বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০১:০৯ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
রামপুর খোয়াই নদীর বাঁধ থেকে অস্ত্রসহ ২ ডাকাত আটক নবীগঞ্জে বিএনপি নেতাদের উপজেলা নির্বাচন থেকে সরে আসার আহ্বান মাধবপুরে তুচ্ছ ঘটনায় ভাতিজার হাতে চাচা খুন নবীগঞ্জের কৃতি সন্তান মাহতাব লন্ডনে ‘ফ্রিডম অব দ্য সিটি অব সম্মাননা ভূষিত হয়েছেন জেলা পরিষদের সভায় এমপি আবু জাহির ॥ উন্নয়ন প্রকল্পের সঠিক বাস্তবায়নে আন্তরিকতার সাথে কাজ করুন নবীগঞ্জে সাবেক চেয়ারম্যান মাসুদ আহমদ ও বিশিষ্ট ব্যবসায়ী আমিনুর রহমানের বিরুদ্ধে মিথ্যা সংবাদ প্রচারের প্রতিবাদে মানববন্ধন ব্রাহ্মণবাড়িয়া থেকে নিখোঁজ শিশুকে পরিবারের জিম্মায় হস্তান্তর নছরতপুর থেকে সরকারি সার বীজসহ পাচারকারী আটক মাধবপুরে সাপের কামড়ে শিশুর মৃত্যু মাধবপুরে গাঁজাসহ দুই মাদক ব্যবসায়ী আটক

চাপাইনবাবগঞ্জের জেলা প্রশাসক হলেন চুনারুঘাটের এ জেড এম নুরুল হক

  • আপডেট টাইম বুধবার, ১ আগস্ট, ২০১৮
  • ৪৮৪ বা পড়া হয়েছে

চুনারুঘাট প্রতিনিধি ॥ চাপাইনবাবগঞ্জের জেলা প্রশাসক হিসেবে নিয়োগ পেয়েছেন হবিগঞ্জের চুনারুঘাটের কৃতি সন্তান এ জেড এম নুরুল হক। আজ এক প্রজ্ঞাপনে সরকার তাকে জেলা প্রশাসক হিসেবে নিয়োগ দিয়ে জনপ্রশাসন মন্ত্রনালয় থেকে আদেশ জারী করা হয়েছে। তিনি চুনারুঘাট উপজেলার দেওরগাছ গ্রামের সম্ভ্রান্ত মুসলিম পরিবারের সন্তান। এ জেড এম নুরুল হক বর্তমানে সিলেট সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা হিসেবে দায়িত্ব পালন করছেন। বর্তমান কর্মস্থলে যোগদানের পূর্বে তিনি উপসচিব হিসেবে শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগে কর্মরত ছিলেন। তার আগে তিনি অতিরিক্ত জেলা প্রশাসক হিসেবে সিলেট জেলায়, উপজেলা নির্বাহী কর্মকর্তা হিসেবে গোলাপগঞ্জ, কুলাউড়া ও সখীপুর উপজেলায় এবং ১ম শ্রেণীর ম্যাজিষ্ট্রেট হিসেবে জামালপুর জেলায় এবং সহকারি কমিশনার (ভূমি) হিসেবে জৈন্তিয়াপুর উপজেলায় সুনামের সাথে দার্য়িত্ব পালন করেছেন। ক্যান্টনমেন্ট একজিকিউটিভ অফিসার হিসেবে তিনি সাভার সেনানিবাসে কর্মরত ছিলেন। এছাড়া, বিসিএস প্রশাসন সার্ভিসে যোগদানের পূর্বে তিনি প্রতিরক্ষা ও গোয়েন্দা মহাপরিদপ্তরে সহকারি পরিচালক হিসেবে কাজ করেন।
ইংরেজি সাহিত্যের ছাত্র হিসেবে তিনি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন। পরবর্তীতে তিনি প্রজেক্ট ম্যানেজমেন্ট বিষয়ে এমএসসি ডিগ্রি অর্জন করেন যুক্তরাজ্যের একটি বিশ্ববিদ্যালয় থেকে। এ জেড এম নুরুল হক চুনারুঘাট উপজেলার দেওরগাছ ইউনিয়নের মহাশয় বাড়ির মৃত আব্দুল হক ও জাহানারা খাতুনের জেষ্ঠ পুত্র। ব্যক্তিগত জীবনে তিনি দুই পুত্র সন্তানের জনক। প্রশাসনে অত্যান্ত সৎ, দক্ষ, দায়িত্ব পরায়ন ও নিষ্ঠাবান হিসেবে পরিচিত এ কর্মকর্তার যতেষ্ঠ সুনাাম রয়েছে। চুনারুঘাট উপজেলা থেকে এই প্রথম কেউ জেলা প্রশাসক হিসেবে নিয়োগ পেলেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com