বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১০:৩৭ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
রামপুর খোয়াই নদীর বাঁধ থেকে অস্ত্রসহ ২ ডাকাত আটক নবীগঞ্জে বিএনপি নেতাদের উপজেলা নির্বাচন থেকে সরে আসার আহ্বান মাধবপুরে তুচ্ছ ঘটনায় ভাতিজার হাতে চাচা খুন নবীগঞ্জের কৃতি সন্তান মাহতাব লন্ডনে ‘ফ্রিডম অব দ্য সিটি অব সম্মাননা ভূষিত হয়েছেন জেলা পরিষদের সভায় এমপি আবু জাহির ॥ উন্নয়ন প্রকল্পের সঠিক বাস্তবায়নে আন্তরিকতার সাথে কাজ করুন নবীগঞ্জে সাবেক চেয়ারম্যান মাসুদ আহমদ ও বিশিষ্ট ব্যবসায়ী আমিনুর রহমানের বিরুদ্ধে মিথ্যা সংবাদ প্রচারের প্রতিবাদে মানববন্ধন ব্রাহ্মণবাড়িয়া থেকে নিখোঁজ শিশুকে পরিবারের জিম্মায় হস্তান্তর নছরতপুর থেকে সরকারি সার বীজসহ পাচারকারী আটক মাধবপুরে সাপের কামড়ে শিশুর মৃত্যু মাধবপুরে গাঁজাসহ দুই মাদক ব্যবসায়ী আটক

শেখ হাসিনা নিশ্চিত করেছেন নারীর ক্ষমতায়ন ॥ এমপি আবু জাহির

  • আপডেট টাইম শনিবার, ১১ আগস্ট, ২০১৮
  • ৪৮৬ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ ১৫ আগস্ট জাতীয় শোক দিবস উপলক্ষে আলোচনা সভা ও মিলাদ মাহফিলের মধ্য দিয়ে শুরু হয়েছেন হবিগঞ্জ জেলা যুব মহিলা লীগের সাংগঠনিক কার্যক্রম। শুক্রবার বিকালে জেলা আওয়ামী লীগ কার্যালয়ে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন হবিগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি এডভোকেট মোঃ আবু জাহির এমপি। এ সময় তিনি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মাধ্যমে বাঙালি জাতি পেয়েছিল মহান স্বাধীনতা। ১৯৭১ সালে মুক্তিযুদ্ধে বিজয়ী হওয়ার পর বঙ্গবন্ধু স্বপ্ন দেখেছিলেন সোনার বাংলাদেশের। নানা পরিকল্পনার মাধ্যমে তিনি দেশকে রূপান্তরিত করতে চেয়েছিলেন উন্নত বাংলাদেশে। কিন্তু জিয়াউর রহমানের প্রত্যক্ষ এবং পরোক্ষ সহযোগিতায় মহান এই নেতাকে স্বপরিবারে হত্যা করা হয়। তারা চেয়ছিল আওয়ামী লীগের নাম চিরতরে এই দেশ থেকে মুছে দিতে। কিন্তু পাকিস্তানের প্রেতাত্মাদের ষড়যন্ত্র সফল হয়নি। দীর্ঘদিন পর বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা দেশরতœ শেখ হাসিনা পিতার স্বপ্ন বাস্তবায়নে কাজ করছেন। তার নেতৃত্বে বাংলাদেশকে উন্নয়নশীল দেশে রূপান্তরিত করেছে আওয়ামী লীগ। শেখ হাসিনা’র কারণেই আমেরিকার মতো দেশের প্রেসিডেন্টও বাংলাদেশের প্রসংশা করেন।
এমপি আবু জাহির আরো বলেন, বর্তমান সরকার সকল ক্ষেত্রের উন্নয়নের পাশাপাশি নারীর ক্ষমতায়নে গুরুত্ব দিয়েছে। পুরুষের সাথে তাল মিলিয়ে নারীরাও দেশের উন্নয়নে কাজ করে যাচ্ছে। অন্যান্য সময় দেশের নারীরা ছিল সকল ক্ষেত্রে অবহেলিত। কিন্তু দেশরতœ শেখ হাসিনা এসে নিশ্চিত করেছেন নারীর ক্ষমতায়ন। এ সময় তিনি দেশের অগ্রযাত্রা অব্যাহত রাখতে আগামী নির্বাচনেও আওয়ামী লীগের উন্নয়ন কর্মকাণ্ড সকল জায়গায় তুলে ধরতে যুব মহিলা লীগের নেতৃবৃন্দের প্রতি আহবান জানান। হবিগঞ্জ জেলা যুব মহিলা লীগের সভাপতি মেহেরুন্নেছা চৌধুরীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক এডভোকেট তাহমিন রুবানা চৌধুরী জেনি’র পরিচালনায় শোক সভায় বক্তব্য রাখেন জেলা যুব মহিলা লীগের সাংগঠনিক সম্পাদক আয়েশা খানম রানী, তাহমিনা আক্তার, খালেদা আক্তার, এডভোকেট জেবুন্নেছা চৌধুরী মুক্তা, জেলা ছাত্রলীগের সভাপতি সাইদুর রহমান, সাধারণ সম্পাদক মহিবুর রহমান মাহীসহ সংগঠনের সকল সদস্যবৃন্দ।
অনুষ্ঠানের শুরুতেই জাতির পিতাসহ সকল শহীদের আত্মার মাগফিরাত কামনায় দাঁড়িয়ে এক মিনিট নিরবতা এবং মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়। মিলাদ এবং দোয়া পরিচালনা করেন জেলা ওলামা লীগ নেতা আলহাজ্ব রশিদ আহমেদ।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com