শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০২:৪১ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
আশুগঞ্জে ৮৯ কেজি গাঁজা উদ্ধার ॥ মাধবপুরের যুবকসহ গ্রেপ্তার দুই হবিগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি ফজলুর রহমানের মাতার রুহের মাগফেরাত ও তার ভাইয়ের সুস্থতা কামনা করে দোয়া মাহফিল কৃষক লীগের প্রতিষ্ঠাবার্ষিকীতে এমপি আবু জাহির ॥ দেশকে সবদিক থেকেই সমৃদ্ধ করে যাচ্ছে বর্তমান সরকার বৈচিত্রপূর্ণ, বর্ণাঢ্য ও সংগ্রামী জীবনের অধিকারী ॥ জিকে গউছের ৫৭তম জন্মদিন আজ জুমার খুৎবায় মুফতি কামরুল ইসলাম শিবলী ॥ যাদের মধ্যে মোনাফিকির লক্ষন আছে তাদেরকে বন্ধু বানানো যাবে না হবিগঞ্জ শহরে চোরাইকৃত টিনসহ ৫ চোর আটক জাতীয় বাউল সমিতি ফাউন্ডেশন হবিগঞ্জ জেলা শাখার পরামর্শ ও শোক সভা হবিগঞ্জ শহরের বিভিন্ন ক্লিনিকে স্বাস্থ্য বিভাগের অভিযান প্রাণীসম্পদ সেবা সপ্তাহে এমপি আবু জাহির ॥ চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহবান তরুণদের প্রতি কালিয়ারভাঙ্গায় ঘটনাস্থলে না থেকেও প্রবাসীসহ ৪ ব্যক্তি আসামি হওয়ায় ক্ষোভ

