শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০২:৩০ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
হবিগঞ্জ শহরের বিভিন্ন ক্লিনিকে স্বাস্থ্য বিভাগের অভিযান প্রাণীসম্পদ সেবা সপ্তাহে এমপি আবু জাহির ॥ চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহবান তরুণদের প্রতি কালিয়ারভাঙ্গায় ঘটনাস্থলে না থেকেও প্রবাসীসহ ৪ ব্যক্তি আসামি হওয়ায় ক্ষোভ শহরে ব্যবসা প্রতিষ্ঠানে চুরির ঘটনায় আটক ৫ ॥ মালামাল উদ্ধার বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা জানিয়ে দায়িত্ব গ্রহণ ॥ দুর্নীতিমুক্ত জেলা পরিষদ গঠনের ঘোষণা দিলেন আলেয়া আক্তার হবিগঞ্জের শিরিষ তলায় খেলাঘরের বর্ষবরণ মাধবপুরে বিলুপ্ত প্রজাতির লজ্জাবতী বানর উদ্ধার বানিয়াচঙ্গে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী উদ্বোধন মাধবপুরে খামারীদের নিয়ে আলোচনা সভা হাছান মাহমুদের সঙ্গে গ্রিসের পররাষ্ট্রমন্ত্রীর বৈঠক ॥ ঢাকায় গ্রিসের দূতাবাস স্থাপন ও জনশক্তি রপ্তানি নিয়ে আলোচনা

নবীগঞ্জে চাঞ্চল্যকর বউ-শাশুড়ি হত্যা ॥ ঘাতক শুভ ও তালেবের বিরুদ্ধে চার্জশীট

  • আপডেট টাইম সোমবার, ২০ আগস্ট, ২০১৮
  • ৬৩৪ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ নবীগঞ্জে চাঞ্চল্যকর বউ রুমী বেগম ও শাশুড়ি মালা বেগম খুনের ঘটনায় আদালতে ঘাতক বখাটে শুভ ও তালেবের বিরুদ্ধে চার্জশীট প্রদান করা হয়েছে। মামলার তদন্তকারী কর্মকর্তা ডিবির ওসি শাহ আলম গত ১১ আগষ্ট আদালতে চার্জশীট দাখিল করেন।
গতকাল পুলিশ সুপার কার্যালয়ে এক প্রেস ব্রিফিংয়ে পুলিশ সুপার বিধান ত্রিপুরা অভিযুক্তদের দেয়া স্বীকারোক্তিমুলক জবাবন্দিসহ দীর্ঘ তদন্ত শেষে চার্জশীট দাখিল করা হয়েছে বলে সাংবাদিকদের জানান।
ঘাতক জাকারিয়া আহমেদ শুভ বাহুবল উপজেলার খাগাউড়া গ্রামের হাফিজুর রহমানের পুত্র। সে শুভ সাদুল্লাপুর তার নানা মানিক মিয়ার বাড়ি থাকতো। ঘাতক আবু তালেব নবীগঞ্জ উপজেলার আমতৈল গ্রামের আমির হোসেনের পুত্র। সে সাদুল্লাপুর গ্রামের মালা বেগমের পাশের বাড়ির ফুরুক মিয়ার বাড়িতে কাজ করতো।
প্রেসব্রিফিংয়ে পুলিশ সুপার বিধান ত্রিপুরা বলেন, নিহত রুমী বেগমের লন্ডন প্রবাসী স্বামী আখলাক চৌধুরী গুলজার তার স্ত্রী রুমী বেগমকে মোবাইলের একটি কাভার কিনে দেয়ার জন্য তার এক বন্ধু রিপনকে বলে। রিপন মোবাইলের কাভারটি কিনে গত ১১ মে তার ভাই জয় এর মাধ্যমে সাদুল্লাপুর প্রেরণ করেন। জয় আসার পথে ওই এলাকায় বসবাসরত বখাটে যুবক জাকারিয়া আহমেদ শুভ এর সাথে দেখা হয়। এ সময় জয়ের সাথে শুভও রুমী বেগমের বাড়ি যায়। সেখানে গিয়ে জয় ঘরে প্রবেশ করলেও শুভ বাহিরে অপেক্ষা করে। পরে মোবাইল কাভার পছন্দ না হওয়ায় রুমী সেটা ফিরত দিয়ে দেন। ওই সময় রুমী বেগমের প্রতি কুনজর পড়ে বখাটে যুবক শুভর। সে খোজ নিয়ে জানতে পারে ওই বাড়িতে অবাদে যাওয়া আসা করে মালা বেগমের পাশের বাড়ির ফুরুক মিয়ার কাজের লোক আবু তালেব। শুভ ঘনিষ্টতা গড়ে তুলে আবু তালেবের সাথে। উদ্দেশ্য ওই