বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৭:৪৫ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
নবীগঞ্জের উপজেলা চেয়ারম্যান সেলিম চৌধুরী ও সেফু চৌধুরীসহ ৫ প্রার্থীর মনোনয়ন বাতিল আজমিরীগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান মর্তুজা হাসান গ্রেফতার ১০ ঘন্টার মাথায় জামিন শায়েস্তাগঞ্জে সার-বীজ বিতরণ করলেন এমপি আবু জাহির উপজেলা চেয়ারম্যান প্রার্থী মোতাচ্ছিরুল ইসলামকে বার পঞ্চায়েতের সমর্থন শায়েস্তানগর তেমুনিয়ায় রাস্তার পাশে অবৈধ দোকান ॥ অভিযানে উচ্ছেদ নিষেধাজ্ঞা অমান্য করে শহরের প্রধান সড়ক দিয়ে ট্রাক-ট্রাক্টরের প্রবেশ লাখাইয়ে ৩০ পিস ইয়াবাসহ ইসমাইল গাজী গ্রেফতার বাহুবলে ১ চেয়ারম্যান ও ১ ভাইস চেয়ারম্যান প্রার্থীর মনোনয়ন অবৈধ চুনারুঘাটে দিনব্যাপী এডিএসআরএমটিপি প্রকল্পের নন গ্রুপ কৃষক-কৃষাণী প্রশিক্ষণ শায়েস্তাগঞ্জে ইন্টারনেট ব্যবসা নিয়ে দু’পক্ষের সংঘর্ষ ॥ আহত অর্ধশতাধিক

একাত্তরের ভয়াল কালরাতের সাহসিকতা ॥ আব্দুল মতিন তরফদারকে পুলিশ সুপারের সংবর্ধনা

  • আপডেট টাইম বুধবার, ২৮ মার্চ, ২০১৮
  • ৩৬৫ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ একাত্তরের ২৫মার্চ ভয়াল কালরাতে ঢাকা রাজারবাগ পুলিশ লাইনে কর্মরত থাকাবস্থায় যেসব পুলিশ সদস্য প্রতিরোধ গড়ে সাহসিকতার পরিচয় দিয়েছিলেন তাদেরই একজন চুনারুঘাটের আব্দুল মতিন তরফদারকে সংবর্ধনা দিয়েছেন হবিগঞ্জের পুলিশ বিধান ত্রিপুরা পিপিএম-বার। সংবর্ধিত আব্দুল মতিন তরফদারের বাড়ি চুনারুঘাট থানাধীন চাটপাড়া গ্রামে। তিনি মৃত মাহতাব উদ্দিন তরফদারের ছেলে। ২৬শে মার্চ মহান স্বাধীনতা ও জাতীয় দিবস-২০১৮ উপলক্ষে পুলিশ লাইন্স এ তাঁকে এই সংবর্ধনা প্রদান করা হয়।
পুলিশের এক প্রেসবার্তায় বলা হয় ১৯৭১ সালের ২৫শে মার্চ কাল রাতে পাকিস্তানী হানাদার বাহিনীর সদস্যরা রাজারবাগ পুলিশ লাইনে পুলিশ সদস্যদের উপর সশস্ত্র আক্রমন করে। এতে অনেক পুলিশ সদস্য রাজারবাগ পুলিশ লাইনেই শহীদ হন। এই সময় তথায় কর্মরত ছিলেন আব্দুল মতিন তরফদারসহ অন্যান্য পুলিশ সদস্যগণ। স্বশস্ত্র সংগ্রামের মাধ্যমে পাকিস্তানী হানাদার বাহিনীকে প্রতিহত করাসহ তৎকালীন কনস্টেবল আব্দুল মতিন তরফদার বেতার যন্ত্রের মাধ্যমে রাজারবাগ পুলিশ লাইন আক্রান্ত হওয়ার সংবাদটি দেশের সকল পুলিশ ইউনিটে অবহিত করেন। উক্ত বীর মুক্তিযোদ্ধা আব্দুল মতিন তরফদারকে ২৬ শে মার্চ মহান স্বাধীনতা ও জাতীয় দিবস-২০১৮ উপলক্ষে পুলিশ লাইন্স হবিগঞ্জে জেলার সুযোগ্য পুলিশ সুপার বিধান ত্রিপুরা-পিপিএম-বার এর নেতৃত্বে আ.স.ম শামসুর রহমান ভূঁঞা, অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন), এস এম রাজু আহমেদ, সিনিয়র সহকারী পুলিশ সুপার, মাধবপুর সার্কেল, মোঃ নাজিম উদ্দিন, সহকারী পুলিশ সুপার (সদর), মাহবুবুল আলম, ডিআইও (১), জেলা বিশেষ শাখা, হবিগঞ্জসহ হবিগঞ্জ জেলা পুলিশের উর্ধ্বতন কর্মকর্তাগণ জেলা পুলিশের পক্ষ থেকে সংবর্ধনা প্রদান করা হয় এবং তাঁর সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করা হয়। বীর মুক্তিযোদ্ধা আব্দুল মতিন তরফদার জেলা পুলিশকে সংবর্ধনা প্রদান করায় কৃতজ্ঞতা প্রকাশ করাসহ মুক্তিযুদ্ধকালীন উপরোক্ত ঘটনাসহ বিভিন্ন ঘটনার স্মৃতিচারণ করেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com