মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ১১:৩৪ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
লাখাইয়ে আওয়ামী লীগের দুই নেতার নির্বাচনী সভাকে কেন্দ্র করে সংঘর্ষ ॥ আহত ২০ রাজধানীর উত্তরা এলাকায় পুলিশের বিশেষ অভিযান ॥ নবীগঞ্জের কলেজ ছাত্র তাহসিন হত্যা মামলার আসামী শাফি গ্রেফতার বাংলাদেশের স্বাধীনতা অর্জনে নাট্যকর্মীদের অবদান অনস্বীকার্য- এমপি আবু জাহির পুলিশের দায়েরকৃত মামলায় যুবদল ও ছাত্রদলের চার নেতা কারাগারে জেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান আলেয়া আক্তারকে হবিগঞ্জ প্রেসক্লাব নেতৃবৃন্দের ফুলেল শুভেচ্ছা খোশ আমদেদ মাহে রমজান সৌদি আরবে সড়ক দুর্ঘটনায় চুনারুঘাটের প্রবাসী যুবক নিহত প্রবাসে সাংবাদিকতায় অনন্য অবদান রাখায় নবীগঞ্জের সাংবাদিক মতিউর মুন্নাকে গ্রিসে বাংলাদেশ দূতাবাসের সম্মাননা প্রদান মাধবপুরে নিখোঁজের ৪ দিন পর নদী থেকে হৃদয়ের লাশ উদ্ধার ক্যান্সারে আক্রান্ত সাবেক চেয়ারম্যান সত্যজিত দাশকে বাচাতে এগিয়ে আসুন

বেলজিয়াম পাঠানোর নামে প্রতারণা নবীগঞ্জের এক ব্যক্তি জেল হাজতে

  • আপডেট টাইম মঙ্গলবার, ৩ সেপ্টেম্বর, ২০১৩
  • ৩৫০ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ বেলজিয়াম পাঠানোর নামে প্রতারণা করে টাকা আত্মসাত মামলায় নবীগঞ্জের ওয়াহিদ নামে এক ব্যক্তি হাজত বাস করছেন। হাজতবাসী ওয়াহিদ নবীগঞ্জ উপজেলার করগাও ইউনিয়নের সাকুয়া গ্রামের মুকিম আলীর ছেলে। হবিগঞ্জ পৌর এলাকার উমেদনগর গ্রামের কালীপদ রায়ের ছেলে সুজন রায় বাদী হয়ে গত ২৫ জুন হবিগঞ্জ থানায় মামলাটি দায়ের করেন। এছাড়া মামলায় ওয়াহিদের ভাই বেলজিয়াম প্রবাসী সাহিদ মিয়াকেও আসামী করা হয়েছে।
মামলার বিবরণে জানা যায়, ব্যবসার সুবাদে ওয়াহিদ ও সুজন রায়ের মধ্যে পরিচয় হয়। পরিচয়ের সূত্র ধরে নবীগঞ্জের টুকের বাজারে উভয়ে মিলে যৌথভাবে পোল্ট্রি ফার্ম ব্যবসা শুরু করেন। এরই মধ্যে ওয়াহিদের প্রবাসী ভাই সাহিদ মিয়া বেলজিয়াম থেকে সেদেশের এক মেয়েকে বিয়ে করে নিয়ে দেশে চলে আসেন। বেলজিয়াম থেকে আসা মেয়েকে কন্ট্রাক্ট ম্যারেজের মাধ্যমে সুজন রায়কে সে দেশে পাঠানোর প্রস্তাব দেন ওয়াহিদ। ওয়াহিদের প্রস্তাবে সুজন রায় সম্মত হলে ৫ লাখ টাকার মৌখিক চুক্তি হয়। এ টাকার মধ্যে ৩লাখ টাকা বাংলাদেশে এবং ২ লাখ টাকা বেলজিয়াম গিয়ে দিতে হবে মর্মে চুক্তি হয়। সে মোতাবেক কয়েক দফায় সুজন রায় ৩ লাখ টাকা প্রদান করেন। ৭মাসের মধ্যে সুজনকে বেলজিয়াম পাঠানোর কথা ছিল। কিন্তু সুজন রায় ৩ লাখ পরিশোধ করার পরও ওয়াহিদ আরো টাকা দাবী করেন। এতে সুজন রায় অপারগতা প্রকাশ করেন। নিয়ে দু’জনের মধ্যে বিরোধ বাধে। পরে সালিস বৈঠক হয়। শেষ পর্যন্ত সুজন রায় তার টাকা ফেরত দাবী করেন। এ সময় ওয়াহিদ ও সাহিদ টাকা লেনদেনের বিষয়টি অস্বীকার করেন। পরে সুজন রায় বাদী হয়ে হবিগঞ্জ থানায় মামলাটি দায়ের করেন। মামলায় জামিনের জন্য হাজির হলে ওয়াহিদকে জেল হাজতে প্রেরণের নির্দেশ দেন বিজ্ঞ আদালত।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com