বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ০৫:২০ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
লাখাইয়ে জনতার গণপিটুনিতে ডাকাত সর্দার নিহত ॥ আটক ১ চুনারুঘাটে ৬ সন্তানের জননীকে শ্বাসরোধ করে হত্যা ॥ স্বামী আটক স্বাধীনতা দিবসের অনুষ্ঠানে এমপি আবু জাহির ॥ মুক্তিযুদ্ধের চেতনা সকল ক্ষেত্রে বাস্তবায়ন করুণ খোশ আমদেদ মাহে রমজান ব্রাহ্মণবাড়িয়ায় নদীতে ডুবে শায়েস্তাগঞ্জের শিশুর মৃত্যু হবিগঞ্জ এলায়েন্স লুটন ইউকের উদ্যোগে স্মৃতিচারণ ॥ দোয়া ও ইফতার মাহফিল মহান স্বাধীনতা দিবসে নবীগঞ্জ পৌরসভা উদ্যোগে মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা প্রদান নবীগঞ্জে হত্যা মামলার আসামীসহ ২ জন গ্রেপ্তার নবীগঞ্জে আইন-শৃঙ্খলা কমিটির মাসিক সভা অনুষ্ঠিত চুনারুঘাটে ছাগলকে হত্যার অপরাধে ব্যবসায়ী কারাগারে

লাখাই উপজেলা পরিষদ নির্বাচন ৩৯টি কেন্দ্রের ৩০টিই ঝুকিপূর্ণ

  • আপডেট টাইম শনিবার, ২২ মার্চ, ২০১৪
  • ৮০৯ বা পড়া হয়েছে

আবুল কাসেম, লাখাই থেকে ॥ আগামীকাল ২৩ মার্চ অনুষ্টিত হতে যাচ্ছে লাখাই উপজেলা পরিষদ নির্বাচন। গত রাত থেকে শেষ হয়েছে সকল প্রকার প্রচার প্রচারণা। তবে ভোটারদের মাঝে চলছে বিশ্লেষন। প্রার্থীদের যোগ্যতা অযোগ্যতা ও ব্যক্তিগত ইমেজ নিয়ে ভোটাররা হিসেব নিকাশ করছেন। দলীয় বিবেচনার বাইরে সৎ, আদর্শবান এবং যোগ্য প্রার্থীকে ভোট দিতেই আগ্রহী বেশীরভাগ ভোটার। এ উপজেলায় চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান এই ৩টি পদে মোট ১৮জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। লাখাই উপজেলায় ক্ষমতাসীন দল আওয়ামীলীগের একাধিক প্রার্থী রয়েছে। সমঝোতায় ব্যর্থ হয়ে এ উপজেলায় আওয়ামীলীগ দলীয় প্রার্থীতা উন্মুক্ত রাখা হয়েছে। অপর দিকে উপজেলা বিএনপির সভাপতি এডঃ সালেহ উদ্দিন আহমেদকে বিএনপির একক প্রার্থী ঘোষণা করা হলেও বিএনপির একাধিক বিদ্রোহী প্রার্থী রয়েছেন। চেয়ারম্যান পদে প্রার্থীগণ হচ্ছেন জেলা আওয়ামীলীগ যুগ্ম সাধারণ সম্পাদক এডঃ আবুল হাসেম মোল্লা মাছুম (দোয়াত কলম), বর্তমান চেয়ারম্যান আওয়ামীলীগ নেতা রফিক আহমেদ (হেলিকপ্টার), উপজেলা আওয়ামীলীগ সাধারণ সম্পাদক এডঃ মুশফিউল আলম আজাদ (ঘোড়া), আওয়ামীলীগ নেতা অমরেন্দ্র লাল রায় (টেলিফোন), বিএনপির একক প্রার্থী উপজেলা বিএনপি সভাপতি এডঃ সালেহ উদ্দিন আহমেদ (কাপ-পিরিচ), বিএনপির বিদ্রোহী প্রার্থী উপজেলা বিএনপি সহ-সভাপতি ওয়াহিদুজ্জামান আগা মিয়া (আনারস) ও কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক দলের নির্বাহী সদস্য তাজুল ইসলাম মোল্লা (মোটর সাইকেল), স্বতন্ত্র প্রার্থী ডঃ এম আখতার আহাদ চৌধুরী স্বপন (চিংড়ী মাছ) ও মাওলানা আঃ কদ্দুস (টুপি)। ভাইস চেয়ারম্যান পদে বর্তমান ভাইস চেয়ারম্যান বিএনপি নেতা এস আর তালুকদার শাহনুর (মাইক), সাবেক উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার আ’লীগ নেতা মুর্শেদ কামাল চৌধুরী (টিউবওয়েল), জেলা ছাত্রলীগ নেতা আমিরুল ইসলাম আলম (তালা), থানা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক শফিউল আলম শফিক (টিয়া পাখি) ও এনামুল হক ভূইয়াঁ সুমন (চশমা)। মহিলা ভাইস চেয়ারম্যান পদে বর্তমান মহিলা ভাইস চেয়ারম্যান আ’লীগ সমর্থিত নুরুন্নাহার বেগম (পদ্মফুল), মোছাঃ ফয়জুন্নেছা (ফুটবল), স্বপ্না রানী আচার্য্য হেপী (কলস) ও বিএনপি সমর্থিত রেহেনা বেগম (হাঁস)।
আগামী ২৩ মার্চের নির্বাচনে ৩৯জন প্রিজাইডিং অফিসার, ২৩৮জন সহকারী প্রিজাইডিং অফিসার ও ৪৭৬জন পোলিং অফিসার দায়িত্ব পালন করবেন। উপজেলার ৩৯টি কেন্দ্রের মধ্যে ৩০টি কেন্দ্র ঝুকিপূর্ণ রয়েছে বলে সহকারী রিটার্নিং অফিসার সুত্রে জানা গেছে। এ দিকে নির্বাচনে আইন শৃংখলা রক্ষায় ১৮০জন পুলিশ ছাড়াও র‌্যাব ৫০জন, সেনাবাহিনী ৫০জন, বিজিবি ৭০জন, আনসার ৩৯০জন দায়িত্ব পালন করবেন। এ ছাড়াও পুলিশের ৬টি মোবাইল টিম, ৪টি নির্বাহী ম্যাজিস্ট্রেট টিম ও একটি ষ্ট্রাইকিং ম্যাজিস্ট্রেট টিম দায়িত্ব পালন করবেন। উপজেলায় মোট ভোটার সংখ্যা হচ্ছে ৯০হাজার ৭শত ৬৪জন। তন্মধ্যে পুরুষ ৪০হাজার ৯শত ২৯জন ও মহিলা ৪৯হাজার ৮শত ৩৫জন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com