বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১১:৫৪ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
লাখাইয়ে জনতার গণপিটুনিতে ডাকাত সর্দার নিহত ॥ আটক ১ চুনারুঘাটে ৬ সন্তানের জননীকে শ্বাসরোধ করে হত্যা ॥ স্বামী আটক স্বাধীনতা দিবসের অনুষ্ঠানে এমপি আবু জাহির ॥ মুক্তিযুদ্ধের চেতনা সকল ক্ষেত্রে বাস্তবায়ন করুণ খোশ আমদেদ মাহে রমজান ব্রাহ্মণবাড়িয়ায় নদীতে ডুবে শায়েস্তাগঞ্জের শিশুর মৃত্যু হবিগঞ্জ এলায়েন্স লুটন ইউকের উদ্যোগে স্মৃতিচারণ ॥ দোয়া ও ইফতার মাহফিল মহান স্বাধীনতা দিবসে নবীগঞ্জ পৌরসভা উদ্যোগে মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা প্রদান নবীগঞ্জে হত্যা মামলার আসামীসহ ২ জন গ্রেপ্তার নবীগঞ্জে আইন-শৃঙ্খলা কমিটির মাসিক সভা অনুষ্ঠিত চুনারুঘাটে ছাগলকে হত্যার অপরাধে ব্যবসায়ী কারাগারে

প্রেসক্লাবে শতবর্ষী বৃদ্ধের সংবাদ সম্মেলন ॥ ভিটে-মাটিসহ ৫ কোটি টাকার সম্পত্তি গ্রাস করেছে প্রতারক কন্যা

  • আপডেট টাইম মঙ্গলবার, ৩ এপ্রিল, ২০১৮
  • ৬০১ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ ‘ভিটে-মাটিসহ পিতার ৫ কোটি টাকার সম্পত্তি গ্রাস করেছে প্রতারক এক কন্যা ও তার স্বামী’; হবিগঞ্জ প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করে এমন অভিযোগই করেছেন শহরের শায়েস্তানগর এলাকার বাসিন্দা হাজী শেখ মোঃ সিদ্দিক আলী নামে শতবর্ষী এক বৃদ্ধ। গতকাল সোমবার দুপুরে হবিগঞ্জ প্রেসক্লাবে আয়োজিত সংবাদ সম্মেলনে এ অভিযোগ করেন তিনি।
লিখিত বক্তব্যে তিনি বলেন, ‘বার্ধক্যজনিত কারণে আমি দীর্ঘদিন ধরে শয্যাশায়ী। আমি এক পুত্র ও দুই কন্যা সন্তানের জনক। আমার একমাত্র পুত্র শেখ সিরাজুল ইসলাম বন বিভাগের একজন অবসরপ্রাপ্ত কর্মচারী। সে দীর্ঘদিন চাকুরীর কারণে বাড়িতে না থাকার সুযোগে আমার কনিষ্ঠ কন্যা হাজেরা খাতুন রুনু, তার স্বামী আব্দুর রউফ ছানু ও একটি চক্রের প্ররোচনায় বিগত ১৫ বছরে নগদ টাকা ও বসত-ভিটাসহ আমার প্রায় ৫ কোটি টাকার সম্পত্তি কৌশলে আত্মসাৎ করেছে’।
