শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬:১৭ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
হবিগঞ্জ শহরের বিভিন্ন ক্লিনিকে স্বাস্থ্য বিভাগের অভিযান প্রাণীসম্পদ সেবা সপ্তাহে এমপি আবু জাহির ॥ চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহবান তরুণদের প্রতি কালিয়ারভাঙ্গায় ঘটনাস্থলে না থেকেও প্রবাসীসহ ৪ ব্যক্তি আসামি হওয়ায় ক্ষোভ শহরে ব্যবসা প্রতিষ্ঠানে চুরির ঘটনায় আটক ৫ ॥ মালামাল উদ্ধার বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা জানিয়ে দায়িত্ব গ্রহণ ॥ দুর্নীতিমুক্ত জেলা পরিষদ গঠনের ঘোষণা দিলেন আলেয়া আক্তার হবিগঞ্জের শিরিষ তলায় খেলাঘরের বর্ষবরণ মাধবপুরে বিলুপ্ত প্রজাতির লজ্জাবতী বানর উদ্ধার বানিয়াচঙ্গে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী উদ্বোধন মাধবপুরে খামারীদের নিয়ে আলোচনা সভা হাছান মাহমুদের সঙ্গে গ্রিসের পররাষ্ট্রমন্ত্রীর বৈঠক ॥ ঢাকায় গ্রিসের দূতাবাস স্থাপন ও জনশক্তি রপ্তানি নিয়ে আলোচনা

শহরে কোটিপতি ব্যবসায়ী গৌরাঙ্গ হত্যার পরিকল্পনাকারী গ্রেপ্তার

  • আপডেট টাইম সোমবার, ৩ সেপ্টেম্বর, ২০১৮
  • ৫৮০ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জ শহরের বিশিষ্ট ব্যবসায়ী গৌরাঙ্গ লাল দাশ (৩৯) হত্যাকান্ডের পরিকল্পনাকারী ঘাতক তারা মিয়া তারু কবিরাজ (৫৮)কে পিবিআই গ্রেফতার করেছে। সে ব্রাহ্মণবাড়ীয়া জেলার আখাউড়া উপজেলার ব্রিসানগর গ্রামের আবু মিয়ার পুত্র। গোপন সংবাদের ভিত্তিতে হবিগঞ্জ পিবিআই’র অতিরিক্ত পুলিশ সুপার মিয়া কুতুবুর রহমান চৌধুরীর তত্বাবধানে মামলার তদন্তকারী কর্মকর্তা পুলিশ পরিদর্শক মুহাম্মদ ফরিদুল ইসলামের নেতৃত্বে গতকাল রবিবার ভোররাতে তার বাড়ি এলাকা থেকে তারাকে গ্রেফতার করা হয়। এর আগে গৌরাঙ্গ হত্যার সাথে জড়িত গ্রেফতারকৃত ঘাতক আজিম হোসেন খাঁন সোহাগ (৩১) এর স্বীকারোক্তিমুল জবানবন্দিতে দেয়া তথ্য অনুযায়ী তারাকে গ্রেফতার করা হয়।
গতকাল রবিবারই গ্রেফতারকৃত তারা মিয়াকে বিজ্ঞ সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট তৌহিদুল আলম এর আদালতে হাজির করা হলে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমুলক জবানবন্দি প্রদান করেছে। এর আগে জিজ্ঞাসাবাদে পিবিআই’র অতিরিক্ত পুলিশ সুপার মিয়া কুতুবুর রহমান চৌধুরী ও তদন্তকারী কর্মকর্তা মুহাম্মদ ফরিদুল ইসলামের নিকট ১৬১ ধারায় তারা হত্যার দায় স্বীকার করে জবানবন্দি প্রদান করে। পরে আদালতের নির্দেশে গতকালই তাকে জেল হাজতে প্রেরণ করা হয়েছে। এ হত্যাকান্ডের সাথে আরো ৫ জন জড়িত রয়েছে। তাদের গ্রেফতারে পিবিআই বিভিন্ন স্থানে গোয়েন্দা জাল বিস্তার করেছে।
