বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৯:৩৩ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
নবীগঞ্জের উপজেলা চেয়ারম্যান সেলিম চৌধুরী ও সেফু চৌধুরীসহ ৫ প্রার্থীর মনোনয়ন বাতিল আজমিরীগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান মর্তুজা হাসান গ্রেফতার ১০ ঘন্টার মাথায় জামিন শায়েস্তাগঞ্জে সার-বীজ বিতরণ করলেন এমপি আবু জাহির উপজেলা চেয়ারম্যান প্রার্থী মোতাচ্ছিরুল ইসলামকে বার পঞ্চায়েতের সমর্থন শায়েস্তানগর তেমুনিয়ায় রাস্তার পাশে অবৈধ দোকান ॥ অভিযানে উচ্ছেদ নিষেধাজ্ঞা অমান্য করে শহরের প্রধান সড়ক দিয়ে ট্রাক-ট্রাক্টরের প্রবেশ লাখাইয়ে ৩০ পিস ইয়াবাসহ ইসমাইল গাজী গ্রেফতার বাহুবলে ১ চেয়ারম্যান ও ১ ভাইস চেয়ারম্যান প্রার্থীর মনোনয়ন অবৈধ চুনারুঘাটে দিনব্যাপী এডিএসআরএমটিপি প্রকল্পের নন গ্রুপ কৃষক-কৃষাণী প্রশিক্ষণ শায়েস্তাগঞ্জে ইন্টারনেট ব্যবসা নিয়ে দু’পক্ষের সংঘর্ষ ॥ আহত অর্ধশতাধিক

বানিয়াচংয়ে ঈদ পুনর্মিলনী অনুষ্ঠানে জাকারিয়া চৌধুরী ॥ ধর্মীয় মুলবোধকে কাজে লাগিয়ে এ দেশকে এগিয়ে নিতে হবে

  • আপডেট টাইম সোমবার, ২৭ আগস্ট, ২০১৮
  • ৪৯৯ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ ধর্মীয় মূল্যবোধকে কাজে লাগিয়ে দেশকে এগিয়ে নিতে হবে। সমাজে যার যার অবস্থান থেকে সহযোগিতা করতে হবে। আমরা সকলে মিলে একযোগে কাজ করলে বাংলাদেশ একদিন বিশ্বের বুকে মাথা উচুঁ করে দাড়াবে। বানিয়াচং উপজেলা আদর্শ সমাজ কল্যাণ পরিষদের আয়োজনে ঈদ পুনর্মিলনী অনুষ্টানে কথাগুলো বলেন দৈনিক মানবকণ্ঠের প্রধান সম্পাদক, মুক্তিযুদ্ধের প্রবাসী সংগঠক ভাষা সৈনিক জাকারিয়া খান চৌধুরী।
তিনি শিক্ষার উপর গুরুত্বারূপ করে বলেন, বর্তমান সরকার যুগোপযোগী শিক্ষা ব্যবস্থা চালু করেছে। সেই শিক্ষা ব্যবস্থার প্রতি আমাদের সকলকে সম্মান জানাতে হবে। শিক্ষার অন্যতম উদ্দেশ্য হচ্ছে উন্নত জাতি সৃষ্টি করা। যে জাতির প্রতিটি নাগরিকের মধ্যে দেশপ্রেম, নৈতিক শিক্ষা, সামাজিক মূল্যবোধ ও সর্বোপরি মানবপ্রেম বিরাজ করবে সে জাতি তত উন্নত হবে। তিনি বলেন, মানুষ সামাজিক জীব। সমাজের মধ্যে বসবাস করার প্রধান শর্ত হচ্ছে একে অপরের অধিকারের প্রতি শ্রদ্ধা করা এবং একে অপরকে এই অধিকার ভোগ করতে সাহায্য করা। তাইতো সমাজের চাহিদা পূরণ করার লক্ষ্যে শিক্ষার চলমান প্রক্রিয়ার মাধ্যমে প্রতিটি শিক্ষার্থীর মাঝে মূল্যবোধের শিক্ষা দেওয়া উচিৎ। আর এই মূল্যবোধের শিক্ষা থেকে একজন শিক্ষার্থীর শৈশব বয়স থেকেই সঠিক সিদ্ধান্তই এক