রবিবার, ১৪ এপ্রিল ২০২৪, ০৭:৪০ পূর্বাহ্ন

বয়স্ক ও অছাত্রদের দিয়ে ঘোষিত নবীগঞ্জ ছাত্রলীগের কমিটি বাতিলের দাবী

  • আপডেট টাইম বৃহস্পতিবার, ২১ জুন, ২০১৮
  • ৪৩৯ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ কেন্দ্রীয় ছাত্রলীগের বিদায়ী সাধারণ সম্পাদক জাকির হোসেন নবীগঞ্জ উপজেলা এবং পৌর ছাত্রলীগের কমিটি ঘোষনা করেছেন। বুধবার বিকেলে হবিগঞ্জ প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনে তারা এই অভিযোগ করে বলেন, সাধারণ সম্পাদকের সাথে সম্পর্কের কারনে কতিপয় মৌসুমী হাইব্রীড নেতার তদবীরে যে কমিটি এসেছে সেখানে বয়স্ক এবং অছাত্রদের দিয়ে কমিটি করা হয়েছে। নবীগঞ্জ উপজেলা ছাত্রলীগের সাবেক সিনিয়র সহ-সভাপতি আলমগীর চৌধুরী সালমান ও সহ-সভাপতি মহিনুর রহমান ওহির নেতৃত্বে বিক্ষোব্ধ নেতারা এই সংবাদ সম্মেলনের আয়োজন করেন। সংবাদ সম্মেলন বিক্ষোব্ধ নেতা-কর্মীরা বলেন, উপজেলা ও পৌর কমিটি জেলা থেকে অনুমোদন করা হয়। কিন্তু কেন্দ্রীয় নেতৃবৃন্দ কেন্দ্রীয় সম্মেলনের পূর্বের রাতে শাহ ফয়সল তালুকদারকে সভাপতি ও মাহবুবুর রহমান রাজুকে সাধারণ সম্পাদক করে নবীগঞ্জ উপজেলা ছাত্রলীগ এবং মোঃ বাবলু আহমেদকে সভাপতি ও সিদ্ধার্থ শংকর ভট্টাচার্য্য শুভকে সাধারণ সম্পাদক করে নবীগঞ্জ পৌর ছাত্রলীগের কমিটি গঠন করা হয়। জাতীয় পরিচয় পত্রের তথ্য অনুসারে উপজেলা সভাপতি ফয়সলের বয়স ৩১ বছর ২ মাস এবং শিক্ষাগত যোগ্যতা ৮ম শ্রেণী পাশ। পৌর কমিটির সভাপতি বাবলুর বয়স ২৯ বছর ৬ মাস এবং শিক্ষাগত যোগ্যতা ৫ম শ্রেণী। পৌর কমিটির সভাপতি এবং সাধারণ সম্পাদক পৌর এলাকার ভোটার কিংবা বাসিন্দাও নন। সভাপতি বাবলুর স্থায়ী ঠিকানা ৬নং কুর্শি ইউপির রতনপুর গ্রামে এবং সাধারণ সম্পাদক শুভর স্থায়ী ঠিকানা ৮নং ইউনিয়নের আদিত্যপুর গ্রামে।
বিক্ষোব্ধ নেতা-কর্মীরা বলেন, যদি এই কমিটি বাতিল না করা হয় তাহলে কঠোর আন্দোলনসহ আইনের আশ্রয় নেয়া হবে। তারা বলেন, প্রয়োজনে বয়স এবং শিক্ষাগত যোগ্যতার বিষয়টি নিয়ে হাই কোর্টে যাবেন। তারা বলেন, এর আগেও কেন্দ্রীয় কমিটির সাবেক ও বর্তমান নেতৃবৃন্দের হস্তক্ষেপে ২০১৬ সালে নবীগঞ্জে কমিটি হওয়ার পরে নিয়মিত ছাত্র, ত্যাগী ও সক্রিয় নেতাকর্মীদের মধ্যে ক্ষোভ দেখা দিলে প্রতিনিয়ত ঘটতে থাকে রক্তক্ষয়ী সংঘাত সংঘর্ষের মত ঘটনা। এরই প্রেক্ষিতে বাধ্য হয়ে কেন্দ্রীয় ছাত্রলীগ ওই কমিটি স্থগিত করে। উক্ত সংবাদ সম্মেলনে নেতাকর্মীরা জানান, মেধাবী, নিয়মিত ছাত্র, সক্রিয় ত্যাগী নেতাকর্মীদেরকে দিয়ে কমিটি গঠনের জোর দাবী জানান।
সংবাদ সম্মেলনে সাংবাদিকদের বিভিন্ন পশ্নের উত্তরে উপজেলা ছাত্রলীগ নেতা আলমগীর চৌধুরী সালমান বলেন, কয়েকজন মৌসুমী নেতারা কেন্দ্রীয় নেতৃবৃন্দকে ভুল বুঝিয়ে রাতের আধারে এই দুই কমিটি অনুমোদন করিয়ে আনেন। তারা ওই দুই কমিটি বাতিল করে দলের জন্য নিবেদিত, ত্যাগী ও নিয়মিত ছাত্রদেরকে দিয়ে কমিটি গঠনের দাবী জানান। অন্যথায় নবীগঞ্জে ছাত্রলীগের বর্তমান কমিটিকে কোন অবস্থান নিতে দিবেন না বলেও হুশিয়ারী উচ্চারন করেন।
এ ব্যাপারে জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মহিবুর রহমান মাহি বলেন, হবিগঞ্জ জেলা ছাত্রলীগের কমিটি স্বচ্ছভাবে কমিটি দিয়েছেন তিনি। নবীগঞ্জে সম্পর্কের কারনে হয়ত কমিটি দিয়েছেন তিনি। আমরা উপরোক্ত অভিযোগ যাচাই বাছাই করে সেখানে অচিরেই নতুনভাবে কমিটি গঠন করার উদ্যোগ নিব।
জেলা ছাত্রলীগের সভাপতি সাইদুর রহমান বলেন, নবীগঞ্জে কমিটি নিয়ে যে বিরোধ দেখা দিয়েছে তা স্থানীয় আওয়ামীলীগের নেতৃবৃন্দের সাথে আলোচনা করে সমাধানের উদ্যোগ অতিদ্রুত নেয়া হবে।
এ ব্যাপারে কেন্দ্রীয় ছাত্রলীগের বিদায়ী সাধারন সম্পাদক এস এম জাকির হোসেন এর সাথে কথা বলার চেষ্টা করা হলে তিনি ফোন রিসিভ করেন নি। উল্লেখ্য, নবীগঞ্জ উপজেলা ও পৌর ছাত্রলীগের ইতিপুর্বে গঠিত একাধিক কমিটিই পূর্ণাঙ্গ হয়নি। তারা অনেকেই ১০ থেকে ১৫টি রাজনীতিক মামলায় জর্জরিত হয়ে দিশেহারা যান। এর ফলে শত শত নেতাকর্মী দীর্ঘদিন ছাত্রলীগের রাজনীতি করে কোন পদ পদবী না পেয়ে বিএনপিসহ বিভিন্ন দলে যোগদান করেন।
সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, উপজেলা ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি মহিনুর রহমান ওহি, কয়েছ আলী ইমন, জাকারিয়া আহমেদ, সুজিব খান, শাহেদ তালুকদার, সাজু আহমেদ, শাহ কিবরিয়া আলী, শাওন দাস, সাদিকুর রহমান সৌরভ, শিহান তালুকদার, সুহেল মিয়া তালুকদারসহ অর্ধশত ছাত্রলীগ নেতাকর্মী।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com