বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৭:৪৭ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
নবীগঞ্জের উপজেলা চেয়ারম্যান সেলিম চৌধুরী ও সেফু চৌধুরীসহ ৫ প্রার্থীর মনোনয়ন বাতিল আজমিরীগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান মর্তুজা হাসান গ্রেফতার ১০ ঘন্টার মাথায় জামিন শায়েস্তাগঞ্জে সার-বীজ বিতরণ করলেন এমপি আবু জাহির উপজেলা চেয়ারম্যান প্রার্থী মোতাচ্ছিরুল ইসলামকে বার পঞ্চায়েতের সমর্থন শায়েস্তানগর তেমুনিয়ায় রাস্তার পাশে অবৈধ দোকান ॥ অভিযানে উচ্ছেদ নিষেধাজ্ঞা অমান্য করে শহরের প্রধান সড়ক দিয়ে ট্রাক-ট্রাক্টরের প্রবেশ লাখাইয়ে ৩০ পিস ইয়াবাসহ ইসমাইল গাজী গ্রেফতার বাহুবলে ১ চেয়ারম্যান ও ১ ভাইস চেয়ারম্যান প্রার্থীর মনোনয়ন অবৈধ চুনারুঘাটে দিনব্যাপী এডিএসআরএমটিপি প্রকল্পের নন গ্রুপ কৃষক-কৃষাণী প্রশিক্ষণ শায়েস্তাগঞ্জে ইন্টারনেট ব্যবসা নিয়ে দু’পক্ষের সংঘর্ষ ॥ আহত অর্ধশতাধিক

এবার অগ্নিদগ্ধ মহিলার পাশে যেখানে আর্তমানবতার বিপর্যয় সেখানেই বাহুবলের ইউএনও

  • আপডেট টাইম বুধবার, ১৮ এপ্রিল, ২০১৮
  • ৫০২ বা পড়া হয়েছে

বাহুবল প্রতিনিধি ॥ যেখানে আর্তমানবতার বিপর্যয় সেখানেই তাঁর অবস্থান। কারো কোন অসহায়ত্বের খবর পেলেই ছুটে যান তার পাশে। সাধ্যমত চেষ্টা করেন অসহায়-পীড়িতের আসহায়ত্ব দূর করার। এমনিভাবে তিনি মানবতার সেবা করেই যাচ্ছেন। তিনি হলেন, বাহুবল উপজেলা নির্বাহী অফিসার জসীম উদ্দিন। অগ্নিদগ্ধ এক অসহায় মহিলা যখন টাকার অভাবে চিকিৎসা করাতে পারছিলেন না সেই খবরে এবার তিনি হাত বাড়ি মহিলার পাশে দাড়িছেন।
অগ্নিদগ্ধ মহিলার নাম রুবিনা আক্তার। তিনি উপজেলার পূর্ব রসুলপুর গ্রামের দিনমজুর সবুজ মিয়ার স্ত্রী। প্রায় ৫ মাস আগে শীতের সকালে আগুন পোহাতে গেলে রুবিনার শরীরে আগুন ধরে যায়। এতে শরীরের প্রায় ৯০ভাগ অংশ ঝলসে যায়। পরে দিনমজুর সবুজ মিয়া বিভিন্নজনদের কাছ থেকে আর্থিক সহায়তা নিয়ে চিকিৎসা চালিয়ে নেয়ার চেষ্টা করেন। কিন্তু দরিদ্র দিনমজুর সুবজ আলীর দ্বারা স্ত্রী রুবিনার চিকিৎসা চালিয়ে যাওয়া সম্ভব হচ্ছে না। গত সোমবার শাহ মোহাম্মদ দুলাল নামের এক ফেসবুক ব্যবহারারীর পোস্ট থেকে রুবিনার কষ্টের কথা জানতে পারেন উপজেলা নির্বাহী অফিসার জসীম উদ্দিন।
পরদিন গতকাল মঙ্গলবার সকালে নিজ কার্যালয়ে গিয়ে রুবিনার খোঁজখবর নিয়ে উপস্থিত হওয়ার পরামর্শ দেন। খবর পেয়ে রুবিনার স্বামী সবুজ মিয়া গতকাল সকালে উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে হাজির হয়। এ সময় উপজেলা নির্বাহী অফিসার মোঃ জসীম উদ্দিন আগুনে ঝলসে যাওয়া রুবিনার খোঁজ খবর নেন এবং তার স্বামীর হাতে চিকিৎসার প্রাথমিক খরচ বহনের জন্য নগদ দশ হাজার টাকা ও বিশ হাজার টাকার আরেকটি চেক তুলে দেন। এছাড়াও তিনি অসহায় রুবিনার উন্নত চিকিৎসার জন্য ঢাকা মেডিকেল কলেজের বার্ণ ইউনিটে ভর্তি করতে সর্বাত্মক সহযোগিতার আশ্বাস প্রদান করেন। তিনি ঝলসে যাওয়া অসহায় রুবিনাকে সুস্থ্য করে তুলতে সমাজের বিত্তবানদের এগিয়ে আসার আহ্বান জানান।
প্রসঙ্গত, অতি সম্প্রতি ফেসবুকের মাধ্যমে তিনি জানতে পারেন বাহুবলের একটি অসহায় পরিবার খেয়ে না খেয়ে কোনভাবে দিনাতিপাত করছে। সে খবর পেয়ে তিনি ওই পরিবারে কাছে ছুটে যান। সাথে নিয়ে যান নিজে রান্না করা খাবার, একবস্তা চাউল ও নগদ টাকা। এগুলো পরিবারের শিশুসহ মহিলার হাতে তুলে দেন। সেই সাথে দুই শিশুর পড়ালেখাসহ সার্বিক সহযোগিতার আশ্বাস দেন এবং পরিবারটি পাশে দাড়ানোর জন্য বিত্তবানদের প্রতি আহ্বান জানান।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com