শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৩:৩৫ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
আশুগঞ্জে ৮৯ কেজি গাঁজা উদ্ধার ॥ মাধবপুরের যুবকসহ গ্রেপ্তার দুই হবিগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি ফজলুর রহমানের মাতার রুহের মাগফেরাত ও তার ভাইয়ের সুস্থতা কামনা করে দোয়া মাহফিল কৃষক লীগের প্রতিষ্ঠাবার্ষিকীতে এমপি আবু জাহির ॥ দেশকে সবদিক থেকেই সমৃদ্ধ করে যাচ্ছে বর্তমান সরকার বৈচিত্রপূর্ণ, বর্ণাঢ্য ও সংগ্রামী জীবনের অধিকারী ॥ জিকে গউছের ৫৭তম জন্মদিন আজ জুমার খুৎবায় মুফতি কামরুল ইসলাম শিবলী ॥ যাদের মধ্যে মোনাফিকির লক্ষন আছে তাদেরকে বন্ধু বানানো যাবে না হবিগঞ্জ শহরে চোরাইকৃত টিনসহ ৫ চোর আটক জাতীয় বাউল সমিতি ফাউন্ডেশন হবিগঞ্জ জেলা শাখার পরামর্শ ও শোক সভা হবিগঞ্জ শহরের বিভিন্ন ক্লিনিকে স্বাস্থ্য বিভাগের অভিযান প্রাণীসম্পদ সেবা সপ্তাহে এমপি আবু জাহির ॥ চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহবান তরুণদের প্রতি কালিয়ারভাঙ্গায় ঘটনাস্থলে না থেকেও প্রবাসীসহ ৪ ব্যক্তি আসামি হওয়ায় ক্ষোভ

হবিগঞ্জে বিশ্ব জনসংখ্যা দিবস উপলক্ষ্যে র‌্যালি ও আলোচনা সভা

  • আপডেট টাইম বৃহস্পতিবার, ১২ জুলাই, ২০১৮
  • ৫৩০ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জে জেলা প্রশাসক মাহমুদুল কবীর মুরাদ বলেছেন, পরিবার পরিকল্পনা সেবা যেমন মাতৃমুত্যুর ঝুকি হ্রাস করে, তেমনি নারীর প্রজনন স্বাস্থ্যকেও সুরক্ষা দেয়। পরিবার পরিকল্পনা শুধুমাত্র জীবন গঠনের জন্য নয়, এটা মানবাধিকার। এক্ষেত্রে পুরুষদেরকে আরো সক্রিয় ভূমিকা রাখতে হবে। গতকাল বুধবার হবিগঞ্জ জেলা পরিবার পরিকল্পনা কল্যাণ কার্যালয়ের উদ্যোগে বিশ্ব জনসংখ্যা দিবস উপলক্ষে র‌্যালি ও আলোচনা সভায় প্রধান অথিতির বক্তব্যে তিনি একথা বলেন। ‘‘পরিকল্পিত পরিবার সুরক্ষিত মানবাধিকার’’ এই প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে আলোচনা সভায় বিশেষ অথিতির বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রসাশক সার্বিক ফজলুল জাহিদ পাভেল, অতিরিক্ত পুলিশ সুপার রবিউল ইসলাম, হবিগঞ্জ পরিবার পরিকল্পনা বিভাগের সহকারী পরিচালক এটিএম জহিরুল ইসলাম, সদর উপজেলঅ পরিবার পরিকল্পনা কর্মকর্তা মোছাঃ শিরিন আক্তার, এমওএমসিএইচ ডাঃ মোঃ আব্দুর রব মোল্লা, এমসিএইচ ডাঃ আব্দুল মান্নান, এসএসকেএস সুর্যের হাসি ক্লিনিক হবিগঞ্জের ম্যানেজার মতিলাল দাশ, সার্ভিস প্রমোটার মোঃ মাসুক মিয়া প্রমূখ।
অনুষ্টানে স্বাস্থ্য সেবায় নিয়োজিত বিভিন্ন বিভাগের শ্রেষ্ট কমর্মকর্তদের হাতে প্রশংসাপত্র তুলে দেন। এসএসকেএস পরিচালিত সুর্যের হাসি ক্লিনিকের মা ও স্বাস্থ্য সেবা নিয়ে ভূয়শি প্রশংসা করেন। পরে পরিবার পরিকল্পনা বিষয়ে বিভিন্ন ক্ষেত্রে অবদান রাখায় জেলা ও উপজেলা পর্যায়ে ৭টি ক্যাটাগরিতে শ্রেষ্টকর্মী ও শ্রেষ্ট বেসরকারী সংস্থার মাঝে সনদপত্র বিতরণ করা হয়। এসএসকেএস পরিচালিত সুর্যের হাসি ক্লিনিককে শ্রেষ্ট বেসরকারী সংস্থা হিসেবে সনদপত্র প্রদান করেন। সদনপত্র গ্রহণ করেন সুর্যের হাসি ক্লিনিক হবিগঞ্জের ম্যানেজার মতিলাল দাশ।
এছাড়াও বক্তব্য রাখেন, ডেপুটি সিভিল সার্জন ডাঃ সত্যজিত সাহা, উপ-পরিচালক সমাজসেবা হাবিবুর রহমান, সেইভ দা চিলড্রেন এর সিনিয়র ম্যানেজার ড. বিভাকর রায়। স্বাগত বক্তব্য রাখেন এমওএমসিএইচ এফপি ডাঃ মোঃ আব্দুর রব মোল্লা। পরিবার পরিকল্পনা অধিদপ্তরের উপ-পরিচালক (ভারপ্রাপ্ত) ডাঃ নাসিমা খানম ইভার সভাপতিত্বে¡ ও সহকারী পরিচালক মীর সাজেদুর রহমানের পরিচালনায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন এনটিভির জেলা প্রতিনিধি হারুনুর রশিদ চৌধুরী, পরিবার পরিকল্পনা পরিদর্শক মোস্তাফিজুর রহমান, পরিবার পরিকল্পনা পরিদর্শিকা মমতাজ বেগম, এসএসিএমও বিঞ্চুপদ রায় প্রমুখ। পরে মাঠ পর্যায়ে বিভিন্ন কাজের স্বীকৃতি হিসেবে শ্রেষ্ট কর্মীদের মাঝে সনদ ও ক্রেস্ট প্রদান করা হয়।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com