বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৬:২৮ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
রামপুর খোয়াই নদীর বাঁধ থেকে অস্ত্রসহ ২ ডাকাত আটক নবীগঞ্জে বিএনপি নেতাদের উপজেলা নির্বাচন থেকে সরে আসার আহ্বান মাধবপুরে তুচ্ছ ঘটনায় ভাতিজার হাতে চাচা খুন নবীগঞ্জের কৃতি সন্তান মাহতাব লন্ডনে ‘ফ্রিডম অব দ্য সিটি অব সম্মাননা ভূষিত হয়েছেন জেলা পরিষদের সভায় এমপি আবু জাহির ॥ উন্নয়ন প্রকল্পের সঠিক বাস্তবায়নে আন্তরিকতার সাথে কাজ করুন নবীগঞ্জে সাবেক চেয়ারম্যান মাসুদ আহমদ ও বিশিষ্ট ব্যবসায়ী আমিনুর রহমানের বিরুদ্ধে মিথ্যা সংবাদ প্রচারের প্রতিবাদে মানববন্ধন ব্রাহ্মণবাড়িয়া থেকে নিখোঁজ শিশুকে পরিবারের জিম্মায় হস্তান্তর নছরতপুর থেকে সরকারি সার বীজসহ পাচারকারী আটক মাধবপুরে সাপের কামড়ে শিশুর মৃত্যু মাধবপুরে গাঁজাসহ দুই মাদক ব্যবসায়ী আটক

বিদ্যুৎ পেয়ে উল্লাসিত লাখাইয়ের প্রত্যন্ত কামালপুর এলাকার জনগণ

  • আপডেট টাইম শনিবার, ১৭ মার্চ, ২০১৮
  • ৪৭০ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ লাখাই উপজেলার ১নং লাখাই ইউনিয়নের প্রত্যন্ত এলাকা কামালপুর। বর্ষাকালে এলাকাটি থাকে জলমগ্ন। ওই এলাকার মানুষজন নিজেদেরকে একরকম অবহেলিত এলাকার জনগণ হিসাবে মেনে নিয়ে উন্নয়নের স্বপ্ন দেখা ভুলেই গিয়েছিলেন। তবে এডভোকেট মোঃ আবু জাহির এমপি দুইবার নির্বাচিত হওয়ার পর দূর করেছেন তাদের সেই হতাশা। এবার এমপি আবু জাহিরেরই দেয়া বিদ্যুতায়নের মাধ্যমে উন্নয়নে আরো একধাপ এগিয়ে গেল এলাকাটি। শুক্রবার বিকেলে হবিগঞ্জ সদর-লাখাই আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সভাপতি এডভোকেট মোঃ আবু জাহির ওই গ্রামের ২২৬টি পরিবারে আনুষ্ঠানিকভাবে বিদ্যুতায়নের উদ্বোধন করেন। পরে তিনি স্থানীয় এলাকাবাসী আয়োজিত কামালপুর মাঠে এক জনসভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন। জনসভায় এলাকার নানা শ্রেণি-পেশার লোকজন জড়ো হয়ে আনন্দ উল্লাস করেন। এ সময় তারা উন্নয়নের ধারা অব্যাহত রাখতে আগামী নির্বাচনেও দলমত নির্বিশেষে নৌকায় ভোট দিয়ে আবু জাহির এমপিকে নির্বাচিত করার ঘোষণা দেন।
হবিগঞ্জ পল্লী বিদ্যুৎ সমিতির জেনারেল ম্যানেজার মোঃ ছোলায়মান মিয়া জানান, ৬৮ লাখ ৮৫ হাজার টাকা ব্যয়ে কামালপুর গ্রামে এই বিদ্যুৎ সংযোগ প্রদান করা হয়েছে এই সংযোগটির মাধ্যমে এলাকাবাসীর দীর্ঘদিনের প্রাণের দাবি বাস্তবায়ন হয়েছে বলেও জানান তিনি।
