শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৩:০৫ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
আশুগঞ্জে ৮৯ কেজি গাঁজা উদ্ধার ॥ মাধবপুরের যুবকসহ গ্রেপ্তার দুই হবিগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি ফজলুর রহমানের মাতার রুহের মাগফেরাত ও তার ভাইয়ের সুস্থতা কামনা করে দোয়া মাহফিল কৃষক লীগের প্রতিষ্ঠাবার্ষিকীতে এমপি আবু জাহির ॥ দেশকে সবদিক থেকেই সমৃদ্ধ করে যাচ্ছে বর্তমান সরকার বৈচিত্রপূর্ণ, বর্ণাঢ্য ও সংগ্রামী জীবনের অধিকারী ॥ জিকে গউছের ৫৭তম জন্মদিন আজ জুমার খুৎবায় মুফতি কামরুল ইসলাম শিবলী ॥ যাদের মধ্যে মোনাফিকির লক্ষন আছে তাদেরকে বন্ধু বানানো যাবে না হবিগঞ্জ শহরে চোরাইকৃত টিনসহ ৫ চোর আটক জাতীয় বাউল সমিতি ফাউন্ডেশন হবিগঞ্জ জেলা শাখার পরামর্শ ও শোক সভা হবিগঞ্জ শহরের বিভিন্ন ক্লিনিকে স্বাস্থ্য বিভাগের অভিযান প্রাণীসম্পদ সেবা সপ্তাহে এমপি আবু জাহির ॥ চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহবান তরুণদের প্রতি কালিয়ারভাঙ্গায় ঘটনাস্থলে না থেকেও প্রবাসীসহ ৪ ব্যক্তি আসামি হওয়ায় ক্ষোভ

হবিগঞ্জে ২০টি পরিবারের ঘরবাড়িসহ সর্বস্ব কেড়ে নিয়েছে রাক্ষুসী খোয়াই

  • আপডেট টাইম বুধবার, ২০ জুন, ২০১৮
  • ৪৪৩ বা পড়া হয়েছে

মোঃ ছানু মিয়া ॥ হবিগঞ্জ শহরতলীর কাকিয়ারআব্দা গ্রামের ২০টি পরিবারের ঘরবাড়িসহ সর্বস্ব কেড়ে নিয়েছে রাক্ষুসী খোয়াই। ঘরবাড়ি হারা এসব পরিবার এখন আশ্রয় নিয়েছে স্থানীয় সরকারী প্রাথমিক বিদ্যালয়ে। গত দু’দিন ধরে সেখানে আশ্রয় নেয়া এসব পরিবারের নারী-শিশুরা খাদ্যাভাবে দিনাতিপাত করছে। জেলা প্রশাসনের পক্ষ থেকে শুকনো খাবার বিতরণ করা হয়েছে।
ক্ষতিগ্রস্ত পরিবার ও এলাকাবাসী সূত্রে জানা গেছে, উজান থেকে নেমে আসা ঢলের পানিতে গত শনিবার ঈদের দিন রাতে খোয়াই নদীতে ভয়াবহ বন্যার সৃষ্টি হয়। এক পর্যায়ে প্রতিরক্ষা বাঁধে ধস শুরু হয়। এই ধসের ফলে একে একে ২০টি বাড়ি খোয়াই নদীতে বিলীন হয়ে যায়। এসব পরিবারের লোকজন শুধুমাত্র নিজের জান নিয়ে নিরাপদ আশ্রয়ে অবস্থান নেয়। পরদিন রোববার এসব পরিবার আশ্রয় নেয় স্থানীয় হাজী ছুরত আলী সরকারী প্রাথমিক বিদ্যালয়ে। স্থানীয় লোকজন এ খবটি হবিগঞ্জ সদর ও লাখাই আসনের সংসদ সদস্য আলহাজ্ব এডঃ মোঃ আবু জাহির এর বাস ভবনে গিয়ে অবহিত করলে। তিনি সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে যথাযথ ব্যবস্থা গ্রহণের নির্দেশ দেন।
এদিকে খবর পেয়ে হবিগঞ্জ সদর উপজেলার চেয়ারম্যান সৈয়দ আহমুদুল হক, অতিরিক্ত পুলিশ সুপার রবিউল ইসলাম, উপজেলা নির্বাহী অফিসার মর্জিনা আক্তার, ইউপি চেয়ারম্যান আনু মিয়া, সৈয়দ মইনুল হক আরিফ, স্থানীয় ইউপি সদস্য কোরবান আলী লিটন, জনপ্রতিনিধি, সরকারী কর্মকর্তা-কর্মচারীসহ উধ্বর্তন কর্মকর্তা ঘটনাস্থল পরিদর্শন করেন। ওই রাতে জেলা প্রশাসক মাহমুদুল কবীর মুরাদ আশ্রয় কেন্দ্রে গিয়ে তাদের মধ্যে শুকনো খাবার বিতরণ করেন। জেলা স্বাস্থ্য বিভাগের পক্ষে থেকে ক্ষতিগ্রস্থ পরিবারের সদস্যদের প্রয়োজনীয় স্বাস্থ্যসেবা নিশ্চিত করা হয়। গত সোমবার ল্যাফটেনেন্ট কর্ণেল মাসুদ পারভেজ ও মেজর ইমতিয়াজসহ সেনাবাহিনীর একটি প্রতিনিধি দল ঘটনাস্থল পরিদর্শন করেন। পানি উন্নয়ন বোর্ডে নির্বাহী প্রকৌশলী মো. তাওহীদুল ইসলাম জানান, শহরের মাছুলিয়া ব্রিজের পূর্ব পাড়ে নদীর বাঁধ ধসে পড়ছে। ব্রিজের পাশ থেকে প্রচুর পরিমাণে বালু উত্তোলনের ফলে ওই স্থানটিতে বিশাল গর্তের সৃষ্টি হয়। আর নদীর পানি কমে যাওয়ায় বাঁধ ধসে পড়তে থাকে। বালু উত্তোলনের ফলে ব্রিজটি এবং ওই এলাকায় বাঁধটি ঝুঁকিপূর্ণ অবস্থায় রয়েছে। যেকোনো সময় ভাঙতে পারে। তবে এটি মেরামতের জন্য চেষ্টা করা হচ্ছে।
এদিকে ক্ষতিগ্রস্থ পরিবারে মাঝে ত্রাণ বিতরণ করেছেন হবিগঞ্জ পৌর মেয়র আলহাজ্ব জিকে গউছ ও সদর উপজেলা ভাইস চেয়ারম্যান মাহবুবুর রহমান আউয়াল।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com