বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ১১:১৭ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
ওলিপুরে প্রাণের চিপস কারখানায় ভয়াবহ অগ্নিকাণ্ড ॥ কোটি টাকার ক্ষতি নাছিরনগরে কাজ করতে গিয়ে মাধবপুরে ৩ শ্রমিক নিহত শায়েস্তাগঞ্জে আটক প্রেমিক যুগল পুলিশ হেফাজতে দেশে ফিরলেন এমপি আবু জাহির ও হবিগঞ্জ জেলা পরিষদ চেয়ারম্যান আলেয়া আক্তার চুনারুঘাটে খাদ্যবান্ধব কর্মসূচির চাউলসহ এক ব্যক্তি গ্রেফতার চুনারুঘাটে নোহা উল্টে শিশু নিহত ॥ হাসপাতালে মা নবীগঞ্জে উপ-নির্বাচনে বিজয়ী ইউপি সদস্য আব্দুল মোমিনের শপথ গ্রহন আজমিরীগঞ্জে গরুর ঘাস কাটা নিয়ে দু’পক্ষের সংঘর্ষে আহত ৫০ পবিত্র ওমরাহ পালন শেষে পৌরসভায় ফিরেছেন মেয়র আতাউর রহমান সেলিম নবীগঞ্জের প্রবীণ মুরুব্বি ফজল মিয়ার ইন্তেকাল ॥ দাফন সম্পন্ন

শায়েস্তাগঞ্জ উচ্চ বিদ্যালয়ে শতবর্ষ পূর্তি উৎসবে স্পিকার ॥ সুযোগ পেলে শ্রেষ্ঠত্বের প্রমাণ দিতে পারে বাঙালি

  • আপডেট টাইম রবিবার, ১ এপ্রিল, ২০১৮
  • ৪৮৬ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ জাতীয় সংসদের স্পিকার ড. শিরিন শারমিন চৌধুরী বলেছেন, বাঙালি জাতি অত্যন্ত মেধাবী। বাঙালি সন্তানরা যথাযথ সুযোগ পেলে তারা বিশ্বে শ্রেষ্ঠত্বের প্রমাণ দিতে পারে। তিনি বলেন, তথ্য প্রযুক্তির শিক্ষায় শিক্ষিত করে জ্ঞান নির্ভর সমাজ ব্যবস্থা চালু করতে কাজ করছে বর্তমান সরকার। তাই সব শিক্ষার্থীকে তথ্য প্রযুক্তির শিক্ষায় এগিয়ে থাকতে হবে। গতকাল শনিবার দুপুরে শায়েস্তাগঞ্জ উচ্চ বিদ্যালয়ের শতবর্ষ পূর্তি উৎসবে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি। স্পিকার বলেন, মার্চ মাস হলো গৌরবময় ও অর্জনের মাস। এ মার্চেই বঙ্গবন্ধু দিয়েছিলেন কালজয়ী সে ভাষণ যার মাধ্যমে আমরা পেয়েছিলাম মুক্তি, পেয়েছি স্বাধীনতা। যে স্বাধীনতা বর্তমানে বাঙালি জাতির জন্য অত্যন্ত অর্থবহ। স্বাধীনতার ৪৭ বছর পর জাতির পিতার কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ আজ উন্নয়নের মহাসড়কে।
তিনি বলেন, মহান মুক্তিযুদ্ধের চেতনায় বর্তমান সরকার দেশ পরিচালনা করছে। এ সরকারের সামাজিক নিরাপত্তা কার্যক্রমের কারণে দেশের দরিদ্র জনগোষ্ঠী ব্যাপকভাবে উপকৃত হচ্ছে। শায়েস্তাগঞ্জ উচ্চ বিদ্যালয়ের বর্ণাঢ্য এ অনুষ্ঠান আয়োজনের জন্য তিনি সবাইকে ধন্যবাদ জানান।
অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন- সুপ্রিম কোর্টের বিচারপতি সৈয়দ মোহাম্মদ দস্তগীর হোসেন, জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট মোঃ আবু জাহির এমপি।
উৎসব আয়োজক কমিটির আহ্বায়ক ও নৌপরিবহন মন্ত্রণালয়ের সাবেক সচিব অশোক মাধব রায়ের সভাপতিত্বে বক্তব্য রাখেন- সাবেক প্রধান বিচারপতি সৈয়দ জে আর মোদাচ্ছির হোসেন, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আব্দুল মজিদ খান এমপি, অ্যাডভোকেট মোঃ মাহবুব আলী এমপি, জেলা প্রশাসক মাহমুদুল কবীর মুরাদ, পুলিশ সুপার বিধান ত্রিপুরা, শায়েস্তাগঞ্জ পৌরসভার মেয়র মোঃ ছালেক মিয়া, উৎসব উদযাপন কমিটির সদস্য সচিব ও শায়েস্তাগঞ্জ উচ্চ বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি শেখ জামাল মিয়া প্রমুখ। উৎসব উদযাপন কমিটির প্রধান সমন্বয়কারী সাংবাদিক জাহেদ চৌধুরী, সহকারি অধ্যাপক নাসরিন হক ও বাবুল মল্লিকের উপস্থাপনায় ‘স্বপ্নীল শতবর্ষ’ স্মারকগ্রন্থের মোড়ক উন্মোচন করেন স্পিকার ড. শিরিন শারমীন চৌধুরী। পরে এ বিদ্যালয়ের এককালের কৃতিমান শিক্ষক, শিক্ষার্থীদের মধ্যে থেকে ১১ জনকে দেয়া হয়েছে ‘শতবর্ষ সম্মাননা স্মারক’। এদিকে প্রিয় বিদ্যালয়ের শতবর্ষ উৎসবে অংশগ্রহণ করতে সকাল থেকেই বর্তমান ও সাবেক শিক্ষার্থীরা আসতে থাকেন বিদ্যালয়ে। নির্ধারিত সময়ের আগেই নবীন-প্রবীন শিক্ষার্থীদের মিলন মেলায় পরিনত হয় উৎসব প্রাঙ্গন। দিনব্যাপী নানা আয়োজনের সর্বশেষ সন্ধ্যা মঞ্চ গান পরিবেশন করেন সুবীর নন্দী, চ্যানেল আই তারাকা শিল্পী প্রমি।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com