শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৩:৫৪ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
হবিগঞ্জ শহরের বিভিন্ন ক্লিনিকে স্বাস্থ্য বিভাগের অভিযান প্রাণীসম্পদ সেবা সপ্তাহে এমপি আবু জাহির ॥ চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহবান তরুণদের প্রতি কালিয়ারভাঙ্গায় ঘটনাস্থলে না থেকেও প্রবাসীসহ ৪ ব্যক্তি আসামি হওয়ায় ক্ষোভ শহরে ব্যবসা প্রতিষ্ঠানে চুরির ঘটনায় আটক ৫ ॥ মালামাল উদ্ধার বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা জানিয়ে দায়িত্ব গ্রহণ ॥ দুর্নীতিমুক্ত জেলা পরিষদ গঠনের ঘোষণা দিলেন আলেয়া আক্তার হবিগঞ্জের শিরিষ তলায় খেলাঘরের বর্ষবরণ মাধবপুরে বিলুপ্ত প্রজাতির লজ্জাবতী বানর উদ্ধার বানিয়াচঙ্গে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী উদ্বোধন মাধবপুরে খামারীদের নিয়ে আলোচনা সভা হাছান মাহমুদের সঙ্গে গ্রিসের পররাষ্ট্রমন্ত্রীর বৈঠক ॥ ঢাকায় গ্রিসের দূতাবাস স্থাপন ও জনশক্তি রপ্তানি নিয়ে আলোচনা

এসিল্যান্ড, ইউএনও এবং ডিসি’র স্বাক্ষর জালের অভিযোগ ॥ নবীগঞ্জের বেরি বিলের ইজারা বাতিলে একটি মহল তৎপর

  • আপডেট টাইম সোমবার, ২ এপ্রিল, ২০১৮
  • ৪৮৮ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ এসিল্যান্ড, উপজেলা নির্বাহী কর্মকর্তা ও জেলা প্রশাসকের স্বাক্ষর জাল করে ভূয়া প্রতিবেদন দাখিলের মাধ্যমে নবীগঞ্জ উপজেলার ‘বেরি বিল জলমহাল’-এর ইজারা বাতিল করতে একটি স্বার্থান্বেষী মহল অপতৎপরতা করছে বলে অভিযোগ উঠেছে। এ বিষয়ে প্রতিকার চেয়ে ভূমি মন্ত্রণালয়ে লিখিত আবেদন করেছেন ওই বিলের ইজারাদার। উপজেলার সর্দারপুর গ্রামের ‘যমুনা মৎসজীবি সমবায় সমিতি লিমিডেট’-এর সাধারণ সম্পাদক মোঃ আব্দুল মতিন গত ২৮ মার্চ ভূমি মন্ত্রণালয়ে অভিযোগটি দায়ের করেন।
অভিযোগে প্রকাশ, ‘যমুনা মৎসজীবি সমবায় সমিতি লিমিডেট’-এর পক্ষে ১৪২২ বাংলা সাল থেকে ১৪২৭ বাংলা সন পর্যন্ত ৬ বছরের জন্য ওই বিলের ইজারাপ্রাপ্ত হন মোঃ আব্দুল মতিন। ইজারা প্রাপ্তির পর থেকে এর বিরুদ্ধে নানা মুখী ষড়যন্ত্র শুরু করে প্রতিপক্ষ ‘প্রতিভা মৎসজীবি সমবায় সমিতি’।
অভিযোগে উল্লেখ করা হয়, বৈধ ইজারাদার আব্দুল মতিনের স্বাক্ষর জাল করে ৩০০ টাকার নন-জুডিশিয়াল ষ্ট্যাম্পে লিখিত একটি ‘ভূয়া সাব লীজ নামা’ সংযুক্ত করে আইন মোতাবেক ইজারা বাতিলের দাবীতে জেলা প্রশাসক বরাবরে লিখিত আবেদন এবং এ বিষয়ে পরবর্তীতে হাইকোর্টে একটি রিট মামলা (নং-৪৯৭২/২০১৫ইং) দায়ের করে প্রতিপক্ষের লোকজন। কিন্তু পরবর্তীতে নবীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তার তদন্তে তা সম্পূর্ণ বানোয়াট বলে প্রমাণিত হয় এবং রিট মামলাটি খারিজ হয়। এতেও ক্ষান্ত হয়নি প্রতিপক্ষের লোকজন। এরপর ওই স্বার্থান্বেষী মহল যমুনা মৎসজীবি সমবায় সমিতি লিমিটেড ও এর সম্পাদক আব্দুল মতিনের বিরুদ্ধে ভূমি মন্ত্রণালয়ে একাধিক অভিযোগ দায়ের করলেও জেলা প্রশাসকের প্রতিবেদনে তা মিথ্যা প্রমাণিত হয়। এক পর্যায়ে ইজারাদার আব্দুল মতিনের আবেদনের প্রেক্ষিতে বিগত ২০১৬ সনের ১৪ ডিসেম্বর ওই চক্রের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য জেলা প্রশাসনকে নির্দেশ দেয় ভূমি মন্ত্রণালয়। কিন্তু জেলা প্রশাসনের পক্ষ থেকে কার্যকর কোন পদক্ষেপ গ্রহণ করা হয়নি। ফলে প্রতিপক্ষের অপতৎপরতা অব্যাহত থাকায় আব্দুল মতিন গত ২৮ মার্চ আবারও ভূমি মন্ত্রণালয়ে আরেকটি আবেদন করেন।
আব্দুল মতিন অভিযোগ করে বলেন, ‘নবীগঞ্জ উপজেলা সহকারী কমিশনার (ভূমি), উপজেলা নির্বাহী কর্মকর্তা এবং জেলা প্রশাসকের স্বাক্ষর ও স্মারক জাল করে আমাদের ইজারাকৃত জলমহালের লীজ বাতিলের জন্য ভূমি মন্ত্রণালয়ে একটি ভূয়া প্রতিবেদন প্রেরণ করে ওই চক্র। যা পরবর্তীতে মিথ্যা বলে প্রমাণিত হয়’।
তিনি বলেন, ‘প্রতিভা মৎসজীবি সমবায় সমিতি’র সভাপতি শামীম আহমেদ, তার সঙ্গীয় শরফ উদ্দিন ও আব্দুল বাছিত গংদের জালিয়াতি এবং অপতৎপরতা বার বার প্রমাণিত হওয়ার পরও আইনানুগ কোন ব্যবস্থা গ্রহণ না করায় দিনে-দিনে এদের দৌরাত্ব বেড়েই চলেছে’। তিনি ওই চক্রের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য প্রশাসনের প্রতি জোর দাবী জানিয়েছেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com