বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৬:০০ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
রামপুর খোয়াই নদীর বাঁধ থেকে অস্ত্রসহ ২ ডাকাত আটক নবীগঞ্জে বিএনপি নেতাদের উপজেলা নির্বাচন থেকে সরে আসার আহ্বান মাধবপুরে তুচ্ছ ঘটনায় ভাতিজার হাতে চাচা খুন নবীগঞ্জের কৃতি সন্তান মাহতাব লন্ডনে ‘ফ্রিডম অব দ্য সিটি অব সম্মাননা ভূষিত হয়েছেন জেলা পরিষদের সভায় এমপি আবু জাহির ॥ উন্নয়ন প্রকল্পের সঠিক বাস্তবায়নে আন্তরিকতার সাথে কাজ করুন নবীগঞ্জে সাবেক চেয়ারম্যান মাসুদ আহমদ ও বিশিষ্ট ব্যবসায়ী আমিনুর রহমানের বিরুদ্ধে মিথ্যা সংবাদ প্রচারের প্রতিবাদে মানববন্ধন ব্রাহ্মণবাড়িয়া থেকে নিখোঁজ শিশুকে পরিবারের জিম্মায় হস্তান্তর নছরতপুর থেকে সরকারি সার বীজসহ পাচারকারী আটক মাধবপুরে সাপের কামড়ে শিশুর মৃত্যু মাধবপুরে গাঁজাসহ দুই মাদক ব্যবসায়ী আটক

নবীগঞ্জে কনের বাড়ির সামন থেকে ফিরে গেল বরের গাড়ি

  • আপডেট টাইম রবিবার, ৪ মার্চ, ২০১৮
  • ৩৮২ বা পড়া হয়েছে

এটিএম সালাম, নবীগঞ্জ  থেকে ॥ নবীগঞ্জ উপজেলায় ব্র্যাক স্কুলের পঞ্চম শ্রেণীতে অধ্যয়নরত ছাত্রীর বাল্য বিয়ে ভন্ডুল করে দিয়েছে উপজেলা প্রশাসন। ফলে কনের বাড়ির সামন থেকেই বরযাত্রীর বহর নিয়ে ফিরে গেলেন বর পক্ষ। গত শুক্রবার দুপুরে গোপনসুত্রে খবর পেয়ে স্থানীয় লোকদের সহযোগিতায় উপজেলা সহকারী কমিশনার (ভুমি) আতাউল গণি ওসমানীর প্রচেষ্টায় বিয়ে অনুষ্ঠান ভন্ডুল হয়েছে।
সুত্রে প্রকাশ, ওই উপজেলার করগাঁও ইউনিয়নের দত্তগ্রামস্থ বুরুঙ্গা গ্রামের হতদরিদ্র আব্দুল আহাদের কন্যা স্থানীয় ব্র্যাক স্কুলে পঞ্চম শ্রেনীতে পড়ূয়া স্কুল ছাত্রী মাহিদা আক্তার (১৩) এর বিয়ে চুড়ান্ত করা হয় পার্শ্ববর্তী বানিয়াচং উপজেলার দাউদপুর (নয়াহাঠি) গ্রামের মোঃ গেদা মিয়ার পুত্র মোঃ মোশাহিদ আলীর সাথে। গত শুক্রবার ছিল বিয়ে অনুষ্টানের তারিখ। বিয়ের অনুষ্টানকে ঘিরে কনের বাড়িতে সুসজ্জিতভাবে গেইট ও প্যান্ডেল তৈরি করা হয়। অতিথি আপ্যায়নের আয়োজন করেন কনের পিতা আব্দুল আহাদ। বাল্য বিয়ের ওই সংবাদটি নবীগঞ্জ উপজেলা সহকারী কমিশনার (ভুমি) আতাউল গণি ওসমানীকে জানালে তিনি তাৎক্ষনিক স্থানীয় ইউপি সদস্য ফনি ভূষন রায়কে নির্দেশ দেন বিষয়টি তদারকি করতে। ওই সংবাদটি উভয় পরিবারের মধ্যে জানাজানি হলে বিকেলে বর পক্ষ আমলেও কনের বাড়ির সামন থেকে গাড়ি নিয়ে বাড়ি ফিরে যায়। আর কনের বাড়ির লোকজন গেইট ও প্যান্ডেল ভেঁেঙ্গ ভন্ডুল করেন বিয়ের অনুষ্টান।
এ ব্যাপারে স্থানীয় ব্র্যাক স্কুলের শিক্ষিকা আভা রানী দাশ বলেন, জেনেছি মাহিদার বিয়ের অনুষ্টান হচ্ছে। তবে সে চলতি বছরের পঞ্চম শ্রেনীতে পড়ছে।
এ ব্যাপারে স্থানীয় ইউপি সদস্য ফনি ভুষন দাশের সাথে যোগাযোগ করলে তিনি জানান, এ্যাসিল্যান্ড তাকে জানালে তিনি সরজমিনে গিয়ে  বাল্য বিয়ের অনুষ্টান করতে দেননি।
এ ব্যাপারে নবীগঞ্জ উপজেলা সহকারী কমিশনার (ভুমি) আতাউল গণি ওসমানীর সাথে যোগাযোগ করলে, তিনি বলেন স্থানীয়দের অভিযোগের প্রেক্ষিতে ইউপি সদস্যকে পাঠিয়ে বাল্য বিয়ের অনুষ্টান ভন্ডুল করা হয়েছে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com