তারা মিয়া ওরপে তারু কবিরাজ জানায়, সে কবিরাজি করতো। তারা প্রায়ই হবিগঞ্জে আসা যাওয়া করার সুবাদে পরিচয় হয় গৌরাঙ্গের পাশের ব্যবসায়ী সোহাগের সাথে। এতে প্রায়ই তারা সোহাগের নিকট আসতো। সোহাগ এক পর্যায়ে তারা কবিরাজকে পরিচয় করিয়ে দেয় গৌরাঙ্গের সাথে। এরই মাঝে সোহাগ ও তারা কবিরাজ হঠাৎ বড়লোক হবার মানসে গৌরাঙ্গকে অপহরণ করে মুক্তিপণের পরিকল্পনা করে। তাদের ধারণা গৌরাঙ্গ মুক্তিপনের মাধ্যমে এরা ১৫/২০ লাখ টাকা হাতিয়ে নিতে পারবে। পরিকল্পনানুযায়ী তারা মিয়া ওরপে তারু কবিরাজ আরো ৫ দুর্বৃত্তকে সাথে নিয়ে গত ২৬ জুলাই সন্ধ্যায় একটি মাইক্রো যোগে আখাউড়া থেকে হবিগঞ্জ আসে। হবিগঞ্জ এসে এরা হবিগঞ্জ সদর থানা রোডে জেলা প্রশাসক বাংলার গেইটের বিপরীতে অন্ধকারাচ্ছন্ন স্থানে মাইক্রো নিয়ে অবস্থান নেয়। আজিম হোসেন খাঁন সোহাগও তাদের নিকট আসে। পরিকল্পনা অনুযায়ী সোহাগ রাত সাড়ে ৯টার দিকে গৌরাঙ্গকে ফোন দেয়। ফোনে সে (সোহাগ) বলে সে একটি মাইক্রো ক্রয় করবে। মাইক্রোটি বিক্রেতারা থানার নিকট নিয়ে এসেছে। তাই গৌরাঙ্গ যেহেতু এ ব্যাপারে অভিজ্ঞ তাই তাকে নিয়ে গাড়িটি দেখে বিক্রেতার সাথে আলোচনা করতে চায়। সোহাগের অনুরোধে গৌরাঙ্গ দোকান থেকে আসে। সে থানা এলাকায় গাছের নীচে অন্ধকারাচ্ছন্ন এলাকায় আসলে সোহাগ, তারু কবিরাজ ও তাদের সঙ্গীয়রা জোরপূর্বক গৌরাঙ্গকে মাইক্রোতে তুলে হাত-পা বেধে মুখে স্কস্টেপ এটে দেয়। তারা রওয়ানা দেয় আখাউড়ার উদ্দেশ্যে। সেখানে গিয়ে অজ্ঞাতস্থানে রেখে গৌরাঙ্গের নিকট মুক্তিপণের টাকা চাইবে বলে পরিকল্পনা করে। এরা শায়েস্তাগঞ্জ হয়ে চুনারুঘাট-তেলিয়াপাড়া-জগদীশপুর সড়কে যাবার পথে দেখতে পায় শ্বাসরোধে গৌরাঙ্গ মারা গেছে। এ অবস্থায় চুনারুঘাট সদর ইউনিয়নের বাগবাড়ি গ্রামের নিকট খোয়াই নদীতে লাশ ফেলে দেয়। পরে সোহাগকে শায়েস্তাগঞ্জে নামিয়ে দিয়ে সঙ্গীয়দের নিয়ে তারু কবিরাজ বি-বাড়িয়ার উদ্দেশ্যে চলে যায়।
ঘটনার ২দিন পর ২৮ জুলাই বিকেল ওই স্থান থেকে হাত-পা ও মুখ বাধাঁ অবস্থায় গৌরাঙ্গের মৃতদেহ পুলিশ উদ্ধার করে। এ ঘটনায় গৌরাঙ্গের ভাই গোপাল দাশ বাদী হয়ে অজ্ঞাত আসামী দিয়ে হবিগঞ্জ সদর মডেল থানায় অপহরণ ও হত্যা মামলা দায়ের করেন। পরে মামলাটি তদন্তের দায়িত্ব দেয়া হয় পিবিআইকে। হবিগঞ্জ পিবিআই’র অতিরিক্ত পুলিশ সুপার মিয়া কুতুবুর রহমান চৌধুরীর নির্দেশনা অনুযায়ী মামলার তদন্তকারী কর্মকর্তা পুলিশ পরিদর্শক মুহাম্মদ ফরিদুল ইসলাম গোয়েন্দা তথ্যের ভিত্তিতে গত ১৭ আগষ্ট হবিগঞ্জ শহর থেকে আজিম হোসেন খাঁন সোহাগ (৩১) কে গ্রেফতার করেন। পরে অপহরণ ও হত্যার দায় স্বীকার করে সোহাগ আদালতে স্বীকারোক্তিমুল জবানবন্দি প্রদান করে। স্বীকারোক্তিতে সোহাগ কবিরাজ তারা মিয়ার নাম প্রকাশ করে। এর পর থেকে পিবিআই তারা মিয়াকে গ্রেফতারে গোয়েন্দাজাল বিস্তার করে। গোয়েন্দা তথ্যের ভিত্তিতে পিবিআই অতিরিক্ত পুলিশ সুপার মিয়া কুতুবুর রহমান চৌধুরীর নির্দেশনায় তদন্তকারী কর্মকর্তা মুহাম্মদ ফরিদুল ইসলাম গতকাল ভোররাতে তারা মিয়াকে গ্রেফতার করতে সক্ষম হয়।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com