বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৯:৩৮ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
নবীগঞ্জের উপজেলা চেয়ারম্যান সেলিম চৌধুরী ও সেফু চৌধুরীসহ ৫ প্রার্থীর মনোনয়ন বাতিল আজমিরীগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান মর্তুজা হাসান গ্রেফতার ১০ ঘন্টার মাথায় জামিন শায়েস্তাগঞ্জে সার-বীজ বিতরণ করলেন এমপি আবু জাহির উপজেলা চেয়ারম্যান প্রার্থী মোতাচ্ছিরুল ইসলামকে বার পঞ্চায়েতের সমর্থন শায়েস্তানগর তেমুনিয়ায় রাস্তার পাশে অবৈধ দোকান ॥ অভিযানে উচ্ছেদ নিষেধাজ্ঞা অমান্য করে শহরের প্রধান সড়ক দিয়ে ট্রাক-ট্রাক্টরের প্রবেশ লাখাইয়ে ৩০ পিস ইয়াবাসহ ইসমাইল গাজী গ্রেফতার বাহুবলে ১ চেয়ারম্যান ও ১ ভাইস চেয়ারম্যান প্রার্থীর মনোনয়ন অবৈধ চুনারুঘাটে দিনব্যাপী এডিএসআরএমটিপি প্রকল্পের নন গ্রুপ কৃষক-কৃষাণী প্রশিক্ষণ শায়েস্তাগঞ্জে ইন্টারনেট ব্যবসা নিয়ে দু’পক্ষের সংঘর্ষ ॥ আহত অর্ধশতাধিক

একই পদ, একই কর্মকর্তা এক উপজেলায় ১৫ বছর !

  • আপডেট টাইম বুধবার, ১৫ আগস্ট, ২০১৮
  • ৫৮২ বা পড়া হয়েছে

পাবেল খান চৌধুরী ॥ এক উপজেলায় টানা ১৫ বছর ধরে কর্মরত আছেন সরকারী এক কর্মকর্তা। তিনি ২০০৩ সাল থেকে অদ্যবধি এক উপজেলায় একই পদে বহাল আছেন। এক ব্যক্তি কি করে এত বছর এক উপজেলা চাকুরী করেন এ নিয়ে নানা প্রশ্ন দেখা দিয়েছে। সরকারি বিধি মোতাবেক একই কর্মস্থলে কোনো কর্মকর্তা তিন বছরের বেশি থাকতে পারবেন না। তবে এর উল্টোটা ঘটেছে হবিগঞ্জের বানিয়াচং উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা কাওছার শোকরানার ক্ষেত্রে। তিনি দীর্ঘ ১৫ বছর যাবত এই পদে অদ্যাবধি কর্মরত আছেন।
খোঁজ নিয়ে জানা যায়, কাওছার শোকরানা ২০০৩ সালের আগস্টে বানিয়াচং উপজেলার মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা হিসেবে যোগদান করেন। তিনি মৌলভীবাজার জেলার কমলগঞ্জ উপজেলার বাসিন্দা। সরকারি চাকুরিবিধি ও সর্বশেষ মন্ত্রিপরিষদের পরিপত্র অনুযায়ী একই কর্মস্থলে ৩ বছরের অধিক কর্মরত থাকার কোনো নিয়ম নেই। গুরুত্বপূর্ণ অফিসে ১৫ বছর ধরে তিনি কিভাবে কর্মরত আছেন এ বিষয়টি নিয়ে স্থানীয়দের মাঝে কানাঘুষা চলছে। বেশ কয়েকবার বদলীর আদেশে আসলেও তা কার্যকর হয়নি। এনিয়ে স্থানীয় শিক্ষকদের মধ্যে ক্ষোভ ও প্রশ্ন রয়েছে।
এ প্রসঙ্গে জানতে চাইলে এডঃ আসাদুজ্জামান খান তুহিন বলেন, যতটুকু জানি ৩ বছর হলেই কোনো কর্মকর্তাকে তার কর্মস্থল থেকে বদলি করা হয়। তবে ১৫ বছর ধরে ওই কর্মকর্তা জনগুরুত্বপূর্ণ একটি সরকারি অফিসে কিভাবে কর্মরত থাকতে পারেন সেটিই এখন বড় প্রশ্ন হয়ে দাঁড়িয়েছে। বিষয়টি গুরুত্ব সহকারে খতিয়ে দেখে ব্যবস্থা নেয়ার দাবি জানান এ আইনজীবী।
এ ব্যাপারে উপজেলা মাধ্যমিক কর্মকর্তা কাওছার শোকরানার মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি বলেন, কর্তৃপক্ষ আমাকে বদলী না করলে আমার কি করার আছে। এখানে গত ১৩ আগষ্টে এমপি মহোদয়ের একটি অনুষ্টানকে ঘিরে আমার বিরুদ্ধে এসব কথা বার্তা উঠেছে। আমি কোন প্রকার দূর্নীতির সাথে জড়িত নই। একটি পক্ষ আমাকে অপরাধী সাজানোর চেষ্টা করছে।
এই ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা মামুন খন্দকারের সাথে কথা হলে তিনি জানান, সরকারি বিধি মোতাবেক কর্মস্থলে ৩ বছর হলেই তাকে অন্যত্র বদলির নিয়ম আছে। তবে উনি কী কারণে বা কিভাবে এতদিন ধরে এই পদে কর্মরত আছেন তা কর্তৃপক্ষ ভালো বলতে পারবে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com