বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৫:১০ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
রামপুর খোয়াই নদীর বাঁধ থেকে অস্ত্রসহ ২ ডাকাত আটক নবীগঞ্জে বিএনপি নেতাদের উপজেলা নির্বাচন থেকে সরে আসার আহ্বান মাধবপুরে তুচ্ছ ঘটনায় ভাতিজার হাতে চাচা খুন নবীগঞ্জের কৃতি সন্তান মাহতাব লন্ডনে ‘ফ্রিডম অব দ্য সিটি অব সম্মাননা ভূষিত হয়েছেন জেলা পরিষদের সভায় এমপি আবু জাহির ॥ উন্নয়ন প্রকল্পের সঠিক বাস্তবায়নে আন্তরিকতার সাথে কাজ করুন নবীগঞ্জে সাবেক চেয়ারম্যান মাসুদ আহমদ ও বিশিষ্ট ব্যবসায়ী আমিনুর রহমানের বিরুদ্ধে মিথ্যা সংবাদ প্রচারের প্রতিবাদে মানববন্ধন ব্রাহ্মণবাড়িয়া থেকে নিখোঁজ শিশুকে পরিবারের জিম্মায় হস্তান্তর নছরতপুর থেকে সরকারি সার বীজসহ পাচারকারী আটক মাধবপুরে সাপের কামড়ে শিশুর মৃত্যু মাধবপুরে গাঁজাসহ দুই মাদক ব্যবসায়ী আটক

