ’ বাতিলের আবেদন করেন। আবেদনের ৩ মাস পর গত ৮ জুলাই হবিগঞ্জের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট তারেক মোহাম্মদ জাকারিয়া স্বাক্ষরিত একপত্রে ২৬ জুলাই নিয়োগের তদন্ত অনুষ্টিত হওয়ার কথা জানান। কিন্তু সিলেট সিটি নির্বাচনের কারণে নির্ধারিত তারিখে তদন্ত অনুষ্টিত হয়নি। গতকাল বৃহস্পতিবার তদন্ত অনুষ্টিত হয়। গত ১৮ এপ্রিল চাকুরী বঞ্চিত আমড়াখাই গ্রামের আবুল হোসেন এর পুত্র ফায়েজুর রহমান রোল নং (২৪) সহ ২০ জন স্বাক্ষরিত অভিযোগ সিলেট বিভাগীয় কমিশনার বরাবরে দাখিল করলে উক্ত তদন্তের নির্দেশ দেয়া হয়। অভিযোগ সুত্রে প্রকাশ, চলতি বছরের ৩১ জানুয়ারী পত্রিকার মাধ্যমে নবীগঞ্জ পৌরসভার সার্ভেয়ার, সহকারী এ্যাসেসর, সহকারী লাইসেন্স পরিদর্শক, হিসাব সহকারী, নিম্নমান সহকারী কাম-মুদ্রারিক, ট্রাক চালক, অফিস সহায়কসহ ৭টি পদে নিয়োগ বিজ্ঞপ্তি দেওয়া হয়। এরই প্রেক্ষিতে ২৫ ফেব্র“য়ারী পর্যন্ত ৭টি পদের বিপরীতে প্রায় ৩শ ৮৬ জন শিক্ষার্থী আবেদন করেন। পরবর্তীতে চারিত্রিক সনদসহ অন্যান্য কাগজপত্রে সিল স্বাক্ষরে ক্রটিসহ বিভিন্ন কারণে ১৪২ জনের আবেদন বাতিল করা হয়। অবশিষ্ট ২৪৪ জনের লিখিত ও মৌখিত পরীক্ষায় অংশ গ্রহনের জন্য প্রবেশপত্র দেয়া হয়। এরই ধারাবাহিকতায় গত ১৩ এপ্রিল শুক্রবার সকাল ১০ টায় লিখিত পরীক্ষা নেওয়া হয়। লিখিত পরীক্ষার ফলাফল কয়েক ঘন্টার মধ্যেই প্রকাশ করে এবং ওইদিন গভীর রাত পর্যন্ত মৌখিক পরীক্ষা নেয়া হয়।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com