শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৭:৪২ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
হবিগঞ্জ শহরের বিভিন্ন ক্লিনিকে স্বাস্থ্য বিভাগের অভিযান প্রাণীসম্পদ সেবা সপ্তাহে এমপি আবু জাহির ॥ চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহবান তরুণদের প্রতি কালিয়ারভাঙ্গায় ঘটনাস্থলে না থেকেও প্রবাসীসহ ৪ ব্যক্তি আসামি হওয়ায় ক্ষোভ শহরে ব্যবসা প্রতিষ্ঠানে চুরির ঘটনায় আটক ৫ ॥ মালামাল উদ্ধার বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা জানিয়ে দায়িত্ব গ্রহণ ॥ দুর্নীতিমুক্ত জেলা পরিষদ গঠনের ঘোষণা দিলেন আলেয়া আক্তার হবিগঞ্জের শিরিষ তলায় খেলাঘরের বর্ষবরণ মাধবপুরে বিলুপ্ত প্রজাতির লজ্জাবতী বানর উদ্ধার বানিয়াচঙ্গে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী উদ্বোধন মাধবপুরে খামারীদের নিয়ে আলোচনা সভা হাছান মাহমুদের সঙ্গে গ্রিসের পররাষ্ট্রমন্ত্রীর বৈঠক ॥ ঢাকায় গ্রিসের দূতাবাস স্থাপন ও জনশক্তি রপ্তানি নিয়ে আলোচনা

পৌর কর্তৃপক্ষের বিমাতাসূলভ আচরণ! ॥ ভুক্তভোগিদের নিজের টাকায় রাস্তা সংস্কার

  • আপডেট টাইম শনিবার, ১৭ মার্চ, ২০১৮
  • ৪৪৪ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ সামান্য বৃষ্টি হলেই হাটু পানি। এলাকাবাসীকে পানি ভেঙ্গে চলাচল করতে হয়। বাসা থেকে বেরিয়ে জুতা পায়ে চলাচলের কোন ব্যবস্থাই ছিলনা। কর্তৃপক্ষকে বার বার বলার পরও টনক নড়েনি। দীর্ঘদিন ধরে চরম ভোগান্তিতে চলাচল করতে হয়েছে এলাকাবাসীকে। হবিগঞ্জ পৌরসভার শায়েস্তানগর ট্রাফিক পয়েন্ট থেকে পূর্ব দিকে এডঃ আকবর হোসেন জিতুর বাসা পর্যন্ত রাস্তার এই বেহাল অবস্থা ছিল। হবিগঞ্জ পৌর কর্তৃপক্ষের উদাসীনতার কারণে রাস্তাটি সংস্কার না হওয়ায় শেষ পর্যন্ত এলাকাবাসী নিজেরা উদ্যোগ নেন। এই উদ্যোগের ফলে এলাকাবাসী সম্মিলিতভাবে নিজম্ব অর্থায়নে পায়ে চলার উপযোগী করে তুলেছেন।
এলাকাবাসী জানান, দীর্ঘদিন ধরে তারা বিমাতাসূলভ আচরণের শিকার। তারা বলেন, শায়েস্তানগর এলাকায় একই সাথে ৫টি রাস্তা সংস্কারের বরাদ্দ দেয়া হয়। ইতোমধ্যে ৪টি রাস্তার সংস্কার কাজ সম্পন্ন হয়েছে। কিন্তু রহস্যজনক কারণে আমাদের এলাকার এই রাস্তাটি সংস্কারে পৌর কর্তৃপক্ষ কোন উদ্যোগ নেননি। বছরের পর বছর এলাকার মুসল্লিরা মসজিদে নামাজে যেতে চরম ভোগান্তি পোহাতে হয়েছে। পাশাপাশি কচিকাচা শিক্ষার্থীসহ সর্বসাধারণকেও চলাচলে কষ্ট করতে হয়েছে। এ দুর্ভোগ থেকে রক্ষা পেতে শেষ পর্যন্ত নিজেরাই উদ্যোগি হয়ে আড়াই লাখ টাকা ব্যয়ে পায়ে চলার উপযোগী করেছি।
নিজেদের উদ্যোগে যারা সংস্কার করেছেন তাদের মধ্যে উল্লেখযোগ্য ব্যক্তিগণ হলেন-শহিদুর রহমান লাল (সর্দার), এডঃ চৌধুরী আশরাফুল বারী নোমান, এডঃ মোঃ আকবর হোসেন জিতু, এডঃ জিতু মিয়া, মোঃ মোস্তফা মিয়া, হাজী ছুরুক মিয়া, মাহমুদুর রহমান খান, মোঃ শাহীন মিয়াসহ এলাকার বিশিষ্ট ব্যক্তিবর্গ।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com