রবিবার, ১৭ নভেম্বর ২০১৯, ০৪:৩৫ অপরাহ্ন

সংবাদ শিরোনাম ::
সায়হাম গ্রুপের কর্ণদার সৈয়দ মোঃ ফয়সল সেরা করদাতা নির্বাচিত বেকারত্ব দূর করতে ভূমিকা রাখতে পারেন ডিপ্লোমা প্রকৌশলীরা-এমপি আবু জাহির নবীগঞ্জ-বাহুবলের সাবেক এমপি আব্দুল মোছাব্বির এর কুলখানি অনুষ্ঠিত হবিগঞ্জ ব্যাংকার্স এসোসিয়েশনের কমিটি ও উপদেষ্ঠা পরিষদ গঠন নবীগঞ্জের ইনাতগঞ্জ ইউনিয়ন বিএনপির কাউন্সিল সম্পন্ন দাঙ্গা-হাঙ্গামায় সহযোগিতা নয় প্রতিরোধ করুন-রবিউল ইসলাম নবীগঞ্জ আউশকান্দি ইউনিয়ন বিএনপির ওয়ার্ড কমিটি গঠন হজ্ব পালনের বিভিন্ন নিয়মাবলী সম্পর্কে ধারণা দিলেন এমপি আবু জাহির বাসদ নেতা হুমায়ূন খানের বড় বোনের ইন্তেকাল ॥ শোক নবীগঞ্জের চৌকি গ্রামে ঠাকুর অনুকুল চন্দ্রের বিশেষ সৎসঙ্গ অধিবেশন
মাছুলিয়া ব্রীজের পূর্বপাড়ে ২৭ পরিবার উচ্ছেদ

মাছুলিয়া ব্রীজের পূর্বপাড়ে ২৭ পরিবার উচ্ছেদ

স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জ শহরের মাছুলিয়া ব্রীজ এলাকায় খোয়াই নদী পাড়ে গড়ে উঠা বসতবাড়ী ও দোকান ঘরসহ প্রায় ২৭টি ঘর উচ্ছেদ করেছে জেলা প্রশাসন। গতকাল রোবাবার বিকেলে সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মর্জিনা বেগমের নেতৃত্বে এ উচ্ছেদ অভিযান পরিচালনা করা হয়। এ সময় নদী পাড়ের ২৭ টি বাড়ি ঘর ভেঙ্গে ফেলা হয়। এতে ওই ২৭ পরিবারের লোকজন খোলা আকাশের নিচে অবস্থান করছেন।
অভিযানকালে হবিগঞ্জ সদরের এসিল্যান্ড নাঈমা খন্দার, পানি উন্নয়ন বোর্ডের এসও মোঃ সৈকত, রাজস্ব কর্মকর্তা মোঃ সোহেলসহ পুলিশ প্রশাসনের লোকজন উপস্থিত ছিলেন।
জানা যায়, খোয়াই নদীর মাছুলিয়া এলাকার পুর্ব পাড়ে দীর্ঘদিন যাবত ঘর বাড়ি বানিয়ে বসবাস করে আসছে দখলকারীরা। সম্প্রতি খোয়াই নদীতে পানি বিপদ সীমা অতিক্রম করলেই বিপদগ্রস্থ হয় তারা। এরই ধারাবাহিকতায় খোয়াই নদীর পানি বিপদী সীমা অতিক্রম করলে নদী ভাঙ্গনের কবলে পড়ে তারা। সম্প্রতি জেলা প্রশাসনের এক জরুরি সভায় সিদ্ধান্ত হয় যে নদী পাড়ে অবৈধ ভাবে গড়ে উঠা সকল স্থাপনা উচ্ছেদ করা হবে। এছাড়াও যাদের বসত ভিটা নেই তাদেরকে সরকারী সহযোগীতা প্রদান করা হবে। এরই ধারাবাহিকতায় গতকাল ওই এলাকায় উচ্ছেদ অভিযান পরিচালনা করা হয়। এ সময় প্রায় ২৭টি বসত বাড়ি উচ্ছেদ করা হয়। অভিযানে সহযোগীতা করেন সদর থানার একদল পুলিশ।

শেয়ার করুন

© All rights reserved © 2013-2019 HabiganjExpress.Com
Desing & Developed BY ThemesBazar.Com