রুনু কিভাবে তার সাথে প্রতারণা করেছে লিখিত বক্তেব্যে তিনি এর একটি সংক্ষিপ্ত চিত্র তুলে ধরে বলেন, ‘আমার একমাত্র পুত্র শেখ সিরাজুল ইসলামের চাকুরী জীবনের ২৫ বছরে আমার কাছে সঞ্চিত প্রায় ২০ লাখ ও বাহুবলের পুটিজুরীস্থ আমার পুত্রের নিজ মালিকানাধীন ‘করাত কল’-এর ব্যবসার ১২ বছরের আয়ের প্রায় ৩০ লাখসহ মোট ৫০ লাখ টাকা বিভিন্ন সময়ে বিভিন্ন কৌশলে আমার কাছ থেকে হাতিয়ে নিয়েছে। বিগত ২০১০ সালে শহরের আনন্দপুর মৌজায় আমার বসত-ভিটার প্রায় সাড়ে ৫ শতক ভূমি আমার কাছ থেকে কৌশলে হেবা দলিল করে নেয়। যার বর্তমান বাজার মূল্য ১ কোটি ৫০ লাখ টাকা। প্রায় ৫ বছর পূর্বে একই মৌজায় আমার মালিকানাধীন ৩৮ শতক ধানী জমি কৌশলে আমাকে ভূল বুঝিয়ে অন্যত্র বিক্রি করে নগদ ৯৬ লাখ টাকা আত্মসাৎ করে। ওই ভূমির বর্তমান বাজার মূল্য ও প্রায় দেড় কোটি টাকা। প্রায় ৪ বছর পূর্বে একই মৌজায় আমার মালিকানাধীন ডুবা রকম ৩ শতক ভূমি কৌশলে আমার ‘পাওয়ার অব এটর্নি’ নিয়ে অন্য এক ব্যক্তির কাছে নগদ ৫ লাখ টাকার বিনিময়ে বায়না দলিল মূলে বন্ধক দেয়। প্রায় এক বছর পূর্বে একই মৌজায় আমার মালিকানাধীন ৪৪ শতক ধানী জমি একই ভাবে নগদ ৪২ লাখ টাকার বিনিময়ে দুই ব্যক্তির নিকট পৃথক দুটি বায়না দলিল মূলে বন্ধক দেয়। ২০১৭ সালে আমার কনিষ্ঠ কন্যা হাজেরা খাতুন রুনু’র স্বামী আব্দুর রউফ ছানু আমার জাল টিপসই নিয়ে একই মৌজায় ২৮ শতক ধানী জমি নগত ১৮ লাখ টাকায় বিক্রি করে। যার প্রকৃত বাজার মূল্য ৪০ লাখ টাকা। এছাড়াও বিভিন্ন সময়ে বিভিন্ন কৌশলে আমার কাছ থেকে ১৮টি অলিখিত ব্যাংক চেক ও ১২টি অলিখিত স্ট্যাম্পে স্বাক্ষর নেয়। এর মধ্যে বর্তমানে ৫ লাখ টাকার একটি ‘চেক ডিজঅনার’ মামলা আমি আইনী মোকাবেলা করে হয়রানীর শিকার হচ্ছি’।
তিনি আরও বলেন, ‘আমার বার্ধক্যজনিত অসুস্থতা এবং আমার একমাত্র পুত্র কর্মস্থলে থাকার সুযোগে আমাকে কৌশলে নেশা জাতীয় দ্রব্য সেবন করিয়ে অর্ধ-অচেতন অবস্থায় কখনোবা জোরপূর্বক, কখনও শারীরিক-মানসিক নির্যাতন চালিয়ে উপরোক্ত সকল প্রতারণা মূলক কর্মকান্ড সম্পাদন করেছে। সর্বশেষ প্রায় ৪ মাস পূর্বে আমার কন্যা ও তার স্বামী মিলে আমাকে এবং আমার পুত্রকে জোরপূর্বক আমার বসত-ভিটা থেকে তাড়িয়ে দেয়। বর্তমানে আমি অসহায় অবস্থায় আমার পুত্রের সাথে আমানবিক ভাবে দিনযাপন করছি’।
তিনি সাংবাদিকদের উদ্দেশ্যে বলেন, ‘আমি আপনাদের বিবেকের আদালতে সুবিচার চাই। আমি আশা করি আপনাদের বলিষ্ঠ লিখনির মাধ্যমে একজন অসহায় হতভাগ্য পিতা জুলুমের কবল থেকে রক্ষা পাবে’।
এ সময় তার সাথে উপস্থিত ছিলেন, স্ত্রী নিহার চান বিবি, একমাত্র পুত্র শেখ মোঃ সিরাজুল ইসলাম।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com