শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০২:৪১ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
লাখাইয়ে কৃষি প্রণোদনা বিতরণ করলেন এমপি আবু জাহির শহরে মোতাচ্ছিরুল ইসলামের গণসংযোগ ও লিফলেট বিতরণ এতেকাপে থাকাবস্থায় নবীগঞ্জের এক চেয়ারম্যান প্রার্থী মারামারির মামলার প্রধান আসামী ॥ প্রাণনাশের হুমকি দিচ্ছেন একই গ্রামের অপর প্রার্থী হবিগঞ্জে ভ্যাপসা গরমে অতিষ্ঠ শহরবাসী নবীগঞ্জে ১ কেজি গাঁজাসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার মাধবপুরে কম্বাইন হারভেষ্টার যন্ত্র দিয়ে ধান কাটার উদ্বোধন রামপুর খোয়াই নদীর বাঁধ থেকে অস্ত্রসহ ২ ডাকাত আটক নবীগঞ্জে বিএনপি নেতাদের উপজেলা নির্বাচন থেকে সরে আসার আহ্বান মাধবপুরে তুচ্ছ ঘটনায় ভাতিজার হাতে চাচা খুন নবীগঞ্জের কৃতি সন্তান মাহতাব লন্ডনে ‘ফ্রিডম অব দ্য সিটি অব সম্মাননা ভূষিত হয়েছেন

১৭ মার্চের কর্মসূচিতে এমপি আবু জাহির ॥ জাতির জনকের জন্ম না হলে বাংলাদেশের জন্ম হতো না

  • আপডেট টাইম রবিবার, ১৮ মার্চ, ২০১৮
  • ৪৪৩ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ জেলা আওয়ামীলীগ সভাপতি আলহাজ্ব এডঃ মোঃ আবু জাহির এমপি বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শকে ধারণ করে আমাদের নতুন প্রজন্মকে এগিয়ে যেতে হবে। তাদের মাঝে স্বাধীনতার ইতিহাস তুলে ধরতে হবে। বঙ্গবন্ধু ছিলেন বাঙ্গালি জাতির মুক্তির আরেক নাম। তার জন্ম না হলে আজকেরই বাংলাদেশের জন্ম হতো না। আর বাংলাদেশের এই স্বাধীনতাকে অক্ষুন্ন রাখতে কাজ করে যাচ্ছেন তারই সুযোগ্য কন্যা সফল প্রধানমন্ত্রী দেশরতœ শেখ হাসিনা।
জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৮তম জন্মদিন ও জাতীয় শিশু দিবস পালন উপলক্ষে গতকাল শনিবার ১৭ মার্চ দিনব্যাপি পৃথক কর্মসূচিতে তিনি এসব কথা বলেন।
গতকাল শনিবার সকালে শহরের টাউন হল রোডস্থ জাতির পিতার ম্যুরালে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করেন এডঃ মোঃ আবু জাহির এমপি, জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, জেলা পরিষদ, হবিগঞ্জ জেলা আওয়ামী লীগ, আনসার বিডিবি কর্মকর্তার কার্যালয়, জেলা আইনজীবী সমিতি, জেলা ছাত্রলীগসহ আওয়ামী লীগ ও সহযোগী সংগঠন এবং বিভিন্ন সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তাবৃন্দ।
এমপি আবু জাহির আরো বলেন, বঙ্গবন্ধুর নেতৃত্বে দেশ স্বাধীন হওয়ার পর তিনি যখন বাংলাদেশকে এগিয়ে নেয়ার স্বপ্ন দেখেছিলেন তখনই পাকিস্তানের দালালরা তাকে হত্যা করে। কিন্তু দীর্ঘদিন পর দেশরতœ শেখ হাসিনা দেশ পরিচালনার দায়িত্ব নিয়ে পিতার স্বপ্নের সোনার বাংলা গড়ার প্রত্যয় নিয়ে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। যে কারণে দেশ আজ উন্নয়নশীল বাংলাদেশ। বিএনপি-জামায়াত বাংলাদেশকে নিচের দিকে নিয়ে যাওয়ার উদ্দেশ্যে প্রধানমন্ত্রী শেখ হাাসনাকেও বারবার হত্যার চেষ্টা করে ব্যর্থ হয়েছে। তারা চায় না দেশ এগিয়ে যাক। তাদের এ অপচেষ্টা যাতে সফল না হয়, সে ব্যাপারে সকলকে সতর্ক থাকতে হবে।
শনিবার সকাল ১১টায় টাউন হল রোড¯’ জাতির পিতার ম্যুরালে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করেন হবিগঞ্জ জেলা আওয়ামী লীগ, এডভোকেট মোঃ আবু জাহির এমপি, জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, জেলা পরিষদ, আনসার বিডিবি কর্মকর্তার কার্যালয়, জেলা আইনজীবী সমিতি, জেলা ছাত্রলীগসহ আওয়ামী লীগ ও এর সকল সহযোগী সংগঠন এবং বিভিন্ন সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তাবৃন্দ।
সকালে হবিগঞ্জ জেলা প্রশাসনের উদ্যোগে এক বর্ণাঢ্য র‌্যালি শহর প্রদক্ষিণ করে নিমতলা কালেক্টরেট প্রাঙ্গণে এসে শেষ হয়। র‌্যালিতে উপস্থিত ছিলেন আলহাজ্ব এডঃ মোঃ আবু জাহির এমপি, এডঃ আব্দুল মজিদ খান এমপি, জেলা প্রশাসক মাহমুদুল কবির মুরাদ, পুলিশ সুপার বিধান ত্রিপুরা, জেলা পরিষদ প্রশাসক ডাঃ মুশফিক হুসেন চৌধুরী, জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা কুদ্দুছ আলী সরকার, সাবেক পৌর চেয়ারম্যান শহীদ উদ্দিন চৌধুরী, জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার এডঃ মুহাম্মদ আলী পাঠান, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও নবীগঞ্জ উপজেলা চেয়ারম্যান এডঃ আলমগীর চৌধুরী, সাংগঠনিক সম্পাদক মশিউর রহমান শামীম, জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক এডঃ লুৎফুর রহমান, জেলা ছাত্রলীগ সভাপতি সাইদুর রহমান, সাধারণ সম্পাদক মহিবুর রহমান মাহী প্রমুখ। র‌্যালিতে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা অংশগ্রহণ করে।
র‌্যালী শেষে হবিগঞ্জ জেলা প্রশাসনের উদ্যোগে কালেক্টরেট প্রাঙ্গণ নিমতলায় এক আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে প্রধান অতিথি ছিলেন, সংসদ সদস্য এডঃ মোঃ আবু জাহির। জেলা প্রশাসক মাহমুদুল কবীর মুরাদের সভাপতিত্বে আলোচনা সভায় সরকারি কর্মকর্তাবৃন্দ, আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মী, সামাজিক ও সাংষ্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ অংশ নেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com