বাড়িতে প্রবেশের সুযোগ সৃষ্টি করা। পরদিন শুভ বাড়ির পাশে একটি ব্রীজে তালেবকে নিয়ে আড্ডায় বসে। এ সময় শুভ তার মোবাইলে থাকা পর্ণূগ্রাফি ছবিও ভিডিও দেখায়। এক পর্যায়ে শুভ প্রবাসীর স্ত্রী রুমী বেগমকে ধর্ষণে উদ্বুদ্ধ করে তালেবকে। এতে তালেব রাজী হলে ব্রীজে বসেই দু’জনে পরিকল্পনা করে। এতে রুমীর শাশুরী মালা বেগম বাধ সাধলে তাকে হত্যা করা হবে বলেও এরা সিদ্ধান্ত নেয়। পরিকল্পনা অনুযায়ী পরদিন গত ১৩ মে রাত সাড়ে ১০টার দিকে এরা ওই বাড়ি যায়। তখন পূর্ব পরিচিত হিসেবে তালেব গেইটে গিয়ে ডাক দিলে মালা বেগম গেইট খুলে দেন। এ সময় শুভকে দেখতে পেয়ে তিনি শুভকে ঘরে প্রবেশে বাধা দেন। কথা বার্তার এক পর্যায়ে তালেব তার হাতের ছোরা দিয়ে মালা বেগমকে আঘাত করে। এতে মালা চিৎকার দিয়ে দৌড়ে ঘরে একটি রুমে প্রবেশ করলে ওড়না দিয়ে বেধে উপর্যুপরী ছুরিকাঘাতে মালা বেগমকে হত্যা এরা হত্যা করে। এদিকে শ্বাশুরী মালা বেগমের চিৎকার শুনে তার পুত্রবধু রুমী বেগম শয়ন কক্ষ থেকে বেরিয়ে এসে এ ঘটনা দেখে ফেললে শুভ ছুরি দিয়ে রুমীকেও আঘাত করে। এ সময় রুমী চিৎকার দিয়ে বাঁচার জন্য দৌড় দিয়ে কিছু দুর গিয়ে পড়ে গেলে শুভ ও তালেব উপর্যুপরী ছুরিকাঘাতে হত্যা করে। মালা এবং রুমীর চিৎকার শুনে পার্শ্ববর্তী ইউপি চেয়ারম্যান আলী আহমেদ মুসার বাড়িতে বৈঠকে থাকা গ্রামের লোকজন আসতে শুরু করলে তালেব ও শুভ দ্রুত পালিয়ে যায়। যাবার সময় শুভ পাশের খালে রক্তমাখা কাপড় ও ছোরা ফেলে নানার বাড়ি চলে যায়। এদিকে তালেবও তার মালিক ফুরুক মিয়ার বাড়িতে গিয়ে গোয়াল ঘরে প্রবেশ করে রক্তমাখা কাপড় পরিবর্তন করে।
গত ১৩ মে রবিবার রাতে লোমহর্ষক এই হত্যাকান্ডের ঘটনার পর থেকেই হত্যার মুটিভ উদঘাটনে পুলিশ তৎপর হয়ে উঠে। পুলিশের পাশাপাশি বিভিন্ন গোয়েন্দা সংস্থাও তদন্তে নামে। পুরো ঘটনাটি পর্যবেক্ষণ করেন হবিগঞ্জের পুলিশ সুপার বিধান ত্রিপুরা। প্রথমেই সন্দেহজনক ভাবে পুলিশ নিহতদের বাড়িতে আসা যাওয়া পাশের কাজের লোক তালেব মিয়াকে আটক করে। পরে বখাটে জাকারিয়া আহমেদ শুভকে আটক করা হয়। ডিবি অফিসে জিজ্ঞাসাবাদে তালেব ও শুভ নির্মম হত্যাকান্ডের কথা স্বীকার করে। তাদের দেয়া তথ্য অনুযায়ী শুভ’র নানা মানিক মিয়ার বাড়ির নিকটবর্তী তেতুঁল গাছের পাশে ভক্তখালের মধ্যে লুকানো রক্তমাখা টাউজার এবং চেয়ারম্যান আলী আহমদ মুছার বাড়ির পুর্বে মরা কুশিয়ারা নদী থেকে হত্যায় ব্যবহৃত ছুরা উদ্ধার করা হয়েছে। পরে তালেব ও শুভ আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমুল জবানবন্দি প্রদান করে।
প্রেস ব্রিফিংকালে হবিগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার আ স ম শামছুর রহমান ভূইয়া, অতিরিক্ত পুলিশ সুপার সদর সার্কেল রবিউল আলম, সহকারি পুলিশ সুপার নাজিম উদ্দিন, ডিআই-১ মাহবুবুর রহমান, ডিবির ওসি শাহ আলম, হবিগঞ্জ সদর মডেল থানার ওসি নাজিম উদ্দিন সহ পুলিশের কর্তকর্তাগণ উপস্থিত ছিলেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com