নবীগঞ্জে পৌরসভায় হামলা মেয়রের সংবাদ সম্মেলন

  • আপডেট টাইম মঙ্গলবার, ১৭ এপ্রিল, ২০১৮
  • ৪৬৮ বা পড়া হয়েছে

নবীগঞ্জ প্রতিনিধি ॥ নবীগঞ্জ পৌরসভায় নিয়োগের ব্যাপারে অনিয়মের অভিযোগে পৌর পরিষদ ভাংচুর ও অশ্লীল বক্তব্য প্রদানের প্রেক্ষিতে সংবাদ সম্মেলন করেছেন পৌর মেয়র আলহাজ্ব ছাবির আহমেদ চৌধুরী। গতকাল সোমবার বিকেলে পৌরসভা মিলনায়তনে সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে পৌর মেয়র বলেন, বিভিন্ন গণমাধ্যমে প্রকাশিত পৌরসভার নিয়োগ কার্যক্রমে অনিয়মের দাবীতে গত ১৫এপ্রিল কতিপয় উশৃংখল ব্যক্তি অশ্লীল বক্তব্যের মাধ্যমে ত্রাস সৃষ্টি এবং ভয়ভীতি প্রদর্শন পূর্বক অফিস কক্ষ সমূহের দরজা জানালায় ধাক্কাধাক্কি ও লাথি মারাসহ মেয়রের কক্ষের জানালায় ইটপাটকেল ছুড়ে জানালা ভাংচুর করে। গত ১৩এপ্রিল অনুষ্ঠিত নিয়োগ কার্যক্রমকে কেন্দ্র করে পরীক্ষার্থী নামধারী অতি উৎসাহী কিছু উশৃংখল যুবক নবীগঞ্জ পৌরসভার সম্মানিত নাগরিকবৃন্দের সেবা পাওয়ার প্রতিষ্ঠান ভাংচুর করে যাহা রাষ্ট্রীয় সম্পদ বিনষ্টকারী সন্ত্রাসী কার্যাকলাপের শামীল। তিনি আরোও বলেন, এলাকার কিছু দায়িত্বশীল রাজনৈতিক ব্যক্তিবর্গের উপস্থিতিতে এহেন ন্যাক্কারজনক ঘটনা খুবই নিন্দনীয় ও দুঃখজনক। দায়িত্বশীলদের এ ধরণের দায়িত্বহীন আচরণ জনগণ আশা করে না। তিনি বলেন- এ ন্যাক্কারজনক হামলা পৌর মেয়রের ভাব মুর্তি নষ্ট করার অভিপ্রায় মাত্র। বাংলাদেশ সরকারের নীতিমালা অনুযায়ী যে নিয়োগ কার্যক্রম পরিচালিত হয়েছে, যা দিবালোকের মত স্বচ্ছ ও পরিশুদ্ধ। এতে কোন ধরণের অনিয়ম হওয়ার প্রশ্নই উঠেনা। আমরা মনে করি যারা গোলা পানিতে মাছ শিকার করতে চায় তারা ভুল পথের যাত্রী।
সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি বলেন, উপজেলা পরিষদের সাবেক (ভারপ্রাপ্ত) উপজেলা চেয়ারম্যান ফজলুল হক চৌধুরী সেলিম, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক সাইফুল জাহান চৌধুরী, সাংগঠনিক সম্পাদক মোস্তাক আহমেদ মিলু, পৌর আওয়ামীলীগ সাধারণ সম্পাদক নির্মেলেন্দু দাশ রানাসহ দায়িত্বশীলরা ওইদিন উপস্থিত ছিলেন এবং তাদের মিছিলকারীদের সাথে একাত্মতা পোষণ করেছেন তা শুনে ও গন্যমাধ্যমের মাধ্যমে জানতে পেরে খুব অবাক হয়েছি আমার সঙ্গে তারা কথা বলতে পারতেন। সংবাদ সম্মেলনে পৌর কাউন্সিল, সচিব, কর্মচারীগণ উপস্থিত ছিলেন।
উল্লেখ্য, নবীগঞ্জ পৌরসভার ৭টি পদে নিয়োগ পরীক্ষায় অনিয়ম, দুর্নীতি ও স্বজনপ্রীতির অভিযোগে বিক্ষোভ মিছিল ও পৌরসভা কার্যালয় ঘেরাও, হামলা ভাংচুরের ঘটনা ঘটে।
আন্দোলনকারী ও সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, চলতি বছরের শুরুতে পৌরসভার সার্ভেয়ার, সহকারী এ্যাসেসর, সরকারী লাইসেন্স পরিদর্শক, হিসাব সহকারী, নি¤œমান সহকারী কাম-মুদ্রাক্ষরিক, ট্রাক চালক ও অফিস সহায়কসহ ৭টি পদে নিয়োগ আবেদন আহ্বান করা হয়। এরই প্রেক্ষিতে ২৫ ফেব্র“য়ারী পর্যন্ত ৭ টি পদের বিপরীতে ৩৮৬ জন বিভিন্ন পদে আবেদন করলেও বিভিন্ন অজুহাতে ১৪২ জনের আবেদন বাতিল করা হয়। ২৪৪ জনের লিখিত ও মৌখিত পরীক্ষায় অংশগ্রহণের জন্য প্রবেশ পত্র দেয়া হয়। তন্মধ্যে ২০৩ জন পরীক্ষার্থী অংশ নেন। এরই ধারাবাহিকতায় গত ১৩ এপ্রিল শুক্রবার সকাল ১০ টা থেকে গভীর রাত পর্যন্ত লিখিত ও মৌখিক পরীক্ষা নেয়া হয়। অভিযোগ উঠে, স্বেচ্ছাচারিতা ও স্বজন প্রীতি করা হয়েছে।
এদিকে চাকুরী বঞ্চিতরা গতকাল রবিবার বিকেলে শহরের নতুন বাজার মোড় থেকে বিক্ষোভ মিছিল করে পৌরসভা কার্যালয় ঘেরাও ও গ্লাস ভাংচুর করা হয়। এক পর্যায়ে আন্দোলনকারীরা নিয়োগ বাতিলের জন্য ২৪ ঘণ্টার আল্টিমেটাম দেন। খবর পেয়ে তাৎক্ষনিক উপজেলা পরিষদের সাবেক ভারপ্রাপ্ত চেয়ারম্যান আলহাজ্ব ফজলুল হক চৌধুরী সেলিম, উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক আলহাজ্ব সাইফুল জাহান চৌধুরী, সাংগঠনিক সম্পাদক মোস্তাক আহমেদ মিলু, পৌর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক নির্মেলেন্দু দাশ রানাসহ আওয়ামলীলীগের নেতৃবৃন্দ উপস্থিত হয়ে উত্তেজিত আন্দোলনকারীদের সাথে একমত পোষন করে বক্তব্য প্রদানকালে তারা বলেন, নিয়োগে অনিয়ম, স্বজনপ্রীতি, কারচুপি হলে কোনভাবে মেনে নেওয়া যাবে না। এ সময় পৌরসভার প্যানেল মেয়র-১ এটিএম সালাম, কাউন্সিলর মোঃ আলা উদ্দিন, কাউন্সিলর প্রাণেশ দেবসহ পৌর কর্তৃপক্ষ উপস্থিত হয়ে উত্তেজিতদের শান্তনা প্রদান করেন।
নিয়োগ পরীক্ষায় অংশগ্রহণকারী ফয়জুর রহমান নিয়োগ কমিটিকে চ্যালেঞ্জ করে জানান, লিখিত ও মৌখিক পরীক্ষায় তিনি শতভাগ উত্তর দিয়েছেন এবং তা সঠিক হয়েছে। এরপরও তিনি অযোগ্য হয়েছে। অযৌক্তিকভাবে প্রায় শতাধিক আবেদন বাতিল করা হয়েছে বলেও অভিযোগ করেন আন্দোলনকারীরা।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com