শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৬:২৬ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
আশুগঞ্জে ৮৯ কেজি গাঁজা উদ্ধার ॥ মাধবপুরের যুবকসহ গ্রেপ্তার দুই হবিগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি ফজলুর রহমানের মাতার রুহের মাগফেরাত ও তার ভাইয়ের সুস্থতা কামনা করে দোয়া মাহফিল কৃষক লীগের প্রতিষ্ঠাবার্ষিকীতে এমপি আবু জাহির ॥ দেশকে সবদিক থেকেই সমৃদ্ধ করে যাচ্ছে বর্তমান সরকার বৈচিত্রপূর্ণ, বর্ণাঢ্য ও সংগ্রামী জীবনের অধিকারী ॥ জিকে গউছের ৫৭তম জন্মদিন আজ জুমার খুৎবায় মুফতি কামরুল ইসলাম শিবলী ॥ যাদের মধ্যে মোনাফিকির লক্ষন আছে তাদেরকে বন্ধু বানানো যাবে না হবিগঞ্জ শহরে চোরাইকৃত টিনসহ ৫ চোর আটক জাতীয় বাউল সমিতি ফাউন্ডেশন হবিগঞ্জ জেলা শাখার পরামর্শ ও শোক সভা হবিগঞ্জ শহরের বিভিন্ন ক্লিনিকে স্বাস্থ্য বিভাগের অভিযান প্রাণীসম্পদ সেবা সপ্তাহে এমপি আবু জাহির ॥ চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহবান তরুণদের প্রতি কালিয়ারভাঙ্গায় ঘটনাস্থলে না থেকেও প্রবাসীসহ ৪ ব্যক্তি আসামি হওয়ায় ক্ষোভ

ট্রাফিক যা পারেনি!

  • আপডেট টাইম শনিবার, ৪ আগস্ট, ২০১৮
  • ৪৮৬ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জ শহরের প্রধান সড়ক। সড়কের স্টাফ কোয়ার্টার এলাকা থেকে চৌধুরী বাজার পর্যন্ত প্রতিটি মোড়ে দলবদ্ধভাবে কিশোর-তরুণ। কোন কোন মোড়ে তরুণীও ছিল। এরা সড়কের মধ্যখানে দাড়িয়ে যানবাহনের কাগজপত্র ও চালকের লাইসেন্স পরীক্ষা করছিল। সেই সাথে চলাচলরত যানবাহনগুলোকে সারিবদ্ধভাবে চলাচলের কাজ করছিল। এতে করে কোনরকম যানজট ছাড়াই সুশৃঙ্খলভাবে টমটমসসহ অন্যান্য যানবহানগুলো চলাচল করছিল। গতকাল শুক্রবার হবিগঞ্জ শহরে এমনই চিত্র দেখা গেছে। প্রতি শুক্রবার শহরের সবুজবাগ এলাকায় ইউনাইটেড হাসপাতালের সামনে যেখানে যানজট ছিল নৈমিত্তিক ঘটনা সেখানেও ছিলনা কোন যানজট। নিরাপদ সড়ক আন্দোলনে একাত্মতা প্রকাশ করে হবিগঞ্জ শহরের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা রাস্তায় নেমে এই সুশৃঙ্খল পরিবেশ সৃষ্টি করে সবাইকে তাক লাগিয়ে দিয়েছে। সেই সাথে এসব শিক্ষার্থী বুঝিয়ে দিয়েছে সদিচ্ছা থাকলে সুশৃঙ্খল পরিবেশ তৈরী করা সম্ভব।
গতকাল শুক্রবার সকাল ১০ টা থেকেই হবিগঞ্জ শহরের বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের সাধারণ শিক্ষার্থীরা শহরের প্রধান সড়কের স্টাফ কোয়ার্টারের মুখ, সবুজবাগ, তিনকোনা পুকুর পাড় মোড়, টাউন হল, কালিবাড়ি মোড় ও শংকরের মুখে অবস্থান নেয়। তারা সড়কের মধ্যখানে দাড়িয়ে চলাচলরত যানবাহনগুলোকে সারিবদ্ধভাবে চালাতে বাধ্য করে। এসময় সিএনজি, টমটম, লাইটেস, প্রাইভেটকার এমনকি পুলিশের গাড়ির কাগজপত্র ও ড্রাইভিং লাইসেন্স পরীক্ষা করে। যেসব যানবাহনের কাগজপত্র ও ড্রাইভিং লাইসেন্স পাওয়া যায়নি সেগুলো আটক করা হয়। সিএনজি, প্রাইভেটকার, মিনি ট্রাক ও টমটমসহ প্রায় ৪০টির বেশী যানবাহন আটক করা হয়। হবিগঞ্জ পৌরসভার ময়লাবাহী গাড়ির কাগজপত্র এবং চালকের লাইসেন্স না থাকায় সেটিও আটক করা হয়। কিন্তু ময়লাবাহী গাড়ি বিধায় জনসাধারণের কথা বিবেচনা করে পরে সেটি ছেড়ে দেয়া হয়। সুলতানিয়া লাইব্রেরীর সামনে একটি সিএনজি আটক করা হলে চালক জনৈক নেতার আত্মীয় পরিচয় দেন। এ সময় আটককারীরা আইন সবার জন্য সমান বলে সিএনজিটি আটকে রাখে। পরে আটক করা এসব যানবাহনের চাবি একজন সার্জেন্টের কাছে হস্তান্তর করতে চাইলে তিনি (সার্জেন্ট) গ্রহণ করতে অস্বীকার করেন। পরে জুমার নামাজের আগে আটক যানবাহনের চালকদের সতর্ক করে ছেড়ে দেয়া হয়। এছাড়া হেলমেটবিহীন মোটরসাইকেল আরোহীদের হেলমেট ব্যবহার করার জন্য পরামর্শ দেয়া হয়।
এদিকে এ ঘটনায় বিমোহিত হয়েছেন শহরবাসী। অনেককে মন্তব্য করতে শোনা গেছে ট্রাফিক যা পারেনি, শিক্ষার্থীরা তা করে দেখিয়ে দিয়েছে।
কয়েকজনের সাথে আলাপ করে জানা গেছে, আজ শনিবার সকাল ১০ টায় তারা টাউন হলের সামনে সমবেত হবেন। সেখান থেকে পরবর্তী কর্মসূচি নির্ধারণ হবে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com