বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৯:১০ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
নবীগঞ্জের উপজেলা চেয়ারম্যান সেলিম চৌধুরী ও সেফু চৌধুরীসহ ৫ প্রার্থীর মনোনয়ন বাতিল আজমিরীগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান মর্তুজা হাসান গ্রেফতার ১০ ঘন্টার মাথায় জামিন শায়েস্তাগঞ্জে সার-বীজ বিতরণ করলেন এমপি আবু জাহির উপজেলা চেয়ারম্যান প্রার্থী মোতাচ্ছিরুল ইসলামকে বার পঞ্চায়েতের সমর্থন শায়েস্তানগর তেমুনিয়ায় রাস্তার পাশে অবৈধ দোকান ॥ অভিযানে উচ্ছেদ নিষেধাজ্ঞা অমান্য করে শহরের প্রধান সড়ক দিয়ে ট্রাক-ট্রাক্টরের প্রবেশ লাখাইয়ে ৩০ পিস ইয়াবাসহ ইসমাইল গাজী গ্রেফতার বাহুবলে ১ চেয়ারম্যান ও ১ ভাইস চেয়ারম্যান প্রার্থীর মনোনয়ন অবৈধ চুনারুঘাটে দিনব্যাপী এডিএসআরএমটিপি প্রকল্পের নন গ্রুপ কৃষক-কৃষাণী প্রশিক্ষণ শায়েস্তাগঞ্জে ইন্টারনেট ব্যবসা নিয়ে দু’পক্ষের সংঘর্ষ ॥ আহত অর্ধশতাধিক

নবীগঞ্জে কাওছার হত্যাকাণ্ড জড়িত সন্দেহে গ্রেফতার ১

  • আপডেট টাইম শনিবার, ২৮ জুলাই, ২০১৮
  • ৪৭৫ বা পড়া হয়েছে

নবীগঞ্জ সংবাদদাতা ॥ নবীগঞ্জে শিশু কাউছার হত্যাকাণ্ডে জড়িত থাকার অভিযোগে আরো একজনকে গ্রেফতার করেছে পুলিশ। গ্রেফতারকৃতের নাম আল-আমিন মিয়া (২৭)। তিনি পানিউমদা ইউনিয়নের বরতল গ্রামের সুফি মিয়ার পুত্র। গত বৃহস্পতিবার বিকেলে গোপলার বাজার তদন্ত কেন্দ্রের এস.আই মুজিবুর রহমানের নেতৃত্বে একদল পুলিশ আল-আমিনকে নিজ বাড়ি থেকে গ্রেফতার করে। এ নিয়ে এ ঘটনায় মোট ৩জনকে গ্রেফতার করা হল।
উল্লেখ্য, গত ২৯ মে মঙ্গলবার সন্ধ্যার পর পানিউমদা ইউনিয়নের চাতল গ্রামের হায়দর আলীর ছেলে কাওছার নিজ বাড়ির নিকটে একটি চা-দোকানে চা-খেতে যায়। সেখান থেকে রাত সাড়ে ১১টার দিকে একই এলাকার কাছুম আলীর ছেলে দুরুদ মিয়ার সঙ্গে বাড়ির ফেরার পথে নিখোঁজ হয় কাওছার। এরপর থেকে স্বজনরা খোঁজাখুঁজি করেও তার সন্ধান পাননি।
পরবর্তীতে কাওছারের পিতা নবীগঞ্জ থানায় একটি জিডি করেন। গত ২ (জুন) শনিবার সন্ধ্যা ৭টার দিকে নবীগঞ্জ উপজেলার পানিউমদা ইউনিয়নের চাতল গ্রামের নিকটবর্তী দুর্গম পাহাড়ের আব্দুল্লাহ জাই নামক স্থান থেকে কাওছারের মস্তকবিহীন লাশ উদ্ধার করে পুলিশ। (২জুন) রাতেই কাওছারের পিতা হায়দর আলী নবীগঞ্জ থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। এঘটনার পর চাতল গ্রামের কাছুম আলীর পুত্র দুরুদ মিয়া (২৬) ও সুফি মিয়ার পুত্র জগলু মিয়া (২৮) আটক করে পুলিশ। ৭ জুন হবিগঞ্জের জ্যেষ্ঠ বিচারিক হাকিম শম্পা জাহানের আদালতে আসামী দুরুদ মিয়া হত্যাকাণ্ডে নিজের সংশ্লিষ্টতার কথা উল্লেখ করে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেয়। দুরুদ মিয়া হত্যাকাণ্ডে নিজের সংশ্লিষ্টতার কথা স্বীকার করে ১৬৪ ধারায় আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি প্রদান করলেও মাথা উদ্ধার করতে পারেনি পুলিশ। দুরুদ মিয়ার স্বীকারোক্তির পরও নিহত কাউছারের মাথা উদ্ধার করতে না পারায় পুলিশের ভূমিকা নিয়ে জনমনে নানা প্রশ্ন দেখা দেয়।
ঘটনার ৫২দিন পর ২৪ জুলাই পানিউমদা ইউনিয়নের দেওলাবাড়ি কালভার্টের উপর স্থানীয় লোকজন মাথা দেখতে পেয়ে পুলিশকে খবর দেয়। খবর পেয়ে পুলিশ মাথাটি উদ্ধার করে।
এদিকে এঘটনায় দুরুদ মিয়ার স্বীকারোক্তি ও ভিকটিমের মাথা উদ্ধার করতে না পারার ব্যাপারে হবিগঞ্জের বিশিষ্ট আইনজীবী চৌধুরী আশরাফুল বারী নোমান বলেন, আদালতে স্বীকারোক্তির যথার্থতা থাকতে হবে। তা হতে হবে সম্পূর্ণ চাপ ও ভয়মুক্ত হয়ে সত্য ও স্বেচ্ছাপ্রণোদিতভাবে স্বীকারোক্তি। পাশাপাশি স্বীকারোক্তির ভিত্তিতে মামলায় সাপোর্টিং এভিডেন্স লাগবে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com