সময় তাকে আলোকিত মানুষ হিসেবে গড়ে তুলতে পারে। শিক্ষা শুধু সার্টিফিকেট অর্জনের লক্ষ্য হলে আর যাই হোক, তা দিয়ে দেশের উন্নতি আশা করা যায় না। আমরা সেই শিক্ষা চাই যা মানুষের কল্যাণে নিয়োজিত হয়। একজন মূল্যবোধসম্পন্ন মানুষই জনগণের কল্যাণে এগিয়ে আসতে দ্বিধাবোধ করে না। নিজস্ব ঐতিহ্য, ইতিহাস কিংবা গৌরবকে ধরে রাখতে আপন সংস্কৃতিকে লালন করতে যেমন সাংস্কৃতিক মূল্যবোধের শিক্ষা প্রয়োজন, তেমনি বৈশ্বিক সম্প্রীতি বজায় রাখতে আন্তর্জাতিক ঐক্য প্রতিষ্ঠার প্রয়োজন। শিশুশ্রেণি থেকে সেই শিশু শিক্ষার্থীকে মূল্যবোধের শিক্ষা দেওয়ার প্রক্রিয়া শুরু হয়ে ধাপে ধাপে তা চলতে থাকে। সত্যবাদিতা, দেশপ্রেম, দয়া, সহমর্মিতা, আত্মত্যাগ, শান্তি ও মানবতাবোধ করতে আমাদের শিক্ষা ব্যবস্থাতে নানান সময়ে নানান কার্যক্রম গ্রহণ করা হয়। যে জাতি উন্নয়নের পথে হাঁটতে চায়, তাহলে সেই জাতিকে অবশ্যই মূল্যবোধের শিক্ষায় সমৃদ্ধ হতে হবে।
সামাজিক সংগঠন বানিয়াচং আদর্শ সমাজ কল্যাণ পরিষদ এর উদ্যোগে গতকাল বিকেলে জনাব আলী কলেজ মিলনায়তনে সংগঠনের সভাপতি মাওঃ মোহাম্মদ হোসাইন এর সভাপতিত্বে ও সাধারন সম্পাাদক খেলাফত মজলিস নেতা মাওঃ হাফেজ রিয়াদ আল আসাদ এবং মাওঃ বদরুল আলম আনসারির পরিচালনায় “আদর্শ সমাজ গঠনে করণীয় র্শীষক” আলোচনা সভা-ঈদ পুনর্মিলনী ও ইসলামি সাংস্কৃতিক অনুষ্টানের আয়োজন করা হয়। এতে প্রধান অতিথি ছিলেন, হবিগঞ্জ ২ আসনের সংসদ সদস্য এডঃ আব্দুল মজিদ খান এমপি। প্রধান আকর্ষন হিসাবে বক্তব্য রাখেন ভাষা সৈনিক ও শিক্ষাবিদ মানবকন্ঠের প্রধান সম্পাাদক জাকারিয়া খান চৌধরী। প্রধান মেহমান হিসাবে বক্তব্য রাখেন খেলাফত মজলিসের কেন্দ্রীয় নায়েবে আমীর আল্লামা আব্দুল বাসিত আজাদ (বড় হুজুর)। বক্তব্য রাখেন বানিয়াচং সিনিয়র মাদ্রাসার পিন্সিপাল মাওঃ আব্দাল হোসেন খান, হারামাইন মাদ্রাসার মুহতামিম মাওঃ শায়খ মখলিছুর রহমান, ভাইস পিন্সিপাল মুফতি কাজী আতাউর রহমান, অধ্যক্ষ মাও. ছাদেকুর রহমান খান, মুফতি আল আমীন কাসিমী, মাও. শাইখ সিরাজুল ইসলাম, মুফতি নাসির উদ্দিন সৌরভ, মাও. জাফর আহমদ সিরাজী, মাওঃ আহমদ আলী আজিজী, মাওঃ মজিবুর রহমান, মুফতি মোবাশ্বির আহমদ খান, মাওঃ আব্দুল হালিম, মাওঃ হামিদুর রহমান সুমন, মাওঃ মাহমুদুল হাসান ফারুকী (কিবরিয়া), তরঙ্গ পত্রিকার বার্তা সম্পাদক মাওঃ উমর ফারুক শাবুল, মাওঃ আশিকুর রহমান সাদী প্রমুখ। পবিত্র কোরআন তেলাওয়াত করেন আন্তর্জাতিক কারী মুফতি রহমতুল্লাহ ফরিদী।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com