বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৬:০৯ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
রামপুর খোয়াই নদীর বাঁধ থেকে অস্ত্রসহ ২ ডাকাত আটক নবীগঞ্জে বিএনপি নেতাদের উপজেলা নির্বাচন থেকে সরে আসার আহ্বান মাধবপুরে তুচ্ছ ঘটনায় ভাতিজার হাতে চাচা খুন নবীগঞ্জের কৃতি সন্তান মাহতাব লন্ডনে ‘ফ্রিডম অব দ্য সিটি অব সম্মাননা ভূষিত হয়েছেন জেলা পরিষদের সভায় এমপি আবু জাহির ॥ উন্নয়ন প্রকল্পের সঠিক বাস্তবায়নে আন্তরিকতার সাথে কাজ করুন নবীগঞ্জে সাবেক চেয়ারম্যান মাসুদ আহমদ ও বিশিষ্ট ব্যবসায়ী আমিনুর রহমানের বিরুদ্ধে মিথ্যা সংবাদ প্রচারের প্রতিবাদে মানববন্ধন ব্রাহ্মণবাড়িয়া থেকে নিখোঁজ শিশুকে পরিবারের জিম্মায় হস্তান্তর নছরতপুর থেকে সরকারি সার বীজসহ পাচারকারী আটক মাধবপুরে সাপের কামড়ে শিশুর মৃত্যু মাধবপুরে গাঁজাসহ দুই মাদক ব্যবসায়ী আটক

ভারতে অনুপ্রবেশকালে মাধবপুরের ২ ব্যক্তিকে আটক করেছে বিএসএফ

  • আপডেট টাইম বুধবার, ১৮ এপ্রিল, ২০১৮
  • ৪২৬ বা পড়া হয়েছে

মাধবপুর প্রতিনিধি ॥ মাধবপুর সীমান্তে ভারতে অনুপ্রবেশকালে দুই ব্যক্তিকে আটক করেছে ভারতীয় সীমান্তরক্ষী বিএসএফ। সোমবার রাত ১০টার দিকে উপজেলার সিধাই সীমান্তের ১৯৮৮/১ এস পিলারের নিকট থেকে তাদের আটক করা হয়।
আটকৃকতরা হল চৌমুহনী ইউনিয়নের রাজনগর গ্রামের আবু মিয়ার ছেলে ইদন মিয়া (৩০) ও একই গ্রামের ধনু মিয়ার ছেলে রুবেল মিয়া। এ ব্যাপারে গতকাল মঙ্গলবার বিএসএফ-বিজিবি পতাকা বৈঠক হলেও তাদেরকে ছেড়ে দেয়ার বিষয়ে পরবর্তীতে সিদ্ধান্ত হবে।
স্থানীয় সূত্রে জানা গেছে, ওই রাতে ঈদন মিয়া ও রুবেল মিয়া ভারতীয় সীমান্তের কাটাতার বেড়াবিহীন এলাকায় ভারতে প্রবেশের চেষ্টা করে। এ সময় ভারতীয় সীমান্তরক্ষী বিএসএফের টহল দল তাদের আটক করে সিধাই ক্যাম্পে নিয়ে যায়।
মঙ্গলবার দুপুরে বাংলাদেশের বিজিবি ও ভারতের বিএসএফ পতাকা বৈঠক করলেও দুই ব্যক্তিকে ফেরত দেয়নি বিএসএফ। পতাকা বৈঠকে ভারতের পক্ষে নেতৃত্ব দেন বিএসএফ ৪৮ ব্যাটালিয়ানের তারাপুর ক্যাম্পের কমান্ডার সুরুজ বাইন ও বাংলাদেশের পক্ষে নেতৃত্বদেন ৫৫ বিজিবির বড়জ্বালা সীমান্ত ফাঁড়ির নায়েক সুবেদার লোকমান হেকিম। নায়েক সুবেদার লোকমান হেকিমের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি জানান, চৌমুহনী ইউনিয়নের রাজনগর গ্রামের আবু মিয়ার ছেলে ইদন মিয়া (৩০) ও একই গ্রামের ধনু মিয়ার ছেলে রুবেল মিয়া রাতে ভারতীয় সীমান্তের কাটাতার বেড়াবিহীন এলাকায় ভারতে প্রবেশের চেষ্টা করলে ভারতীয় সীমান্তরী বিএসএফের টহল দল তাদের আটক করে সিধাই ক্যাম্পে নিয়ে যায়।
৫৫ বিজিবি’র অধিনায়ক লে. কর্নেল এম জাহিদুর রশিদ জানান, মঙ্গলবার সকালে রাজনগর সীমান্তের ১৯৮৮ মেইন পিলার রাজনগর সীমান্তে বিজিবি বিএসএফ তাদের ফেরত দেওয়ার বিষয়ে পতাকা বৈঠক করে। ১৫ মিনিটের বৈঠকে বিএসএফ বিজিবিকে আশ্বস্ত করে অবৈধ অনুপ্রবেশের দায়ে ২ ব্যক্তিকে বিএসএফের হেফাজতে রাখা হয়েছে। ভারতের বিএসএফের উধ্বর্তন কর্তৃপক্ষের সিদ্ধান্ত অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে। ভারতে আটক ইদন মিয়ার পিতা আবু মিয়া জানান, সোমবার রাত ৯টা থেকে ইদন ও রুবেল মিয়ার কোন খোজ পাওয়া যাচ্ছিল না। পরে বড়জ্বালা বিজিবি ক্যাম্পে গেলে বিজিবি সদস্যরা জানান সীমান্তে অনুপ্রবেশের দায়ে ভারতের বিএসএফ তাদের ধরে নিয়ে গেছে। বিজিবির শ্রীমঙ্গল সেক্টর কমান্ডার কর্নেল জাহিদ হোসেন জানান, বাংলাদেশী ২ যুবক ভারতে প্রবেশের সময় বিএসএফ এর হাতে ধরা পড়েছে। বিজিবির পক্ষ থেকে বিএসএফের উর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে আমরা কথা বলেছি তাদের উপর কোন অত্যাচার করা হয়নি। এ বিষয়ে রাজনগর সীমান্তে বিজিবি, বিএসএফ পতাকা বৈঠক অনুষ্টিত হয়েছে। বিএসএফের পক্ষ থেকে আশ্বস্থ করা হয়েছে উর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে আলোচনা করে তাদের ফেরত দেওয়া হবে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com