শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৩:১৩ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
লাখাইয়ে কৃষি প্রণোদনা বিতরণ করলেন এমপি আবু জাহির শহরে মোতাচ্ছিরুল ইসলামের গণসংযোগ ও লিফলেট বিতরণ এতেকাপে থাকাবস্থায় নবীগঞ্জের এক চেয়ারম্যান প্রার্থী মারামারির মামলার প্রধান আসামী ॥ প্রাণনাশের হুমকি দিচ্ছেন একই গ্রামের অপর প্রার্থী হবিগঞ্জে ভ্যাপসা গরমে অতিষ্ঠ শহরবাসী নবীগঞ্জে ১ কেজি গাঁজাসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার মাধবপুরে কম্বাইন হারভেষ্টার যন্ত্র দিয়ে ধান কাটার উদ্বোধন রামপুর খোয়াই নদীর বাঁধ থেকে অস্ত্রসহ ২ ডাকাত আটক নবীগঞ্জে বিএনপি নেতাদের উপজেলা নির্বাচন থেকে সরে আসার আহ্বান মাধবপুরে তুচ্ছ ঘটনায় ভাতিজার হাতে চাচা খুন নবীগঞ্জের কৃতি সন্তান মাহতাব লন্ডনে ‘ফ্রিডম অব দ্য সিটি অব সম্মাননা ভূষিত হয়েছেন

চুনারুঘাটে কালেঙ্গা-রেমা সড়কটি চলাচলে অনুপযোগী ॥ পর্যটকদের চরম ভোগান্তি

  • আপডেট টাইম রবিবার, ১৩ মে, ২০১৮
  • ৩৪০ বা পড়া হয়েছে

চুনারুঘাট প্রতিনিধি ॥ চুনারুঘাট উপজেলার মিরাশী ইউনিয়নের কালেঙ্গা রেমা, পাকুড়িয়া, আইতন, বটেরতল, আব্দাছালিয়া, কৃষ্ণপুর, নালমুখ পাকা রাস্তাটি খানা খন্দে পরিনত হয়ে বড় ধরনের ফাটল ও বড় বড় গর্ত খন্ড খন্ড হয়ে আছে। আর এতে ভোগান্তিতে পড়েছেন ভ্রমণ পিপাসু পর্যটক, এলাকার সাধারণ জনগণসহ সকল যাত্রীরা। উপজেলার মিরাশী ইউনিয়নের আইতন, পাকুড়িয়া, পীরেরগাঁও, আব্দাছালিয়া, পড়াঝার, গাতাবলা, আদমপুর, কৃষ্ণপুর, রূপসপুর, জলিলপুর, গোয়াছপুর, আলোনিয়া, বড়াব্দা বাসুল্লা, সোনাচং বাজার সহ ২টি ইউনিয়নের জনসাধারণের উপজেলা সদর চুনারুঘাট বাজারে যাওয়ার একমাত্র যোগাযোগ মাধ্যম ওই সড়কটি। কিছুদিন ধরে বৃষ্টিপাত হওয়ার কারণে রাস্তাটি চলাচলের একেবারেই অনুপযোগী হয়ে পড়েছে। যে কারণে ওই রাস্তায় প্রতিদিনই ঘটছে বিভিন্ন দূর্ঘটনা। দীর্ঘ ৮ থেকে ৯ কিঃমিঃ রাস্তাটি দিন দিন চলাচলের অযোগ্য হয়ে পড়েছে। এটি অত্যন্ত গুরুত্বপূর্ণ রাস্তা। এই সড়ক দিয়ে ছোট বড় হাজারো যানবাহন প্রতিদিন চলছে। গ্রামগঞ্জের সাধারণ মানুষ এই রাস্তা দিয়ে প্রতিদিন চলাচল করে থাকেন। সরেজমিনে গিয়ে দেখা যায়, রাস্তার প্রায় ৯০ শতাংশ স্থানে কার্পেটিং উঠে বড় বড় গর্তের সৃষ্টি হয়েছে। এই সড়ক দিয়ে সরকারি কলেজ, ডিসিপি উচ্চ বিদ্যালয়, সাবিহা চৌধুরী উচ্চ বিদ্যালয়, গাতাবলা দাখিল মাদ্রাসা, গোয়াছপুর হাফিজিয়া মাদ্রাসা, পাকুড়িয়া হাফিজিয়া মাদ্রাসা, প্রাথমিক বিদ্যালয়সহ বেশ কয়েকটি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের এই সড়ক দিয়েই যাতায়াত করতে হয়। সিএনজি চালকরা একত্রিত হয়ে বেশ কয়েকবার রাস্তার যেখানে খুব বেশি ভাঙ্গা সেখানে ইট বালু ফেললেও বর্তমানে প্রচুর বৃষ্টিপাত হওয়ার কারণে রাস্তাটির বেহাল অবস্থায় পরিনত হয়েছে।
এই রাস্তাটি দ্রুত সংস্কারের দাবি জানিয়েছেন হাজারো ভুক্তভোগী যাত্রীগণ।
স্থানীয়রা জানান, রাস্তাটি দীর্ঘদিন যাবত ধরে সংস্কারের কাজ না হওয়ায় এটি মাটির আগের রাস্তাতে রূপান্তরিত হয়েছে। রাস্তায় বড় বড় গর্তের সৃষ্টি হয়ে মরণ ফাঁদে পরিণত হয়েছে। একটু বৃষ্টি হলেই রাস্তার খানাখন্দে পানিতে ভরে যায়। অসংখ্য সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থী, শিক্ষক, সরকারি চাকুরীজীবি ও ব্যবসায়ী সহ বিভিন্ন শ্রেণী পেশার লোকজনকে এই রাস্তা দিয়ে চলাচল করতে হয়। লাখো মানুষের চলাচলের একমাত্র মাধ্যম এই সড়কটি। বিগত কয়েক বছর পূর্বে গুরুত্ব বিবেচনা করে পাকাকরণ হবে বলে ধারনা করা হলেও আজ পর্যন্তও রাস্তাটি সংস্কার করা হয়নি।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com