প্রধান অতিথির বক্তব্যে এডভোকেট মোঃ আবু জাহির এমপি বলেন, বর্তমান সরকার সারাদেশের সকল ক্ষেত্রে উন্নয়নের পাশাপাশি শতভাগ বিদ্যুতায়নও শেষ পর্যায়ে নিয়ে এসেছে। এছাড়াও তার মাধ্যমে হবিগঞ্জে ব্যাপক উন্নয়ন কর্মকান্ডের বর্ণনা দিয়ে আগামীতেও আওয়ামী লীগকে বিজয়ী করার আহবান জানান তিনি। এ সময় তিনি বলেন, অন্যান্য এলাকার আগেই হবিগঞ্জ-লাখাইয়ে শতভাগ বিদ্যুতায়ন নিশ্চিত হয়েছে প্রায়।
তিনি আরো বলেন, দেশরতœ শেখ হাসিনার নেতৃত্বে এগিয়ে যাচ্ছে বাংলাদেশ। দেশকে উন্নত রাষ্ট্রে পরিণত করাই হচ্ছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উদ্দেশ্য। এই বিষয়েকে চ্যালেঞ্জ হিসাবে নিয়ে প্রতিটি নেতাকর্মীকে স্ব-স্ব জায়গায় থেকে কাজ করতে হবে। এ সময় বিএনপি-জামায়াতের সমালোচনা করে এমপি আবু জাহির বলেন, তারা যতবার ক্ষমতায় গিয়েছে দেশের সম্পদ লুটপাট করে মানুষকে ধোকা দিয়েছে। আর আওয়ামী লীগ জন্মলগ্ন থেকেই জনগণের অধিকার আদায়ে কাজ করেছে। জাতির পিতার নেতৃত্বে এদেশ স্বাধীন হয়েছিল। আর তারই সুযোগ্য কন্যা দেশরতœ শেখ হাসিনা সকল প্রতিকুল পরিস্থিতির মোকাবেলা করে দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছেন উন্নত বাংলাদেশের দিকে। আওয়ামী লীগ নেতা নুর মিয়ার সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন পল্লী বিদ্যুৎ সমিতির জেনারেল ম্যানেজার মোঃ ছোলায়মান মিয়া, লাখাই পল্লী বিদ্যুৎ সমিতির পরিচালক এমএ মতিন মাস্টার, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক শাহ রেজা উদ্দিন আহমেদ দুলদুল, বুল্লা ইউনিয়ন পরিষদের চেয়ারমান শেখ মুক্তার হোসেন বেনু, লাখ্ইা ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি আলমগীর আলম মাহফুজ। অনুষ্ঠান পরিচালনা করেন আওয়ামী লীগ নেতা নিতাই চন্দ্র দাস।
এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ ও যুবসমাজের মাঝে বক্তব্য রাখেন শরীফ উদ্দিন তালুকদার, সাবেক চেয়ারম্যান সিরাজুল ইসলাম, দেলোয়ার হোসেন, মাওলানা মোজাম্মেল হক খান, মোঃ রমজান মিয়া, মোঃ ছোয়াব মিয়া প্রমুখ। অনুষ্ঠানের শুরুতেই পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন মাওলানা নুরুল ইসলাম ও গীতা পাঠ করেন হরিপদ চক্রবর্তী। বিদ্যুতায়নের উদ্বোধন উপলক্ষে জনসভা উপলক্ষে দুপুর থেকেই কামালপুর ও আশপাশের এলাকা থেকে লোকজন ব্যানার-ফেস্টুন সহকারে আনন্দ মিছিল সহকারে এসে উপস্থিত হন। পরে আওয়ামী লীগ ও সহযোগী সংগঠন এবং এলাকার যুব সমাজের পক্ষ থেকে এমপি আবু জাহিরকে একে একে ফুলের তোড়া দিয়ে শুভেচ্ছা জানানো হয়।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com