শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৩:৩৯ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
লাখাইয়ে কৃষি প্রণোদনা বিতরণ করলেন এমপি আবু জাহির শহরে মোতাচ্ছিরুল ইসলামের গণসংযোগ ও লিফলেট বিতরণ এতেকাপে থাকাবস্থায় নবীগঞ্জের এক চেয়ারম্যান প্রার্থী মারামারির মামলার প্রধান আসামী ॥ প্রাণনাশের হুমকি দিচ্ছেন একই গ্রামের অপর প্রার্থী হবিগঞ্জে ভ্যাপসা গরমে অতিষ্ঠ শহরবাসী নবীগঞ্জে ১ কেজি গাঁজাসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার মাধবপুরে কম্বাইন হারভেষ্টার যন্ত্র দিয়ে ধান কাটার উদ্বোধন রামপুর খোয়াই নদীর বাঁধ থেকে অস্ত্রসহ ২ ডাকাত আটক নবীগঞ্জে বিএনপি নেতাদের উপজেলা নির্বাচন থেকে সরে আসার আহ্বান মাধবপুরে তুচ্ছ ঘটনায় ভাতিজার হাতে চাচা খুন নবীগঞ্জের কৃতি সন্তান মাহতাব লন্ডনে ‘ফ্রিডম অব দ্য সিটি অব সম্মাননা ভূষিত হয়েছেন

মাদকের খনিতে পরিণত মাধবপুর ১৩৩ কেজি গাঁজা ও মদ জব্দ

  • আপডেট টাইম শনিবার, ৫ মে, ২০১৮
  • ৩৭৫ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ পুলিশ ও বিজিবি’র অভিযানে প্রায় প্রতিদিনই মাদক উদ্ধার করা হচ্ছে। মাঝেমধ্যে মাদক পাচারকারীদের গ্রেফতারও করা হচ্ছে। এ ব্যাপারে একের পর এক মামলার সংখ্যা প্রতিদিন বাড়ছে। সঠিক কোন হিসেব না থাকলেও মামলার সংখ্যা একেবারে কম হবেনা। সচেতন মহলের মতে মাধবপুর মাদকের খনিতে পরিণত হয়েছে। সর্বশেষ গত বৃহস্পতিবার রাতে পৃথক অভিযান চালিয়ে মাধবপুর উপজেলার সীমান্ত এলাকা থেকে ১৩৩ কেজি গাঁজা, ২০ বোতল ভারতীয় মদ ও ২০ লিটার বাংলা মদ জব্দ করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। বিজিবি-৫৫ ব্যাটালিয়ন অধিনায়ক লে. কর্নেল এম জাহিদুর রশিদ জানান, বিজিবি মনতলা বিওপির নায়েক শাহ ইমরানের নেতৃত্বে একদল জোয়ান উপজেলার চৈতন্যপুর এলাকা থেকে ১৩৩ কেজি গাঁজা জব্দ করে। অপরদিকে বিজিবি ধর্মঘর বিওপির একদল জোয়ান উপজেলার আলী নগর এলাকা থেকে ২০ বোতল ভারতীয় মদ এবং ২০ লিটার বাংলা মদ জব্দ করে। উভয় অভিযানে বিজিবির উপস্থিতি টের পেয়ে মাদক বহনকারীরা পালিয়ে যায়। এ ব্যাপারে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা দায়ের করা হয়েছে।
এলাকাবাসী জানান, মাদক ব্যবসার সাথে জড়িত মূল হোতাদের গ্রেফতার কিংবা আইনের আওতায় না আনায় মাদক পাচার নিয়ন্ত্রণ করা সম্ভব হচ্ছেনা। মাঝেমধ্যে যারা ধরা পড়ে তারা মূলত আসল মাদক ব্যবসায়ীদের পাচারকাজে নিয়োজিত। একজন ধরা পড়লেও মূল হোতারা পরবর্তীতে আরেকজনকে পাচারের কাজে নিয়োজিত করে। মূল হোতারা অধরা থেকে গেলে কিংবা তাদের বিরুদ্ধে প্রশাসন কঠোর না হলে কোন অবস্থাতেই মাদক ব্যবহার নিয়ন্ত্রণে আনা সম্ভব নয় বলে মনে করেন সচেতন মহল।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com