বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১১:১১ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
রামপুর খোয়াই নদীর বাঁধ থেকে অস্ত্রসহ ২ ডাকাত আটক নবীগঞ্জে বিএনপি নেতাদের উপজেলা নির্বাচন থেকে সরে আসার আহ্বান মাধবপুরে তুচ্ছ ঘটনায় ভাতিজার হাতে চাচা খুন নবীগঞ্জের কৃতি সন্তান মাহতাব লন্ডনে ‘ফ্রিডম অব দ্য সিটি অব সম্মাননা ভূষিত হয়েছেন জেলা পরিষদের সভায় এমপি আবু জাহির ॥ উন্নয়ন প্রকল্পের সঠিক বাস্তবায়নে আন্তরিকতার সাথে কাজ করুন নবীগঞ্জে সাবেক চেয়ারম্যান মাসুদ আহমদ ও বিশিষ্ট ব্যবসায়ী আমিনুর রহমানের বিরুদ্ধে মিথ্যা সংবাদ প্রচারের প্রতিবাদে মানববন্ধন ব্রাহ্মণবাড়িয়া থেকে নিখোঁজ শিশুকে পরিবারের জিম্মায় হস্তান্তর নছরতপুর থেকে সরকারি সার বীজসহ পাচারকারী আটক মাধবপুরে সাপের কামড়ে শিশুর মৃত্যু মাধবপুরে গাঁজাসহ দুই মাদক ব্যবসায়ী আটক

বিশ^ স্বাস্থ্য দিবসের আলোচনা সভায় এমপি আবু জাহির ॥ দরিদ্র জনগোষ্ঠীর স্বাস্থ্যসেবা নিশ্চিতে কাজ করে যাচ্ছে বর্তমান সরকার

  • আপডেট টাইম রবিবার, ৮ এপ্রিল, ২০১৮
  • ৪১৮ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জ সদর-লাখাই আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সভাপতি এডভোকেট মোঃ আবু জাহির বলেছেন দেশের দরিদ্র জনগোষ্ঠীর স্বাস্থ্যসেবা নিশ্চিত করে কাজ করে যাচ্ছে বর্তমান সরকার। সরকারের মহতী উদ্যোগ বাস্তবায়নে আমাদের সকলকেই যে যার জায়গা থেকে আন্তরিক থাকতে হবে। তিনি বলেন, আয়তনের তুলনায় বাংলাদেশের জনসংখ্যা অতিরিক্ত। অত্যন্ত দক্ষতার সাথে এই সমস্যার মোকাবেলা করে স্বাস্থ্যক্ষেত্রে বৈপ্লবিক পরিবর্তন এনেছে আওয়ামী লীগ সরকার। এছাড়া বাংলাদেশের জনসংখ্যাকে জনশক্তিতে রূপান্তরিত করাই বর্তমান সরকারের উদ্দেশ্য।
বিশ^ স্বাস্থ্য দিবস উপলক্ষে গতকাল শনিবার সকাল ১১টায় হবিগঞ্জ আধুনিক জেলা সদর হাসপাতাল প্রাঙ্গণে জেলা স্বাস্থ্য বিভাগ আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথি’র বক্তৃতায় তিনি এসব কথা বলেন।
এমপি আবু জাহির আরো বলেন, হবিগঞ্জ আধুনিক জেলা সদর হাসপাতাল ছিল ১০০ শয্যার। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আমি সেটাকে আড়াইশ’ শয্যায় উন্নীত করেছি। আপনাদের নির্বাচিত প্রতিনধি হিসাবে হবিগঞ্জের স্বাস্থ্যক্ষেত্রের উন্নয়নে সর্বোচ্ছ চেষ্টা চালিয়ে যাচ্ছি। এরই ধারাবাহিকতায় হবিগঞ্জে প্রতিষ্ঠিত করেছি শেখ হাসিনা মেডিকেল কলেজ। আগামী দিনে এখানে বাংলাদেশের শ্রেষ্ঠ চিকিৎসেকরা হবিগঞ্জে অবস্থান করবেন। তখন আর মুমূর্ষু রোগীকে ঢাকা-সিলেটে রেফার করা লাগবে না। হবিগঞ্জবাসীকে অসুস্থ হয়ে ঢাকার পথে গিয়ে মৃত্যুবরণ করতে হবে না ইনশাল্লাহ।
আধুনিক জেলা সদর হাসপাতালের তত্ত্বাবধায়ক ডাঃ রথীন্দ্র চন্দ্র দেবের সভাপতিত্বে আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তৃতা করেন হবিগঞ্জের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ফজলুল জাহিদ পাভেল ও ডাঃ মোঃ মুখলিছুর রহমান উজ্জ্বলসহ স্বাস্থ্য বিভাগের কর্মকর্তা এবং বিভিন্ন বেসরকারি হাসপাতালের চিকিৎসকবৃন্দ।
এর আগে ‘সার্বজনীন স্বাস্থ্য সুরক্ষা-সবার জন্য, সর্বত্র’ প্রতিপাদ্যকে সামনে রেখে বেলা ১১টায় জেলা স্বাস্থ্য বিভাগের আয়োজনে এক র‌্যালি বের হয়ে শহর প্রদক্ষিণ করে। র‌্যালিতে স্বাস্থ্য বিভাগের কর্মকর্তা-কর্মচারীবৃন্দ, হবিগঞ্জ নার্সিং ইনস্টিটিউটের শিক্ষার্থী এবং সর্বস্তরের লোকজন অংশ নেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com