নবীগঞ্জে তারাবির নামাজের টাকা বণ্টন নিয়ে দু’দলের সংঘর্ষ নারী-শিশুসহ আহত শতাধিক

  • আপডেট টাইম বুধবার, ২০ জুন, ২০১৮
  • ৪৮০ বা পড়া হয়েছে

নবীগঞ্জ সংবাদদাতা ॥ নবীগঞ্জে ঈদের দিনে দু’দলের সংঘর্ষে নারী-শিশুসহ শতাধিক আহত হয়েছে। বাউসা ইউনিয়নের বাশডর গ্রামে গত শনিবার সকালে ঈদ জামাত শেষে মসজিদের সামনেই দুইগ্র“প সংঘর্ষে লিপ্ত হয়। রমজানে তারাবীর নামাজ পড়ানো ইমাম ও মোয়াজ্জিনকে দেয়ার জন্য মুসল্লিদের কাছ থেকে টাকা উত্তোলনের ঘটনা নিয়ে সংঘর্ষের সূত্রপাত হয়।
প্রত্যক্ষদর্শী ও স্থানীয় সূত্রে জানা গেছে, উপজেলার বাউসা ইউনিয়নের বাঁশডর গ্রামের মসজিদে পবিত্র রমজান মাসে তারাবির নামাজ পড়ানোর জন্য সকল মুসল্লিয়ানদের কাছ থেকে ইমাম ও মোয়াজ্জিনকে দেয়ার জন্য সাড়ে চৌদ্দ হাজার টাকা উত্তোলন করা হয়। এ টাকার মধ্যে ইমামকে আট হাজার ও মুয়াজ্জিনকে ছয় হাজার পাঁচশত টাকা দেয়ার সিদ্ধান্ত নেয় মসজিদ পরিচালনা কমিটি। শনিবার পবিত্র ঈদুল ফিতরের নামাজ আদায় করে মসজিদ থেকে বের হয়ে তারাবির নামাজের উত্তোলনকৃত টাকা নিয়ে বণ্ঠন নিয়ে মসজিদের মোতোয়াল্লী বাশডর গ্রামের আকমল হোসেন লেদুর সঙ্গে একই গ্রামের নাজমুল মিয়ার বাকবিতন্ডার এক পর্যায়ে হাতাহাতির ঘটনা ঘটে। পরে উভয় পক্ষের লোকজন দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে সংঘর্ষে জড়িয়ে পড়ে। সংঘর্ষ চলাকালে ইটপাটকেলসহ দেশীয় অস্ত্রে নিপে করার ঘটনা ঘটে। প্রায় ২ঘণ্টাব্যাপী সংঘর্ষে উভয় পক্ষের শতাধিক লোক আহত হয়।
এ খবর পেয়ে নবীগঞ্জ থানার ওসি এস.এম আতাউর রহমানের নেতৃত্বে একদল পুলিশ ঘটনাস্থলে পৌছে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে। পরে আহতদের উদ্ধার করে হবিগঞ্জ সদর হাসপাতাল, নবীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও মৌলভীবাজার সদর হাসপাতালসহ বিভিন্ন প্রাইভেট ক্লিনিকে ভর্তি করা হয়েছে।
আহতরা হলেন, সাইফুর রহমান (২৫), আব্দুল হাদী (৩৮), আব্দুল সুবাহান (৫০), জুনাইদ (২৮), সামছুল হক (২২), আব্দুল কাদির (২৪), সুহেল মিয়া (৩০), আকতার আলী (২০), শাওন মিয়া (২২), নবাব মিয়া (২০), রাজিব মিয়া (২৬), জাকির (২০), আলী হোসেন (৩০), জনাব আলী (৩০), হোসেন আলী (৩৮), আব্দুল বাছিত (৩৫), টুনু মিয়া (৫০), খয়রুন নেছা (৬০), খলিল মিয়া (৩০), আলীম উদ্দিন (৩০), জুয়েল মিয়া (৩০), আব্দুল হাই, লিটন (৩৫), সোহাগ (১০), সুফি মিয়া (৪০), রফি মিয়া (২৫), অনিমা বেগম (২২), রুবেল মিয়া (২০), ইকবাল মিয়া (১৭), ইমরান মিয়া (১৮), অনিক মিয়া (২২), সাহেদ আলী (৩৫), আব্দুস সামাদ (২৫), লুকমান (১৫), মধু মিয়া (২৪), ফখর উদ্দিন (৩৮), তারেক আহমেদ (২১), আমির হোসেন (৩৯), বাবুল মিয়া (১৫), সালামত (৪২), শরীয়ত মিয়া (২২), নুরুল হক (৩৫), বেলাল মিয়া (১৮), সাইফুল ইসলাম (৩৬), হেলাল মিয়া (৩৪), শাহিনুর বেগম (৩৪)।
গুরুতর আহত অবস্থায় আব্দুল মতিন (৪০), রাসেল মিয়া (২৫), আব্দুল আজিজ (৩৭), আব্দুল আলীম (৬০), আরব আলী (৩৫), আলাল মিয়া (২০), কউছর মিয়া (৫০), নূর আলী (২৫), ইসকন্দর আলী (৫০), আকামত আলী (৫০), সিকন্দর আলী (৩৮), শাহ জাহান মিয়া (২৮), রিংকু আহমেদ (২৩), আলম আহমেদ (২৬), সরুক মিয়া (৩৫), মুশাহিদ আলী, (৩৫), সালেহ আহমেদ (৩০), আব্দাল হোসেন (১৮), কুরুশ আহমেদ (৩০), সামছুল আলম (২৮), দিলখুশ মিয়া (৫০), সজল মিয়া (১৮), রাজু মিয়া (২০) সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে।
এ বিষয়ের সত্যতা নিশ্চিত করে নবীগঞ্জ থানার (ভারপ্রাপ্ত) কর্মকর্তা ওসি এস.এম আতাউর রহমান বলেন, খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনি। বর্তমান পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। এ রিপোর্ট লিখা পর্যন্ত কোন পক্ষই মামলা দায়ের করেনি বলে জানা গেছে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com