বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ০৯:২৯ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
লাখাইয়ে জনতার গণপিটুনিতে ডাকাত সর্দার নিহত ॥ আটক ১ চুনারুঘাটে ৬ সন্তানের জননীকে শ্বাসরোধ করে হত্যা ॥ স্বামী আটক স্বাধীনতা দিবসের অনুষ্ঠানে এমপি আবু জাহির ॥ মুক্তিযুদ্ধের চেতনা সকল ক্ষেত্রে বাস্তবায়ন করুণ খোশ আমদেদ মাহে রমজান ব্রাহ্মণবাড়িয়ায় নদীতে ডুবে শায়েস্তাগঞ্জের শিশুর মৃত্যু হবিগঞ্জ এলায়েন্স লুটন ইউকের উদ্যোগে স্মৃতিচারণ ॥ দোয়া ও ইফতার মাহফিল মহান স্বাধীনতা দিবসে নবীগঞ্জ পৌরসভা উদ্যোগে মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা প্রদান নবীগঞ্জে হত্যা মামলার আসামীসহ ২ জন গ্রেপ্তার নবীগঞ্জে আইন-শৃঙ্খলা কমিটির মাসিক সভা অনুষ্ঠিত চুনারুঘাটে ছাগলকে হত্যার অপরাধে ব্যবসায়ী কারাগারে

শিশু রোগ বিশেষজ্ঞ ডাঃ রোজীর এফসিপিএস ডিগ্রী অর্জন

  • আপডেট টাইম বৃহস্পতিবার, ৬ সেপ্টেম্বর, ২০১৮
  • ১৪৪৫ বা পড়া হয়েছে

প্রেস বিজ্ঞপ্তি ॥ ডাঃ রোজিনা রহমান রোজী, এম.বি.বি.এস (ঢাকা মেডিক্যাল কলেজ) ডিসিএইচ. (শিশু স্বাস্থ্য) একজন সরকারী ডাক্তার। শিশুরোগ বিশেষজ্ঞ। সুনামের সাথে কাজ করে যাচ্ছিলেন হবিগঞ্জ সদর হাসপাতালে। শিশু রোগে এফসিপিএস ডিগ্রী অর্জন করার জন্য সরকারীভাবে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে অধ্যয়ন করার সুযোগ লাভ করেন। কঠোর সাধনার পর চূড়ান্ত পরিক্ষায় ১ম বারেই সফলতা পান। অর্জন করেন এফসিপিএস (শিশু) ডিগ্রী। সকল সাফল্যের জন্য তিনি মহান আল্লাহতালার প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করেন।
উল্লেখ্য এফসিপিএস (শিশু) পরীক্ষায় ২৪০জন ডাক্তার অংশ গ্রহণ করেন। তার মধ্যে মাত্র ১৮ জন পাশ করতে সক্ষম হন। পূর্বে সিলেটে অনুষ্ঠিত ডিসিএইচ (শিশু স্বাস্থ্য) পরীক্ষাতেও ডাঃ রোজী ১ম বারেই পাশ করেন। তখন মাত্র ৩জন ডাক্তার উর্ত্তীর্ণ হয়েছিলেন। ডাঃ রোজী ঢাকা মেডিক্যাল কলেজের একজন কৃতি ছাত্রী ছিলেন। হবিগঞ্জের শিশুদের চিকিৎসা সেবায় নিজেকে উৎসর্গ করতে চান ডাঃ রোজী।
ডাঃ রোজী হলেন ডাঃ মোঃ জমির আলী ও কবি তাহমিনা বেগম গিনির বড় পুত্রবধূ এবং ডাঃ এস.এস আল-আমিন (সুমন) এর সহধর্মিনী। তাকে সার্বিক সহযোগিতার জন্য শিক্ষক, সহপাঠী, সহকর্মী, শুভাকাংখী, হবিগঞ্জ বিএমএ এর সদস্যবৃন্দ ও পরিবারের স্বজনদের প্রতি তিনি কৃতজ্ঞ।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com