বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৮:৩৫ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
রামপুর খোয়াই নদীর বাঁধ থেকে অস্ত্রসহ ২ ডাকাত আটক নবীগঞ্জে বিএনপি নেতাদের উপজেলা নির্বাচন থেকে সরে আসার আহ্বান মাধবপুরে তুচ্ছ ঘটনায় ভাতিজার হাতে চাচা খুন নবীগঞ্জের কৃতি সন্তান মাহতাব লন্ডনে ‘ফ্রিডম অব দ্য সিটি অব সম্মাননা ভূষিত হয়েছেন জেলা পরিষদের সভায় এমপি আবু জাহির ॥ উন্নয়ন প্রকল্পের সঠিক বাস্তবায়নে আন্তরিকতার সাথে কাজ করুন নবীগঞ্জে সাবেক চেয়ারম্যান মাসুদ আহমদ ও বিশিষ্ট ব্যবসায়ী আমিনুর রহমানের বিরুদ্ধে মিথ্যা সংবাদ প্রচারের প্রতিবাদে মানববন্ধন ব্রাহ্মণবাড়িয়া থেকে নিখোঁজ শিশুকে পরিবারের জিম্মায় হস্তান্তর নছরতপুর থেকে সরকারি সার বীজসহ পাচারকারী আটক মাধবপুরে সাপের কামড়ে শিশুর মৃত্যু মাধবপুরে গাঁজাসহ দুই মাদক ব্যবসায়ী আটক

ট্রাফিক সপ্তাহ ॥ তিন দিনে ৭৪ হাজার মামলা

  • আপডেট টাইম বুধবার, ৮ আগস্ট, ২০১৮
  • ৪৯৪ বা পড়া হয়েছে

এক্সপ্রেস ডেস্ক ॥ চলমান ট্রাফিক সপ্তাহের তিন দিনে সারাদেশে মোট ৭৩ হাজার ৯৩৮টি মামলা করেছে ট্রাফিক পুলিশ। ট্রাফিক আইন অমান্য, যানবাহন নিবন্ধনের কাগজ না থাকা, মেয়াদোত্তীর্ণ কাগজপত্র, লাইসেন্স না থাকাসহ নানা অপরাধে তাদের বিরুদ্ধে এই মামলা দেয়া হয়েছে। গত ৫ আগস্ট ‘ট্রাফিক আইন মেনে চলুন, ট্রাফিক পুলিশকে সহযোগিতা করুন; ট্রাফিক শৃঙ্খলা একটি জাতির সভ্যতার প্রতীক’ স্লোগান নিয়ে ট্রাফিক সপ্তাহ শুরু হয়। অনুষ্ঠানের উদ্বোধন করেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। ট্রাফিক সপ্তাহ চলবে ১১ আগস্ট পর্যন্ত। ট্রাফিক সপ্তাহ উপলক্ষে সারাদেশে রিজার্ভ ফোর্স থেকে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। পুলিশ জানায়, ট্রাফিক আইন অমান্য ছাড়াও প্রয়োজনীয় কাগজপত্র না থাকলে সরকারি-বেসরকারি সবধরনের যানবাহনের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হচ্ছে।
মঙ্গলবার রাতে পুলিশ সদর দফতরের এআইজি (মিডিয়া অ্যান্ড পিআর) মো. সোহেল রানা জানান, ট্রাফিক সপ্তাহের তিন দিনের অভিযানে ফিটনেস বা ড্রাইভিং লাইসেন্সসহ প্রয়োজনীয় কাগজপত্র না থাকা এবং অন্যান্য আইন অমান্য করায় মোট ৫৮ হাজার ৫৪৯টি যানবাহন ও ১৫ হাজার ৩৮৯ জন চালকের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হয়েছে। এ সময়ে এক কোটি ৯১ লাখ ৯০ হাজার ৯৫ টাকা জরিমানা আদায় করা হয়। এছাড়া আইনগত ব্যবস্থা হিসেবে ১ হাজার ৮৭০টি যানবাহন আটক করা হয়েছে। দেশের ৬টি মেট্রোপলিটন এলাকা, ৮টি রেঞ্জ এবং হাইওয়ে রেঞ্জ এলাকাগুলোতে এ অভিযান চালানো হয়।
সরেজমিনে রাজধানীর কয়েক স্থান ঘুরে দেখা গেছে, পথচারীরা যেন রাস্তা পারাপারের সময় ফুটওভার বিজ ব্যবহার করে শৃঙ্খলার সঙ্গে যানবাহন চলাচল করে, সেজন্য আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা তৎপর রয়েছেন। ডিএমপির ট্রাফিক বিভাগ ছাড়াও আর্মড পুলিশ ব্যাটালিয়ন সদস্যরা সড়কে টহল দিচ্ছেন। যানবাহনের কাগজপত্র যাচাই করছেন। এ সময় ‘ফিটনেস, রুট পারমিটসহ প্রয়োজনীয় কাগজপত্র, চালকের লাইসেন্স না পাওয়া গেলে আইনগত ব্যবস্থা নিচ্ছে পুলিশ। এছড়া মোটরসাইকেলে তিনজন ও হেলমেট ছাড়া সড়কে চলাচলকারীদের বিরুদ্ধেও পুলিশকে আইনগত ব্যবস্থা নিতে দেখা গেছে। পাশাপাশি ট্রাফিক আইন সম্পর্কে সবাইকে সচেতন করার জন্য লিফলেট বিতরণ করা হচ্ছে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com