বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৫:০৮ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
রামপুর খোয়াই নদীর বাঁধ থেকে অস্ত্রসহ ২ ডাকাত আটক নবীগঞ্জে বিএনপি নেতাদের উপজেলা নির্বাচন থেকে সরে আসার আহ্বান মাধবপুরে তুচ্ছ ঘটনায় ভাতিজার হাতে চাচা খুন নবীগঞ্জের কৃতি সন্তান মাহতাব লন্ডনে ‘ফ্রিডম অব দ্য সিটি অব সম্মাননা ভূষিত হয়েছেন জেলা পরিষদের সভায় এমপি আবু জাহির ॥ উন্নয়ন প্রকল্পের সঠিক বাস্তবায়নে আন্তরিকতার সাথে কাজ করুন নবীগঞ্জে সাবেক চেয়ারম্যান মাসুদ আহমদ ও বিশিষ্ট ব্যবসায়ী আমিনুর রহমানের বিরুদ্ধে মিথ্যা সংবাদ প্রচারের প্রতিবাদে মানববন্ধন ব্রাহ্মণবাড়িয়া থেকে নিখোঁজ শিশুকে পরিবারের জিম্মায় হস্তান্তর নছরতপুর থেকে সরকারি সার বীজসহ পাচারকারী আটক মাধবপুরে সাপের কামড়ে শিশুর মৃত্যু মাধবপুরে গাঁজাসহ দুই মাদক ব্যবসায়ী আটক

শ্রীমঙ্গলে লোকালয়ে ধরা পড়ল অজগর সাপ

  • আপডেট টাইম বুধবার, ১৮ জুলাই, ২০১৮
  • ৪৪৮ বা পড়া হয়েছে

কাউছার আহমেদ রিয়ন, শ্রীমঙ্গল প্রতিনিধি ॥ মৌলভীবাজারের শ্রীমঙ্গল উপজেলার লোকালয় থেকে আহত অবস্থায় একটি অজগর উদ্ধার করা হয়েছে। গতকাল মঙ্গলবার সকালে উপজেলার ইছবপুর এলাকার আফতাব মিয়া নামের এক ব্যক্তির বাড়ি থেকে এ অজগরকে উদ্ধার করা হয়। স্থানীয় লোকজন জানান, বেশ কয়েক দিন ধরে অজগরটি ইছবপুর এলাকার আফতাব মিয়ার বাড়িতে এসে তাঁর পোষা মুরগিগুলো খেয়ে ফেলত। চেষ্টা করেও সাপটিকে ধরা যায়নি। গতকাল সকালে মুরগি খাওয়ার জন্য সাপটি এলে স্থানীয় বাসিন্দারা সাপটিকে দেখে ফেলে। পরে এটিকে তাড়িয়ে দেওয়ার জন্য লাঠি দিয়ে তার শরীরে আঘাত করতে থাকে। অজগরটি সেখান থেকে পালিয়ে যেতে চেষ্টা করেও পারেনি। লাঠির আঘাতে গুরুতর আহত হয়। পরে খবর পেয়ে শ্রীমঙ্গলের বাংলাদেশ বন্য প্রাণী সেবা ফাউন্ডেশনের লোকজন প্রাণীটিকে প্রাথমিক চিকিৎসা দিয়ে নিজেদের আশ্রয়ে নিয়ে আসেন।
বাংলাদেশ বন্যপ্রাণী সেবা ফাউন্ডেশনের পরিচালক সজল দেব বলেন, অজগরের শরীরে প্রচুর আঘাতের চিহ্ন রয়েছে। গুরুতর আহত সাপটিকে সুস্থ করে তোলার চেষ্টা করা হচ্ছে। প্রাণীটি পুরোপুরি সুস্থ হলে এটিকে লাউয়াছড়া বনে ছেড়ে দিয়ে আসা হবে। সজল দেব আরও বলেন, বনে খাবারের তীব্র সংকট থাকার কারণেই মূলত প্রাণীরা লোকালয়ে আসছে। মানুষের ক্ষতি করতে এলে মানুষ নিজে বাঁচার জন্য হলেও বন্যপ্রাণীর ওপর আঘাত করে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com