শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০২:৫৯ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
হবিগঞ্জ শহরের বিভিন্ন ক্লিনিকে স্বাস্থ্য বিভাগের অভিযান প্রাণীসম্পদ সেবা সপ্তাহে এমপি আবু জাহির ॥ চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহবান তরুণদের প্রতি কালিয়ারভাঙ্গায় ঘটনাস্থলে না থেকেও প্রবাসীসহ ৪ ব্যক্তি আসামি হওয়ায় ক্ষোভ শহরে ব্যবসা প্রতিষ্ঠানে চুরির ঘটনায় আটক ৫ ॥ মালামাল উদ্ধার বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা জানিয়ে দায়িত্ব গ্রহণ ॥ দুর্নীতিমুক্ত জেলা পরিষদ গঠনের ঘোষণা দিলেন আলেয়া আক্তার হবিগঞ্জের শিরিষ তলায় খেলাঘরের বর্ষবরণ মাধবপুরে বিলুপ্ত প্রজাতির লজ্জাবতী বানর উদ্ধার বানিয়াচঙ্গে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী উদ্বোধন মাধবপুরে খামারীদের নিয়ে আলোচনা সভা হাছান মাহমুদের সঙ্গে গ্রিসের পররাষ্ট্রমন্ত্রীর বৈঠক ॥ ঢাকায় গ্রিসের দূতাবাস স্থাপন ও জনশক্তি রপ্তানি নিয়ে আলোচনা

কালাইনজুড়ায় আদালতের নির্দেশ অমান্য করে দেয়াল নির্মাণের পায়তারা ॥ এলাকায় উত্তেজনা

  • আপডেট টাইম বুধবার, ১৮ এপ্রিল, ২০১৮
  • ৩৮৭ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ বানিয়াচঙ্গের ৭নং বড়ইউড়ি ইউনিয়নের কালাইনজুড়া গ্রামে আদালতের নির্দেশ অমান্য করে অবসরপ্রাপ্ত ব্যাংক কর্মকর্তার ভূমিতে দেয়াল নির্মাণের পায়তারা করছে প্রতিপক্ষের লোকজন। এ ঘটনায় এলাকায় উত্তেজনা বিরাজ করছে। এ নিয়ে উভয় পক্ষের মধ্যে রক্তক্ষয়ী সংঘর্ষে আশংকা দেখা দিয়েছে। মামলার বিবরণে জানা যায়, কালাইনজুড়া গ্রামের বেতকান্দি মৌজার ডিপি খতিয়ান-১৫২, সাবেক দাগ নং ৩৪৫৫, হাল দাগ নং-৫৪২৩, মোট মোয়াজী ৩২ শতক চারা হালে বাড়ী রকম ভূমি প্রকৃত মালিক কালাইনজুড়া গ্রামের বাসিন্দা অবসরপ্রাপ্ত ব্যাংক কর্মকর্তা সৈয়দ জাহেদুল হোসেন। কিন্তু জনৈক লুৎফা বেগমের নামে এর কিছু অংশ ভূমির জাল দলিল সৃষ্টি করে। পরবর্তীতে এ নিয়ে সৈয়দ জুবের মিয়া গংদের সাথে সৈয়দ জাহেদুল হোসেনের বিরোধ চলছিল। ২০১৬ সালের ১৬ মে বিরোধপূর্ণ জায়গা উদ্ধারের জন্য সৈয়দ জাহেদুল হোসেন হবিগঞ্জের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আদালতে ১৪৪ ধারায় মামলা দায়ের করেন।
মামলার নং-৪৯৩। এ প্রেক্ষিতে তৎকালীন অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোহাম্মদ এমরান হোসেন বিরোধপূর্ণ ভূমিতে স্থিতাবস্থা রাখার জন্য বানিয়াচং থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে নির্দেশ দেন। একই সাথে সরেজমিনে মামলার তদন্ত প্রতিবেদন দাখিল করার জন্য সহকারী কমিশনার (ভূমি) কে নির্দেশ দেন। পরবর্তীতে সরে জমিনে গিয়ে তদন্ত করে সহকারী কমিশনার ভূমি বাদী সৈয়দ জাহেদুল হোসেনের কাগজপত্র সঠিক ও ভূমি ভোগ দখলে থাকায় তার পক্ষে প্রতিবেদন দাখিল করেন। ইদানিং আদালতের নির্দেশ অমান্য করে সৈয়দ জুবের মিয়া গং এলাকার কিছু চাঁদাবাজ, ভূমিদস্যুদের নিয়ে ভূমিতে দেয়াল নির্মাণের পায়তারা করছেন। এছাড়াও সৈয়দ জাহেদুল হোসেনের অন্যান্য ভূমিও সৈয়দ জুবের মিয়া, সৈয়দ মাহমুদ মিয়া, বাবুল মিয়া, খসরু মিয়া, এবং ভাড়াটিয়া বানিয়াচঙ্গের শেখের মহল্লার সৈয়দ মইনুল ও মজনু, সাগরদিঘির পূর্ব পাড়ের নজরুল ইসলাম (মুছা মিয়া) এর ছেলের আশিকুর রহমান, কালাইনজুড়া গ্রামের সৈয়দ মাফিক, আজগর আলী, গং দখলের চেষ্ঠা চালিয়ে যাচ্ছে বলে সৈয়দ জাহেদুল হোসেনের অভিযোগ করেছেন। এমতাবস্থায় এ নিয়ে এলাকায় উভয় পক্ষের মধ্যে উত্তেজনা বিরাজ করছে। এতে যে কোন সময় অপ্রীতিকর ঘটনা ঘটার আশংকা দেখা দিয়েছে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com