বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৮:৩৫ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
রামপুর খোয়াই নদীর বাঁধ থেকে অস্ত্রসহ ২ ডাকাত আটক নবীগঞ্জে বিএনপি নেতাদের উপজেলা নির্বাচন থেকে সরে আসার আহ্বান মাধবপুরে তুচ্ছ ঘটনায় ভাতিজার হাতে চাচা খুন নবীগঞ্জের কৃতি সন্তান মাহতাব লন্ডনে ‘ফ্রিডম অব দ্য সিটি অব সম্মাননা ভূষিত হয়েছেন জেলা পরিষদের সভায় এমপি আবু জাহির ॥ উন্নয়ন প্রকল্পের সঠিক বাস্তবায়নে আন্তরিকতার সাথে কাজ করুন নবীগঞ্জে সাবেক চেয়ারম্যান মাসুদ আহমদ ও বিশিষ্ট ব্যবসায়ী আমিনুর রহমানের বিরুদ্ধে মিথ্যা সংবাদ প্রচারের প্রতিবাদে মানববন্ধন ব্রাহ্মণবাড়িয়া থেকে নিখোঁজ শিশুকে পরিবারের জিম্মায় হস্তান্তর নছরতপুর থেকে সরকারি সার বীজসহ পাচারকারী আটক মাধবপুরে সাপের কামড়ে শিশুর মৃত্যু মাধবপুরে গাঁজাসহ দুই মাদক ব্যবসায়ী আটক

বাহুবলে অবৈধ বালু উত্তোলনের বিরুদ্ধে বিশেষ অভিযান

  • আপডেট টাইম শনিবার, ৭ জুলাই, ২০১৮
  • ৪৮৩ বা পড়া হয়েছে

বাহুবল প্রতিনিধি ॥ বাহুবলে অবৈধ বালু উত্তোলনের বিরুদ্ধে বিশেষ অভিযান পরিচালনা করা হয়েছে। অভিযানকালে অবৈধ বালু জব্ধ করে ঘটনাস্থলেই নিলামে বিক্রি, বালু উত্তোলনের কাজে ব্যবহৃত ড্রেজার মেশিন জব্ধ করে পুড়িয়ে ধ্বংস ও বালুবাহী ট্রাক্টর আটক করে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে সাজা প্রদান করা হয়েছে।
গতকাল শুক্রবার দুপুরে উপজেলার পুটিজুরী ও ডুবাঐ বাজারে উক্ত অভিযান পরিচালনা করা হয়। উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাস্টিট্রেট মোঃ জসীম উদ্দিন উক্ত অভিযান পরিচালনা করেন।
অভিযানকালে অবৈধ বালু পরিবহনের অপরাধে পুটিজুরী থেকে ১টি ট্রাক্টর আটক করা হয়। পরে উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে ভ্রাম্যমান আদালত বসিয়ে অবৈধ বালু পরিবহনের দায়ে ট্রাক্টর মালিক পুটিজুরী ইউনিয়নের জামাল উদ্দিনকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়। তাছাড়া পুটিজুরী তদন্ত কেন্দ্র সংলগ্ন ছড়া থেকে অবৈধ ভাবে বালু উত্তোলনের কাজে ব্যবহৃত ড্রেজার মেশিন জব্ধ করে কেরোশিন ঢেলে পুড়িয়ে দেয়া হয়। একই অভিযানে ডুবাঐ বাজার সংলগ্ন ঢাকা-সিলেট মহাসড়কে রাখা অবৈধ বালু জব্ধ করে ঘটনাস্থলেই নিলামে বিক্রি করা হয়। ডুবাঐ বাজারের গন্যমান্য ব্যক্তিবর্গের উপস্থিতিতে ৫ জন ব্যবসায়ী নিলামে অংশগ্রহণ করলেও সর্বোচ্চ ১৫ হাজার টাকা দর প্রদানকারী হিলালপুর গ্রামের সাহাবউদ্দিন নিলামপ্রাপ্ত হন। পরে নিলাম গ্রহণকারীকে আগামী ১০ জুলাইয়ের মধ্যে বালু সরিয়ে নেওয়ারও নির্দেশ প্রদান করা হয়। নিলাম চলাকালে উপজেলা নির্বাহী অফিসার মোঃ জসীম উদ্দিন ছাড়াও উপস্থিত ছিলেন পুটিজুরী ইউনিয়নের চেয়ারম্যান শামছুদ্দিন তারা মিয়া, বাহুবল মডেল প্রেস ক্লাবের অর্থ ও দপ্তর সম্পাদক মনিরুল ইসলাম শামিম, প্রচার সম্পাদক সুহেল আহমেদ, পুটিজুরী ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি সুফি মিয়া, সাবেক চেয়ারম্যান হরমুজ আলী, এএসআই মাজেদ, ইউপি মেম্বার জসিম উদ্দিন, জিলা মিয়া, মোঃ নোমান হোসেন প্রমুখ।
উপজেলা নির্বাহী অফিসার মোঃ জসীম উদ্দিন বলেন, অবৈধ বালু নিলামের মাধ্যমে বালু বিক্রি করা হয়েছে। পুটিজুরী বাজারের পাশ থেকে অবৈধ বালুবাহী ১টি ট্রাক্টর আটক করে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে ১০ হাজার টাকা জরিমানা হয়। পাশাপাশি অভিযান পরিচালনাকালে অবৈধভাবে বালু উত্তোলনের কাজে ব্যবহৃত ড্রেজার মেশিন পুড়িয়ে ধ্বংস করা হয়েছে। এছাড়া ঢাকা-সিলেট মহাসড়কে অবৈধভাবে বালু রেখে যারা ব্যবসা করে যাচ্ছেন তাদেরকেও আগামী ২ দিনের মধ্যে বালু সরিয়ে নিতে কঠোর হুশিয়ারী প্রদান প্রদান করা হয়েছে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com