বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৯:৫৮ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
রামপুর খোয়াই নদীর বাঁধ থেকে অস্ত্রসহ ২ ডাকাত আটক নবীগঞ্জে বিএনপি নেতাদের উপজেলা নির্বাচন থেকে সরে আসার আহ্বান মাধবপুরে তুচ্ছ ঘটনায় ভাতিজার হাতে চাচা খুন নবীগঞ্জের কৃতি সন্তান মাহতাব লন্ডনে ‘ফ্রিডম অব দ্য সিটি অব সম্মাননা ভূষিত হয়েছেন জেলা পরিষদের সভায় এমপি আবু জাহির ॥ উন্নয়ন প্রকল্পের সঠিক বাস্তবায়নে আন্তরিকতার সাথে কাজ করুন নবীগঞ্জে সাবেক চেয়ারম্যান মাসুদ আহমদ ও বিশিষ্ট ব্যবসায়ী আমিনুর রহমানের বিরুদ্ধে মিথ্যা সংবাদ প্রচারের প্রতিবাদে মানববন্ধন ব্রাহ্মণবাড়িয়া থেকে নিখোঁজ শিশুকে পরিবারের জিম্মায় হস্তান্তর নছরতপুর থেকে সরকারি সার বীজসহ পাচারকারী আটক মাধবপুরে সাপের কামড়ে শিশুর মৃত্যু মাধবপুরে গাঁজাসহ দুই মাদক ব্যবসায়ী আটক

ভোক্তা অধিকার দিবস পালিত পুরস্কৃত হয়েছেন ৫৬ জন

  • আপডেট টাইম শুক্রবার, ১৬ মার্চ, ২০১৮
  • ৪২৪ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ ভোক্তা অধিকার আইনে অভিযোগ করে আর্থিক পুরস্কৃত হয়েছেন ৫৬ জন ভোক্তা। এই ৫৬জন ভোক্তাকে গত তিন বছরে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের জেলা কার্যালয় থেকে ৪৬ হাজার টাকা দেয়া হয়েছে। ভোক্তা অধিকার আইন ২০০৯ এর বিভিন্ন ধারায় অভিযোগ করে জরিমানার ২৫ শতাংশ হিসেবে গত তিন বছরে এ আর্থিক পুরস্কার লাভ করেন তারা। একইসময় বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠান থেকে জরিমানা আদায় করা হয়েছে ১৬ লাখ ৪৬ হাজার টাকা। ওই আইনে মোট ১৩০টি অভিযান চালিয়ে ৪১৪টি প্রতিষ্ঠান থেকে মোট ১৪ লাখ ৫৭ হাজার ২২৫ টাকা জরিমানা এবং বিভিন্ন অভিযোগের প্রেক্ষিতে অন্যান্য প্রতিষ্ঠান থেকে ১ লাখ ৮৮ হাজার ৫০০ টাকা জরিমানা আদায় করা হয়। এ আদায়কৃত অর্থ থেকে মোট ৪৬ হাজার ১২৫ টাকা অভিযোগকারীদের দেয়া হয়।
গতকাল বৃহস্পতিবার বিশ্ব ভোক্তা অধিকার দিবস উপলক্ষে আয়োজিত এক সেমিনারে এসব তথ্য জানানো হয়।
জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আয়োজিত এ সেমিনারে সভাপতিত্ব করেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. ফজলুল জাহিদ পাবেল। জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো. আমিরুল ইসলাম মাসুদ সেমিনারে স্বাগত বক্তব্য রাখেন।
এতে অন্যান্যের মাঝে বক্তৃতা করেন জেলা ক্যাবের সাধারণ সম্পাদক হুমায়ূন কবির, চেম্বারের প্রতিনিধি মো. দেওয়ান মিয়া, ড্রাগিস্ট অ্যান্ড কেমিস্ট এর সাধারণ সম্পাদক প্রবাল কুমার মোদক, কবি নজরুল একাডেমীর সভাপতি তাহমিনা বেগম গিনি, হোটেল ব্যবসায়ী সমিতির সভাপতি মো. মোবাশ্বির আহমদ, ভোক্তা অধিকার সংরক্ষণ বিষয়ক টাস্কফোর্সের সদস্য অ্যাডভোকেট রুহুল হাসান শরীফ।
সেমিনারে জানানো হয়, ভোক্তা ও ব্যবসায়ীদের মধ্যে ভোক্তা অধিকার আইন ২০০৯ বিষয়ে সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে জেলার বিভিন্ন হাট বাজারে ১৩০টি গণশুনানী ও সেমিনার আয়োজন করেছে অধিদফতর। অধিদফতরের অভিযান চলাকালীন এবং গণশুনানী ও সেমিনারে উপস্থিত জনগণের মাঝে প্রায় ১০ হাজার লিফলেট, পাম্পলেট ও পোস্টার বিতরণ করা হয়।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com