বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৭:৩৬ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
নবীগঞ্জের উপজেলা চেয়ারম্যান সেলিম চৌধুরী ও সেফু চৌধুরীসহ ৫ প্রার্থীর মনোনয়ন বাতিল আজমিরীগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান মর্তুজা হাসান গ্রেফতার ১০ ঘন্টার মাথায় জামিন শায়েস্তাগঞ্জে সার-বীজ বিতরণ করলেন এমপি আবু জাহির উপজেলা চেয়ারম্যান প্রার্থী মোতাচ্ছিরুল ইসলামকে বার পঞ্চায়েতের সমর্থন শায়েস্তানগর তেমুনিয়ায় রাস্তার পাশে অবৈধ দোকান ॥ অভিযানে উচ্ছেদ নিষেধাজ্ঞা অমান্য করে শহরের প্রধান সড়ক দিয়ে ট্রাক-ট্রাক্টরের প্রবেশ লাখাইয়ে ৩০ পিস ইয়াবাসহ ইসমাইল গাজী গ্রেফতার বাহুবলে ১ চেয়ারম্যান ও ১ ভাইস চেয়ারম্যান প্রার্থীর মনোনয়ন অবৈধ চুনারুঘাটে দিনব্যাপী এডিএসআরএমটিপি প্রকল্পের নন গ্রুপ কৃষক-কৃষাণী প্রশিক্ষণ শায়েস্তাগঞ্জে ইন্টারনেট ব্যবসা নিয়ে দু’পক্ষের সংঘর্ষ ॥ আহত অর্ধশতাধিক

শিক্ষার্থীদের আন্দোলনে উত্তাল হবিগঞ্জ ॥ মোড়ে মোড়ে গাড়ির কাগজপত্র পরীক্ষা করে ক্ষুদে শিক্ষার্থীরা

  • আপডেট টাইম শুক্রবার, ৩ আগস্ট, ২০১৮
  • ৩৮৪ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ ঢাকায় বাস চাপায় দুই শিক্ষার্থী নিহতের প্রতিবাদে মিছিলে মিছিলে উত্তাল হবিগঞ্জ। মানববন্ধন, বিক্ষোভ মিছিল, পথসভা ও গাড়ীর কাগজপত্র পরিক্ষা করে শিক্ষার্থীরা। জেলার মাধবপুর, বাহুবল, চুনারুঘাট ও হবিগঞ্জ শহরের এ আন্দোলন করে শিক্ষার্থীরা।
বৃহস্পতিবার সকাল থেকে দুপুর পর্যন্ত বিভিন্ন সড়ক ও মহা-সড়ক অবরোধ করে সর্বদলীয় সাধারণ শিক্ষার্থীর ব্যানারে এ কর্মসূচি পালিত হয়। এতে বিভিন্ন ধরণের ফেস্টুন নিয়ে শহর ও এর আশপাশের প্রায় অর্ধশত শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা এতে অংশ নেন। এ সময় শিক্ষার্থীরা লাইসেন্সবিহীন কয়েকটি গাড়ি আটক করে পুলিশের হাতে তুলে দেন। হবিগঞ্জ শহরে শিক্ষার্থীরা বেলা ১১টায় টাউন হল প্রাঙ্গণে জড়ো হয়। সেখানে মানববন্ধন শেষে বিক্ষোভ মিছিল বের করে। মিছিলটি শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে বৃন্দাবন সরকারি কলেজ ক্যাম্পাসে গিয়ে পথসভায় মিলিত হয়। এতে সভাপতিত্ব করেন সর্বদলীয় সাধারণ শিক্ষার্থী পরিষদ এর আহ্বায়ক ও হবিগঞ্জ সরকারি উচ্চ বিদ্যালয় কেবিনেট এর সভাপতি আবু বকর সানি। পরিচালনায় ছিলেন পরিষদের সদস্য সচিব মেহেদী হাসান শান্ত। এতে বক্তব্য দেন- জামিল চৌধুরী, ফুল মিয়া খন্দকার মায়া, মাহী, আব্দুর রাকিব ইফাজ, আরাফাত, সৈকত, নাঈম, ফাহিম, প্রণব, মাহতির, আল আমিন, অনুকুল, অংকন, তানিস, উর্মী, মিলি, সাবরিনা, হ্যাপী, নুরা, মনি, মুনিরা ও সুরভীসহ অর্ধশত শিক্ষার্থী।
উল্লেখ্য, গত রবিবার দুপুরে বিমানবন্দর সড়কের কুর্মিটোলা জেনারেল হাসপাতালের সামনে বেপরোয়া গতিতে চালিয়ে আসা দুই বাসের প্রতিযোগিতার সময় বাসচাপায় দুই শিক্ষার্থী আব্দুর করিম রাজীব ও দিয়া আক্তার মিম নিহত হয়। তারা দুই জনই শহীদ রমিজ উদ্দিন ক্যান্টনমেন্ট কলেজের উচ্চ মাধ্যমিকের শিক্ষার্থী ছিল। এই ঘটনার জের ধরে গত পাঁচ দিন ধরে রাজধানীসহ দেশের বিভিন্ন এলাকায় সড়ক অবরোধ করে আন্দোলন করে আসছে শিক্ষার্থীরা।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com