বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৭:৩৯ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
রামপুর খোয়াই নদীর বাঁধ থেকে অস্ত্রসহ ২ ডাকাত আটক নবীগঞ্জে বিএনপি নেতাদের উপজেলা নির্বাচন থেকে সরে আসার আহ্বান মাধবপুরে তুচ্ছ ঘটনায় ভাতিজার হাতে চাচা খুন নবীগঞ্জের কৃতি সন্তান মাহতাব লন্ডনে ‘ফ্রিডম অব দ্য সিটি অব সম্মাননা ভূষিত হয়েছেন জেলা পরিষদের সভায় এমপি আবু জাহির ॥ উন্নয়ন প্রকল্পের সঠিক বাস্তবায়নে আন্তরিকতার সাথে কাজ করুন নবীগঞ্জে সাবেক চেয়ারম্যান মাসুদ আহমদ ও বিশিষ্ট ব্যবসায়ী আমিনুর রহমানের বিরুদ্ধে মিথ্যা সংবাদ প্রচারের প্রতিবাদে মানববন্ধন ব্রাহ্মণবাড়িয়া থেকে নিখোঁজ শিশুকে পরিবারের জিম্মায় হস্তান্তর নছরতপুর থেকে সরকারি সার বীজসহ পাচারকারী আটক মাধবপুরে সাপের কামড়ে শিশুর মৃত্যু মাধবপুরে গাঁজাসহ দুই মাদক ব্যবসায়ী আটক

শিক্ষাবৃত্তি অনুষ্ঠানে এমপি আবু জাহির দক্ষতার সাথে শিক্ষাক্ষেত্রে উন্নয়ন করে যাচ্ছে বর্তমান সরকার

  • আপডেট টাইম শনিবার, ২১ এপ্রিল, ২০১৮
  • ৩২৪ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জ সদর-লাখাই আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সভাপতি এডভোকেট মোঃ আবু জাহির বলেছেন, এক সময় কোনো বিদ্যালয়ে ৫০ জন শিক্ষার্থী ভর্তি হলে অধিকাংশই ঝড়ে যেতো। শেষ পর্যন্ত গোটা কয়েকজন থাকতো। লেখাপড়ার প্রতি শিক্ষার্থী এবং অভিভাবকরা আগ্রহী ছিলেন না। কারণ অন্যান্য সরকার শিক্ষার প্রতি আন্তরিক ছিল না। কিন্তু বিগত ৯ বছর বর্তমান সরকার শিক্ষার্থী এবং অভিভাবকরা যাতে লেখাপড়ার প্রতি আগ্রহী হয় সে ব্যাপারে অত্যন্ত আন্তরিকতার সাথে কাজ করে যাচ্ছে। অত্যন্ত দক্ষতার সাথে বাংলাদেশের শিক্ষাক্ষেত্রে উন্নয়ন করে যাচ্ছে বর্তমান সরকার।
গতকাল শুক্রবার সকাল সাড়ে ১১টায় হবিগঞ্জ শিল্পকলা একাডেমীতে বিবেকানন্দ শিক্ষা ও সংস্কৃতি পরিষদ আয়োজিত শিক্ষাবৃত্তি প্রদান এবং নলেজ ডেভেলপম্যান্ট প্রোগ্রামে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।
এমপি আবু জাহির আরো বলেন, আওয়ামী লীগ সরকার বছরের শুরুতেই সারাদেশে একযোগে নতুন বই বিতরণ, বিনামূল্যে অধ্যায়নের সুযোগ এবং শিক্ষার্থীদেরকে উপবৃত্তি প্রদানের ব্যবস্থা করে দিয়েছে। যে কারণে দেশে শিক্ষার হার ব্যাপকভাবে বেড়েছে। তিনি আরো বলেন, শিক্ষার্থীদেরকে বৃত্তি প্রদান করলে তারা লেখাপড়ার প্রতি উৎসাহী হয়। সরকারের পাশাপাশি সকল বেসরকারী প্রতিষ্ঠানগুলো যদি এগিয়ে আসে তাহলে বাংলাদেশের শিক্ষাক্ষেত্র আরো এগিয়ে যাবে।
তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আমরা দেশকে একটি উন্নত বাংলাদেশে রূপান্তরিত করার লক্ষ্যে কাজ করে যাচ্ছি। ইতোমধ্যেই বাংলাদেশ উন্নয়নশীল দেশের মর্যাদা লাভ করেছে। এই ধারাবাহিকতা অব্যাহত রাখতে তিনি সকলকে একযোগে কাজ করার আহবান জানান। এ সময় তিনি বৃত্তি প্রদানের উদ্যোগ গ্রহণ করার জন্য বিবেকানন্দন শিক্ষা ও সংস্কৃতি পরিষদের প্রসংশা করেন।
সংগঠনের সভাপতি গৌর শংকর দাসের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বিবেকানন্দ শিক্ষা ও সংস্কৃতি পরিষদের উপদেষ্টা শ্রীমৎ স্বামী বেদমায়নন্দ, হবিগঞ্জ সেন্ট্রাল ক্রিয়েটিভ কলেজের অধ্যক্ষ প্রফেসর মোঃ ইকরামূল ওয়াদুদ, রামকৃষ্ণ আশ্রম ও মিশন সিলেটের সাধারণ সম্পাদক জহরলাল দাশ প্রমুখ। এছাড়াও জেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকবৃন্দ এবং অভিভাবকবৃন্দ উপস্থিত ছিলেন।
আয়োজকরা জানান, জেলার সরকার ও বেসরকারি প্রতিষ্ঠানের ৯৫ শিক্ষার্থীকে বৃত্তি প্রদান করা হয়েছে। এর মাঝে ২৩ জন পেয়েছে ট্যালেন্টপুল আর ৭২ জন পেয়েছে সাধারণ বৃত্তি। ট্যালেন্টপুল বৃত্তিপ্রাপ্তদেরকে ৭০০ করে এবং সাধারণ বৃত্তিপ্রাপ্তদেরকে ৫০০ করে নগদ টাকা প্রদান করা হয়েছে। এছাড়াও প্রতিটি শিক্ষার্থীর হাতে সনদপত্র এবং ক্রেস্ট তুলে দেন প্রধান অতিথি।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com