শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৪:২১ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
হবিগঞ্জ শহরের বিভিন্ন ক্লিনিকে স্বাস্থ্য বিভাগের অভিযান প্রাণীসম্পদ সেবা সপ্তাহে এমপি আবু জাহির ॥ চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহবান তরুণদের প্রতি কালিয়ারভাঙ্গায় ঘটনাস্থলে না থেকেও প্রবাসীসহ ৪ ব্যক্তি আসামি হওয়ায় ক্ষোভ শহরে ব্যবসা প্রতিষ্ঠানে চুরির ঘটনায় আটক ৫ ॥ মালামাল উদ্ধার বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা জানিয়ে দায়িত্ব গ্রহণ ॥ দুর্নীতিমুক্ত জেলা পরিষদ গঠনের ঘোষণা দিলেন আলেয়া আক্তার হবিগঞ্জের শিরিষ তলায় খেলাঘরের বর্ষবরণ মাধবপুরে বিলুপ্ত প্রজাতির লজ্জাবতী বানর উদ্ধার বানিয়াচঙ্গে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী উদ্বোধন মাধবপুরে খামারীদের নিয়ে আলোচনা সভা হাছান মাহমুদের সঙ্গে গ্রিসের পররাষ্ট্রমন্ত্রীর বৈঠক ॥ ঢাকায় গ্রিসের দূতাবাস স্থাপন ও জনশক্তি রপ্তানি নিয়ে আলোচনা

জেলা আইনশৃঙ্খলা কমিটির সভায় এমপি আবু জাহির ॥ অপরাধী যেই হোক তাদের বিরুদ্ধে কঠোর অবস্থানে থাকতে হবে

  • আপডেট টাইম সোমবার, ১৪ মে, ২০১৮
  • ৪৪০ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জ সদর-লাখাই আসনের সংসদ সদস্য ও জেলা আইনশৃঙ্খলা কমিটির উপদেষ্টা এডভোকেট মোঃ আবু জাহির বলেছেন, বর্তমান সরকার বাংলাদেশকে নিয়ে গেছে অনন্য উচ্চতায়। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আমাদেরকে উপহার দিয়েছিলেন স্বাধীন বাংলাদেশ। আর তার সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা সার্বিক উন্নয়নের মাধ্যমে দেশকে বিশে^ উন্নয়নের রুল মডেল হিসাবে প্রতিষ্ঠা করেছেন। সমুদ্র বিজয়ের পর ইতোমধ্যে মহাকাশে ‘বঙ্গবন্ধু-১’ স্যাটেলাইট সফলভাবে উৎক্ষেপন করতে সক্ষম হয়েছি আমরা। এতে করে উন্নত দেশের দিকে বাংলাদেশ অনেক দূর এগিয়ে গেছে। তিনি বলেন, এই উন্নয়নের ধারা অব্যাহত রাখতে আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে হবে। মাদকসহ সব ধরণের অপরাধকে কঠোর হস্তে দমন দমন করতে হবে।
গতকাল রবিবার বেলা ১২টায় হবিগঞ্জ জেলা প্রশাসকের কার্যালয়ে জেলা আইনশৃঙ্খলা কমিটির সভায় তিনি এসব কথা বলেন। এমপি আবু জাহির আরো বলেন, উন্নয়নের পাশাপাশি সাধারণ মানুষদের সব ধরণের নিরাপত্ত্বা নিশ্চিতে আওয়ামী লীগ সরকার কাজ করে যাচ্ছে। সেই ক্ষেত্রে আইনশৃঙ্খলা বাহিনীর সকল সদস্যকে জনগণের পাশে থেকে কাজ করতে হবে। এ সময় খোয়াই নদীর বাধ সংস্কারে সঠিকভাবে কাজ করার জন্য পান্নি উন্নয়ন বোর্ডের কর্মকর্তাকে নির্দেশ দেন তিনি। তিনি বলেন, শহরের জলাবদ্ধতা নিরসনসহ নাগরিকদের সকল সুবিধা প্রধানের স্বার্থে অবৈধ দখলদারসহ অপরাধীরা যে কেউ হোক না কেন, তার বিরুদ্ধে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে কঠোর অবস্থানে যেতে হবে। হবিগঞ্জের জেলা প্রশাসক মাহমুদুল কবীর মুরাদের সভাপতিত্বে সভায় বক্তৃতা করেন হবিগঞ্জ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এডভোকেট আব্দুল মজিদ খান এমপি, নবীগঞ্জ-বাহুবল আসনের সংসদ সদস্য এমএ মুনিম চৌধুরী বাবু, হবিগঞ্জ জেলা পরিষদের চেয়ারম্যান ডাঃ মুশফিক হুসেন চৌধুরী, হবিগঞ্জের পুলিশ সুপার বিধান ত্রিপুরা, সাবেক পৌর চেয়ারম্যান শহীদ উদ্দিন চৌধুরীসহ উপস্থিত আইনশৃঙ্খলা কমিটির সকল সদস্যবৃন্দ। সভায় বক্তারা বলেন, সম্প্রতি শহরের ড্রেনগুলো নিয়মিত পরিস্কার না হওয়ায় কয়েকদিন ধরে জলাবদ্ধতায় অতিষ্ঠ হয়ে উঠেছেন হবিগঞ্জবাসী। জলাবদ্ধতা থেকে শহরবাসীকে মুক্তি দিতে হবিগঞ্জ পৌরসভার কার্যক্রম মনিটরিং এবং কোন জায়গায় কি কাজ করতে হবে সে বিষয়ে তদরারকি করতে হবিগঞ্জের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট তারেক মোহাম্মদ জাকারিয়াকে আহবায়ক করে একটি তদন্ত কমিটি গঠনের সিদ্ধান্ত গৃহীত হয়। এছাড়া আগামী ১৫ দিনের মধ্যে এই কমিটি রিপোর্ট পেশ করবে বলেও জানানো হয় আইনশৃঙ্খলা কমিটির সভায়। এছাড়াও শহরের যানজট নিরসনে নতুন করে যাতে আর কোনো টমটমের লাইসেন্স প্রদান না করা হয় সে ব্যাপারে হবিগঞ্জ পৌরসভার প্রতিনিধিকে নির্দেশ দেওয়া হয়। এ সময় জনগণের স্বার্থে সবধরণের উন্নয়ন কাজ তরান্বিত করতে পানি উন্নয়ন বোর্ড, পিডিবি, হবিগঞ্জ পল্লী বিদ্যুৎ সমিতি, এলজিইডি’র কর্মকর্তাবৃন্দকে তাগিদ দেয়া হয়। আসন্ন পবিত্র রমজানকে সামনে রেখে আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখা এবং নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহ নিশ্চিতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ গুরুত্বের সাথে কাজ করার জন্য বলে দেয়া হয়। সভার শুরুতেই মহাকাশে ‘বঙ্গবন্ধু-১’ স্যাটেলাইট সফলভাবে উৎক্ষেপন হওয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং তার তথ্য ও প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজিব ওয়াজেদ জয়ের প্রতি কৃতজ্ঞতা এবং অভিনন্দন জ্ঞাপন করা হয়। এছাড়াও আজমিরীগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ আতর আলী মিয়ার মৃত্যুতে সভায় শোক প্রস্তাব গৃহীত হয়।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com