শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৫:৫৬ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
হবিগঞ্জ শহরের বিভিন্ন ক্লিনিকে স্বাস্থ্য বিভাগের অভিযান প্রাণীসম্পদ সেবা সপ্তাহে এমপি আবু জাহির ॥ চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহবান তরুণদের প্রতি কালিয়ারভাঙ্গায় ঘটনাস্থলে না থেকেও প্রবাসীসহ ৪ ব্যক্তি আসামি হওয়ায় ক্ষোভ শহরে ব্যবসা প্রতিষ্ঠানে চুরির ঘটনায় আটক ৫ ॥ মালামাল উদ্ধার বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা জানিয়ে দায়িত্ব গ্রহণ ॥ দুর্নীতিমুক্ত জেলা পরিষদ গঠনের ঘোষণা দিলেন আলেয়া আক্তার হবিগঞ্জের শিরিষ তলায় খেলাঘরের বর্ষবরণ মাধবপুরে বিলুপ্ত প্রজাতির লজ্জাবতী বানর উদ্ধার বানিয়াচঙ্গে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী উদ্বোধন মাধবপুরে খামারীদের নিয়ে আলোচনা সভা হাছান মাহমুদের সঙ্গে গ্রিসের পররাষ্ট্রমন্ত্রীর বৈঠক ॥ ঢাকায় গ্রিসের দূতাবাস স্থাপন ও জনশক্তি রপ্তানি নিয়ে আলোচনা

শায়েস্তাগঞ্জ উচ্চ বিদ্যালয়ের শতবর্ষ পূতি উপলক্ষে ব্যাপক প্রস্ততি ॥ স্পিকার আসছেন আজ

  • আপডেট টাইম শনিবার, ৩১ মার্চ, ২০১৮
  • ৫৫৮ বা পড়া হয়েছে

অপু দাশ, শায়েস্তাগঞ্জ থেকে ॥ শায়েস্তাগঞ্জ উচ্চ বিদ্যালয়ের শতবর্ষ পূতি উপলক্ষে চলছে ব্যাপক প্রস্তুতি। জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী এমপি আসছেন আজ। উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে অংশ নিবেন তিনি। বিদ্যালয়ের ১০০ বছর পূর্তি উপলক্ষে আনন্দ র‌্যালি, আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। এ উপলক্ষে বিদ্যালয়ের পক্ষ থেকে গ্রহণ করা হয়েছে ব্যাপক প্রস্তুতি। এদিকে শায়েস্তাগঞ্জে স্পিকার আগমন উপলক্ষ্যে চলছে বিশেষ আয়োজন। স্পিকারকে স্বাগত জানিয়ে পৌর শহরের প্রধান সড়কে ও স্কুলে নির্মাণ করা হয়েছে অসংখ্য তোড়ন। ব্যানার-ফ্যাস্টুনে ছেয়ে গেছে এলাকা। পুলিশ প্রশাসনের পক্ষ থেকে নেয়া হয়েছে সর্বোচ্চ নিরাপত্তা ব্যবস্থা।
গত শুক্রবার সকাল ১০ টায় বিদ্যালয় প্রাঙ্গণে সভাস্থল পরিদর্শন করেন হবিগঞ্জ সদর-লাখাই আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সভাপতি এডঃ মোঃ আবু জাহির, জেলা প্রশাসক মাহমুদুল কবীর মুরাদ ও পুলিশ সুপার বিধান ত্রিপুরাসহ প্রশাসনের কর্মকর্তারা। পরে তারা শতবর্ষ পূর্তি উৎসব সফলের লক্ষ্যে আয়োজিত বিশাল আনন্দ র‌্যালিতে অংশগ্রহণ করেন। বেলা সাড়ে ১১ টায় বিদ্যালয়টির শতবর্ষ পূর্তি উপলক্ষে বিদ্যালয়ের মাঠ হতে হাজার হাজার শিক্ষার্থী নিয়ে আনন্দ র‌্যালি বের হয়ে শহর প্রদক্ষিণ করে বিদ্যালয় মাঠে এসে শেষ হয়। শায়েস্তাগঞ্জ উচ্চ বিদ্যালয়ের শতবর্ষ পুর্তি উৎসব উদযাপন কমিটির আহবায়ক ও নৌ পরিবহন মন্ত্রণালয়ের সাবেক সচিব অশোক মাধব রায় বলেন, অনুষ্ঠান উপলক্ষে ব্যাপক প্রস্তুতি গ্রহণ করা হয়েছে। এতে দেশ ও দেশের বাইরে থাকা শায়েস্তাগঞ্জ উচ্চ বিদ্যালয়ের প্রাক্তণ শিক্ষার্থীরা অংশ নেবেন। তিনি বলেন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে এতে উপস্থিত থাকবেন জাতীয় সংসদের স্পিকার ড. শিরিন শারমিন চৌধুরী। বিশেষ অতিথি উপস্থিত থাকবেন বাংলাদেশ সুপ্রিম কোর্টের বিচারপতি সৈয়দ মোহাম্মদ দস্তগীর হোসেন এবং হবিগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য এডভোকেট মোঃ আবু জাহির। হবিগঞ্জের পুলিশ সুপার বিধান ত্রিপুরা বলেন, স্পিকার ড. শিরিন শারমিন চৌধুরীর শায়েস্তাগঞ্জ আগমন উপলক্ষে সর্বোচ্চ নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। এছাড়াও পুলিশ প্রশাসনের পক্ষ থেকে দফায় দফায় মিটিং করা হচ্ছে। শতবর্ষ পূতি উপলক্ষে উদ্যোগক্তারা জানান, বর্ষপূর্তি অনুষ্ঠানকে সফল করতে গত কয়েক মাস ধরে দিন-রাত কাজ করে যাচ্ছি। এদিকে গত ৩১ মার্চ বিদ্যালয়ের মাঠে শতবর্ষ পূর্তি উৎসবের বিশাল প্যান্ডেল ঝড়ে ভেঙ্গে পড়েছে। শায়েস্তাগঞ্জ উচ্চ বিদ্যালয়ের শতবর্ষ পূর্তি উৎসব উদযাপন কমিটির যুগ্ম সদস্য সচিব আ.স.ম আফজল আলী বলেন, রাতে ঝড়ে প্যান্ডেল ও তোড়ন ভেঙ্গে পড়েছে। এতে ব্যাপক আকারে ক্ষয়ক্ষতি হয়েছে, তবে সকাল থেকে বিভিন্ন স্বেচ্ছাসেবী সংগঠনের কর্মীরা ও প্যান্ডেল তৈরীর প্রতিষ্ঠান কাজ শেষ করার পর আবার ও শুক্রবার বিকালের ঝড়ে প্যান্ডেল ও তোড়ন ভেঙ্গে যায়। পৌর মেয়র ছালেক মিয়া বলেন অনুষ্ঠানকে সফল করতে দিন রাত কাজ করে যাচ্ছি এবং প্রাকৃতিক দূর্যোগ মোকাবেলা করে হলে ও অনুষ্ঠানকে সফল করবো।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com