বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৭:২৩ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
নবীগঞ্জের উপজেলা চেয়ারম্যান সেলিম চৌধুরী ও সেফু চৌধুরীসহ ৫ প্রার্থীর মনোনয়ন বাতিল আজমিরীগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান মর্তুজা হাসান গ্রেফতার ১০ ঘন্টার মাথায় জামিন শায়েস্তাগঞ্জে সার-বীজ বিতরণ করলেন এমপি আবু জাহির উপজেলা চেয়ারম্যান প্রার্থী মোতাচ্ছিরুল ইসলামকে বার পঞ্চায়েতের সমর্থন শায়েস্তানগর তেমুনিয়ায় রাস্তার পাশে অবৈধ দোকান ॥ অভিযানে উচ্ছেদ নিষেধাজ্ঞা অমান্য করে শহরের প্রধান সড়ক দিয়ে ট্রাক-ট্রাক্টরের প্রবেশ লাখাইয়ে ৩০ পিস ইয়াবাসহ ইসমাইল গাজী গ্রেফতার বাহুবলে ১ চেয়ারম্যান ও ১ ভাইস চেয়ারম্যান প্রার্থীর মনোনয়ন অবৈধ চুনারুঘাটে দিনব্যাপী এডিএসআরএমটিপি প্রকল্পের নন গ্রুপ কৃষক-কৃষাণী প্রশিক্ষণ শায়েস্তাগঞ্জে ইন্টারনেট ব্যবসা নিয়ে দু’পক্ষের সংঘর্ষ ॥ আহত অর্ধশতাধিক

অভিভাবক সমাবেশে এমপি আবু জাহির ॥ শিক্ষার্থীদের সাথে অভিভাবকদের বন্ধুত্বসূলভ আচরণ করা উচিত

  • আপডেট টাইম সোমবার, ২৬ ফেব্রুয়ারী, ২০১৮
  • ৬৫২ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জ শহরের উমেদনগর পৌর উচ্চ বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি ও জেলা আওয়ামী লীগ সভাপতি এডঃ মোঃ আবু জাহির এমপি বলেছেন, বর্তমান সরকার শিক্ষা বান্ধব সরকার। এ সরকারের আমলে সকল শ্রেণি-পেশার মানুষ সমান সুবিধা পাওয়ার পাশাপাশি ধনী-দরিদ্র সকলেই উচ্চ শিক্ষা লাভের সুযোগ পাচ্ছে। তিনি বলেন, আপনারা আমাকে ভোট দিয়ে আপনাদের প্রতিনিধি নির্বাচিত করেছেন। এরপর থেকেই আমি শিক্ষাকে প্রাধান্য দিয়ে সকল ক্ষেত্রে উন্নয়ন কাজ করে যাচ্ছি। কারণ যে জাতি শিক্ষায় এগিয়ে থাকে সে জাতি সকল দিকেই এগিয়ে যায়। তাই আমি প্রতিটি এলাকায় এক এক করে অনেকগুলো স্কুল-কলেজ প্রতিষ্ঠা করেছি। যাতে আপনাদের সন্তানেরা উচ্চ শিক্ষায় শিক্ষিত হয়ে নিজে প্রতিষ্ঠিত হয়ে হবিগঞ্জের মুখ উজ্জ্বল করে। এ সময় তিনি বলেন, শিক্ষকদের পাশাপাশি অভিভাবকদেরও সতর্ক থাকতে হবে তার সন্তান ঠিকমতো লেখাপড়া করছে কি না, ভাল মানুষের সাথে চলাফেরা করছে কি না। প্রতিটি শিক্ষার্থীর অভিভাবকদেরই উচিত সন্তানদের সাথে বন্ধুত্বসুলভ আচরণ করা। তাহলে নিজের সন্তানের দুর্বলতা কোথায় তা সহজেই বুঝা যাবে।
