শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৯:৫২ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
হবিগঞ্জ শহরের বিভিন্ন ক্লিনিকে স্বাস্থ্য বিভাগের অভিযান প্রাণীসম্পদ সেবা সপ্তাহে এমপি আবু জাহির ॥ চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহবান তরুণদের প্রতি কালিয়ারভাঙ্গায় ঘটনাস্থলে না থেকেও প্রবাসীসহ ৪ ব্যক্তি আসামি হওয়ায় ক্ষোভ শহরে ব্যবসা প্রতিষ্ঠানে চুরির ঘটনায় আটক ৫ ॥ মালামাল উদ্ধার বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা জানিয়ে দায়িত্ব গ্রহণ ॥ দুর্নীতিমুক্ত জেলা পরিষদ গঠনের ঘোষণা দিলেন আলেয়া আক্তার হবিগঞ্জের শিরিষ তলায় খেলাঘরের বর্ষবরণ মাধবপুরে বিলুপ্ত প্রজাতির লজ্জাবতী বানর উদ্ধার বানিয়াচঙ্গে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী উদ্বোধন মাধবপুরে খামারীদের নিয়ে আলোচনা সভা হাছান মাহমুদের সঙ্গে গ্রিসের পররাষ্ট্রমন্ত্রীর বৈঠক ॥ ঢাকায় গ্রিসের দূতাবাস স্থাপন ও জনশক্তি রপ্তানি নিয়ে আলোচনা

আমজিরীগঞ্জে উপজেলা চেয়ারম্যান প্রার্থী আলাউদ্দিনের পক্ষের ৫ জন কারাগারে

  • আপডেট টাইম বৃহস্পতিবার, ১২ জুলাই, ২০১৮
  • ৪১৬ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ আজমিরীগঞ্জ উপজেলা আওয়ামীলীগের বর্ধিত সভায় হামলার ঘটনায় উপনির্বাচনে চেয়ারম্যান প্রার্থী আলাউদ্দিন সহ ৪২ জনের বিরুদ্ধে দায়েরকৃত মামলার ৫ জনের জামিন না-মঞ্জুর করে কারাগারে প্রেরণ করা হয়েছে। গতকাল বুধবার আজমিরীগঞ্জ সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে ২৬ জন হাজির হলে ২১ জনের জামিন মঞ্জুর করে আদালত। বাকী ৫ জনকে কারাগারে প্রেরণ নির্দেশ দেন। কারাগারে প্রেরণকারীরা হলেন-বিরাট গ্রামের বাসিন্দা সামছু মিয়া (৫৫) উপজেলা আওয়ামলীগের প্রচার সম্পাদক স্বাধীন মিয়া (৪৬), নগর গ্রামের আমিনুল ইসলাম মভু (৪০), আনোয়ার হোসেন বিভুল (৩৫) ও উপজেলা চাত্রলীগের সিনিয়র সহ-সভাপতি শেখ আমির হামজা (২৭)। উল্লেখ্য, গত ১৮ জুন আজমিরীগঞ্জ উপজেলা আওয়ামীলীগের বর্ধিত সভায় উপজেলা আওয়ামীলীগ সভাপতি মিছবাহ উদ্দিন ভূঁইয়া সহ আওয়ামীলীগ ও এর অঙ্গ-সংগঠনের নেতাকর্মীদের উপর হামলার ঘটনায় কাকাইলছেও ইউনিয়ন যুবলীগ নেতা বিল্লাল মিয়া বাদি হয়ে থানায় উপজেলা চেয়ারম্যান পদে উপ-নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী মরহুম আতর আলীর পুত্র আলাউদ্দিন মিয়াকে প্রধান করে আওয়ামীলীগ ও অঙ্গ-সংগঠনের ৪২ নেতা-কর্মীর বিরুদ্ধে মামলাটি দায়ের করেন।
মামলার এজাহারে উল্লেখ করা, গত ১৮ জুন দুপুরে উপজেলা পরিষদ হলরুমে আওয়ামীলীগ সভাপতি মিছবাহ উদ্দিন ভূঁইয়ার সভাপতিত্বে দলের বর্ধিত সভা চলছিল। এ সভায় আলাউদ্দিন গংরা উপজেলা আওয়ামীলীগ সভাপতি মিছবাহ উদ্দিন ভূঁইয়া, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মানোয়ার আলী, জেলা আওয়ামীলীগের উপদেষ্টা মন্ডলীর সদস্য ও কাকাইলছেও ইউপি চেয়ারম্যান আলহাজ্ব নূরুল হক ভূঁইয়া সহ আওয়ামীলীগ ও এর অঙ্গ-সংগঠনের নেতৃবৃন্দের উপর অতর্কিতে হামলা চালায়।
প্রকাশ, আজমিরীগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান আতর আলী মিয়া গত ৩০ এপ্রিল মারা যান। ফলে আসনটি শূন্য হয়ে যায়। উপজেলা চেয়ারম্যান পদে উপ-নির্বাচনে দলীয় প্রার্থী মনোনয়নে আজমিরীগঞ্জ উপজেলা আওয়ামীলীগ গত ১৮ জুন উপজেলা পরিষদ হলরুমে বর্ধিত সভা আহ্বান করে। সভার এক পর্যায়ে গোপন ব্যালটে প্রার্থী নির্ধারণের বিপক্ষে মত প্রকাশ করে ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মনোয়ার আলী ৪ সদস্যের বোর্ডের মাধ্যমে প্রার্থী নির্ধারণের সিদ্ধান্ত দেন। কিন্তু তৃনমূলের নেতারা এর প্রতিবাদ করেন। এ সময় মিসবাহ উদ্দিন ভূইয়া সভার সমাপ্তি ঘোষনা করলে উত্তেজনা দেখা দেয়। এনিয়ে নেতা কর্মীদের মাঝে ঠেলাধাক্কা ও হাতাহাতির এক পর্যায়ে হট্টগোল চলতে থাকে। এরই মাঝে আল আমিন হল মাটিতে লুটিয়ে পড়লে উপস্থিত নেতাকর্মীরা তাকে দ্রুত উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। সেখানে কর্র্তব্যরত ডাক্তার তাকে মৃত ঘোষণা করেন। এ ঘটনায় নিহত আল-আমিনের ভাই উপজেলা নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী আলাউদ্দিন বাদী হয়ে আজমিরীগঞ্জ উপজেলা আওয়ামীলীগ সভাপতি মিছবাহ উদ্দিন ভূইয়া, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মনোয়ার আলী, জেলা আওয়ামীলীগের উপদেষ্টা ও কাকাইলছেও ইউপি চেয়ারম্যান নুরুল হক ভূইয়াসহ ২২ জনের নাম উল্লেখ করে আজমিরীগঞ্জ থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com