বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১০:৫৫ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
লাখাইয়ে জনতার গণপিটুনিতে ডাকাত সর্দার নিহত ॥ আটক ১ চুনারুঘাটে ৬ সন্তানের জননীকে শ্বাসরোধ করে হত্যা ॥ স্বামী আটক স্বাধীনতা দিবসের অনুষ্ঠানে এমপি আবু জাহির ॥ মুক্তিযুদ্ধের চেতনা সকল ক্ষেত্রে বাস্তবায়ন করুণ খোশ আমদেদ মাহে রমজান ব্রাহ্মণবাড়িয়ায় নদীতে ডুবে শায়েস্তাগঞ্জের শিশুর মৃত্যু হবিগঞ্জ এলায়েন্স লুটন ইউকের উদ্যোগে স্মৃতিচারণ ॥ দোয়া ও ইফতার মাহফিল মহান স্বাধীনতা দিবসে নবীগঞ্জ পৌরসভা উদ্যোগে মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা প্রদান নবীগঞ্জে হত্যা মামলার আসামীসহ ২ জন গ্রেপ্তার নবীগঞ্জে আইন-শৃঙ্খলা কমিটির মাসিক সভা অনুষ্ঠিত চুনারুঘাটে ছাগলকে হত্যার অপরাধে ব্যবসায়ী কারাগারে

সুজাতপুর ইউনিয়নে কর্মসৃজন প্রকল্পের শ্রমিকদের মজুরীর টাকা আত্মসাতের অভিযোগ

  • আপডেট টাইম বৃহস্পতিবার, ৫ এপ্রিল, ২০১৮
  • ৪৩৩ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ বানিয়াচং উপজেলার ইকরামে কর্মসৃজন প্রকল্পের শ্রমিকদের টাকা আত্মসাতের প্রতিবাদ করায় দুই ব্যক্তিকে প্রহার করা হয়েছে। গতকাল বুধবার দুপুরে এ ঘটনা ঘটে। হাসপাতালে ভর্তি ইকরাম গ্রামের মৃত লাল মিয়ার পুত্র শের আলী (৬০) ও আবু মিয়ার পুত্র শরীফ উদ্দিন (২৫) জানান, প্রায় ১৫০জন শ্রমিক কর্মসৃজন প্রকল্পের কাজ করে আসছে। গতকাল বুধবার শ্রমিকরা ব্যাংক থেকে জনপ্রতি ৮ হাজার টাকা উত্তোলন করেন। উত্তোলনের পর প্রত্যেককে ৫শ টাকা করে প্রদান করা হয়। অবশিষ্ট সাড়ে ৭ হাজার টাকা পরে দেয়া হবে বলে জানিয়ে ইউপি মেম্বার মইন উদ্দিন, তার ভাই নুর উদ্দিনসহ চেয়ারম্যানের নিযুক্ত লোকজন চলে যান। বিষয়টি উত্তেজিত শ্রমিকরা স্থানীয় পুলিশ তদন্ত কেন্দ্রের আইসি মোঃ আল আমিনকে অবহিত করেন। খবর পেয়ে তদন্ত কেন্দ্রের এএসআই সুজাত ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি শান্ত করেন।
এদিকে টাকা আত্মসাত করা হচ্ছে এমন সংবাদের ভিত্তিতে হবিগঞ্জ শহর থেকে কয়েকটি টেলিভিশন, জাতীয় ও স্থানীয় পত্রিকার সাংবাদিকগণ ঘটনাস্থলে উপস্থিত হয়ে প্রতারণার শিকার শ্রমিকদের বক্তব্য রেকর্ড করেন।
কর্মসৃজনের টাকা আত্মসাতের বিষয়টি বানিয়াচং উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ আসাদুজ্জামানসহ সংশ্লিষ্টদের অবগত করা হয়েছে বলেও জানান শ্রমিকরা।
এদিকে টাকা আত্মসাতের বিষয়টি মিডিয়ার সামনে কথা বলায় ইউপি মেম্বার মইন উদ্দিন, তার ভাই নুর উদ্দিনসহ একদল লোক বক্তব্য প্রদানকারীদের উপর হামলা চালায়। তাদের হামলায় ইকরাম গ্রামের মৃত লাল মিয়ার পুত্র শের আলী (৬০) ও আবু মিয়ার পুত্র শরীফ উদ্দিন (২৫) গুরুতর আহত হন। আহতদেরকে হবিগঞ্জ সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।
এ ব্যাপারে সুজাতপুর ইউপি চেয়ারম্যান আব্দুল কদ্দুছ শামীমের সাথে যোগাযোগ করা হলে তিনি বিষয়টি অস্বীকার করে বলেন, এগুলো আমার প্রতিপক্ষের লোকজন করাচ্ছে। এখানে কোন ধরনের টাকা আত্মসাত হয়নি। সবাইকেই ৮ হাজার টাকা করে দেয়া হয়েছে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com