শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৩:১০ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
হবিগঞ্জ শহরের বিভিন্ন ক্লিনিকে স্বাস্থ্য বিভাগের অভিযান প্রাণীসম্পদ সেবা সপ্তাহে এমপি আবু জাহির ॥ চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহবান তরুণদের প্রতি কালিয়ারভাঙ্গায় ঘটনাস্থলে না থেকেও প্রবাসীসহ ৪ ব্যক্তি আসামি হওয়ায় ক্ষোভ শহরে ব্যবসা প্রতিষ্ঠানে চুরির ঘটনায় আটক ৫ ॥ মালামাল উদ্ধার বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা জানিয়ে দায়িত্ব গ্রহণ ॥ দুর্নীতিমুক্ত জেলা পরিষদ গঠনের ঘোষণা দিলেন আলেয়া আক্তার হবিগঞ্জের শিরিষ তলায় খেলাঘরের বর্ষবরণ মাধবপুরে বিলুপ্ত প্রজাতির লজ্জাবতী বানর উদ্ধার বানিয়াচঙ্গে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী উদ্বোধন মাধবপুরে খামারীদের নিয়ে আলোচনা সভা হাছান মাহমুদের সঙ্গে গ্রিসের পররাষ্ট্রমন্ত্রীর বৈঠক ॥ ঢাকায় গ্রিসের দূতাবাস স্থাপন ও জনশক্তি রপ্তানি নিয়ে আলোচনা

নবীগঞ্জে হাত বাড়ালে মাদক

  • আপডেট টাইম মঙ্গলবার, ৩ এপ্রিল, ২০১৮
  • ৬০১ বা পড়া হয়েছে

নবীগঞ্জ প্রতিনিধি ॥ নবীগঞ্জে হাত বাড়ালেই পাওয়া যায় ইয়াবা, গাঁজাসহ বিভিন্ন মাদকদ্রব্য। উপজেলা শহরসহ সর্বত্র মাদকের স্বর্গরাজ্য। প্রতিদিন দেশের বিভিন্ন স্থান থেকে সিন্ডিকেটের মাধ্যমে নবীগঞ্জে মাদক পাচার করছে কয়েকটি চক্র। সূত্র জানায়, নবীগঞ্জ উপজেলা শহর ও দিনারপুর পাহাড়ী অঞ্চলসহ বিভিন্ন এলাকায় চিহ্নিত মাদক বিক্রেতারা একাধীক স্পটে ইয়াবা, গাঁজা বেচাকেনা করছে। অধিকাংশ বিক্রেতা ও আসক্তরা রয়েছে পুলিশ প্রশাসনের ধরাছোঁয়ার বাইরে। মাদক বিক্রেতা ও আসক্তরা প্রকাশ্যে ঘোরাফেরা করছে। সম্প্রতি র‌্যাবের অভিযানে দিনারপুর পাহাড়ী অঞ্চলের আলোচিত মাদক সম্রাট মুহিবুর ১২ হাজার পিস ইয়াবাসহ আউশকান্দিতে গ্রেফতার হয়।
অধিকাংশ সিন্ডিকেট সদস্য ও বিক্রেতারা গ্রেফতার হয় না। মাদকের ছোবলে উঠতি বয়সের যুবসমাজসহ পরিবার ধ্বংস হচ্ছে। মাদক সিন্ডিকেট এবং আসক্তদের হাত শক্তিশালী ও লম্বা। বিভিন্ন স্পটে মাদক সিন্ডিকেট ও আসক্তদের পরিচয় জানলেও নিরাপত্তা না থাকায় এলাকাবাসী মুখ খুলতে সাহস করে না। মাদক নিয়ন্ত্রণ কর্মকর্তা, পুলিশ ও ডিবি পুলিশ গোপন সংবাদে ঘটনাস্থলে গেলে অধিকাংশ সিন্ডিকেট ও আসক্তদের অসাধু পুলিশের মোবাইলে ম্যাসেজ পেয়ে তারা আত্মগোপন করছে।
মাদকের স্পটগুলোর মধ্যে রয়েছে উপজেলা শহরতলীর নোয়াপাড়া, ওসমানী রোড, জয়নগর, ছালামতপুর, কলেজ রোড, গন্ধ্যা, পশ্চিম অভয়নগর, টোলপ্লাজা, মহাসড়কের বিভিন্ন স্পট, ইনাতগঞ্জ, কাজির বাজার, দিনারপুর পরগনার বিভিন্ন স্থানসহ নানা জায়গায় মাদকের সিন্ডিকেট গড়ে উঠে। এছাড়া শহরের মাদক সম্রাট একাধিকবার হাজতবাসকারী জেল থেকে জামিনে এসে আবার মাদকের সিন্ডিকেট তৈরী করে বীরদর্পে ইয়াবা’র ব্যবসা চালিয়ে যাচ্ছে। নোয়াপাড়া গ্রামে পুরুষের পাশাপাশি মহিলারাও ওই ব্যবসার সাথে জড়িত। এ ব্যাপারে থানা পুলিশের তেমন কোন অভিযান করতে দেখা যায়নি। র‌্যাব-৯ শ্রীমঙ্গল এর একটি দল নবীগঞ্জের বিভিন্ন স্পটে অভিযান পরিচালনা করে কয়েক জন ইয়াবা বিক্রেতাকে আটক করেছে। এ সময় বিপুল পরিমাণ ইয়াবা উদ্ধার করা হয়েছে। মরণ নেশা ইয়াবা বিক্রেতা ও সেবনকারীদের অবাধ বিচরনে যুব সমাজ ধ্বংসের দিকে ধাবিত হচ্ছে। বৃদ্ধি পেয়েছে এলাকায় চুরি, ছিনতাইসহ নানা অপরাধমুলক কর্মকান্ড। কুলশিত হচ্ছে এলাকার পরিবেশ। মরন নেশা মাদকের ছুবল থেকে নবীগঞ্জকে রক্ষা করতে প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেছেন সচেতন মহল।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com