গতকাল রবিবার সকাল ১১টায় উমেদনগর পৌর উচ্চ বিদ্যালয় ম্যানেজিং কমিটির পক্ষ থেকে তাকে দেয়া এক সংবর্ধনা অনুষ্ঠান ও অভিভাবক সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
এমপি আবু জাহির আরো বলেন, আপনারা আমাকে দুইবার এমপি নির্বাচিত করে সর্বোচ্চ সম্মান দিয়েছেন। যার কারণে আমি আপনাদের উন্নয়নে কাজ করতে পেরেছি। আর এ কারণেই আজ আমাকে এই সংবর্ধনা দেয়া হচ্ছে। আজকের এই সম্মানটুকু আমি আপনাদেরকেই দিতে চাই। তিনি বলেন, বিএনপি নেত্রী এতিমের টাকা আত্মসাত করায় আজ জেলে রয়েছেন। যাদের কাছে এতিমের টাকা নিরাপদ নয়, তাদের নিকট আপনাদের সন্তানদের লেখাপড়ার টাকাও নিরাপদ না। বিএনপি-জামায়াত ক্ষমতায় এসে দেশকে নিজেদের সম্পত্তি মনে করেছিল। হবিগঞ্জসহ সারাদেশে বিএনপি নেতারা সরকারি সম্পদ লুটপাট করে সম্পদের পাহাড় গড়েছিল। কিন্তু আওয়ামী লীগ সরকার মনে করে দেশের মালিক জনগণ। তাই বছরের প্রথম দিনেই বিনামূল্যে শিশুদের হাতে বই তুলে দেয়া, উপবৃত্তি প্রদানসহ শিক্ষাক্ষেত্রের উন্নয়নে ব্যাপক পরিকল্পনা গ্রহণ করে। যার কারণে বাংলাদেশ আজ অনেক দূর এগিয়ে গেছে। এ সময় তিনি হবিগঞ্জে শেখ হাসিনা মেডিকেল কলেজসহ অসংখ্য স্কুল-কলেজ প্রতিষ্ঠা এবং কিছুদিনের মধ্যেই কৃষি বিশ্ববিদ্যালয় স্থাপন হবে উল্লেখ করে উন্নয়নের ধারা অব্যাহত রাখতে আগামী নির্বাচনেও আওয়ামী লীগকে বিজয়ী করার আহ্বান জানান। তার বক্তব্যে একাত্মতা পোষন করে উপস্থিত উমেদনগরবাসী হাত তুলে দলমত নির্বিশেষে আগামীতেও নৌকা মার্কায় ভোট দেয়ার প্রতিশ্র“তি ব্যক্ত করেন।
এমপি আবু জাহির উমেদনগর পৌর উচ্চ বিদ্যালয়ের সার্বিক উন্নয়নে ১০ লাখ টাকা নগদ অর্থ প্রদানের পাশাপাশি শীঘ্রই স্কুলটি এমপিওভূক্ত ও একটি শহীদ মিনার এবং একটি কম্পিউটার ল্যাব স্থাপন করে দেয়ার আশ্বাস প্রদান করেন।
বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সদস্যবৃন্দ এবং প্রধান শিক্ষক তাদের বক্তব্যে অতীতে উমেদনগর উচ্চ বিদ্যালয়ের প্রতি পৌর মেয়র জিকে গউছের অসৌজন্যমূলক আচরণের কথা উল্লেখ করে দুঃখ প্রকাশ করেন। এছাড়াও ভবিষ্যতে এই বিদ্যালয়ের উন্নয়নে এমপি আবু জাহিরের সুদৃষ্টি কামনা করলে তিনি সবসময় সহযোগিতা অব্যাহত রাখার আশ্বাস প্রদান করেন।
বিদ্যালয়ের দাতা সদস্য মিজানুর রহমান মিজানের সভাপতিত্বে ও প্রধান শিক্ষক কাজী এম এ জলিলের পরিচালনায় সংবর্ধনা অনুষ্ঠানে বক্তব্য রাখেন অভিভাবক সদস্য ও বারো’র সরদার মোঃ সোনা মিয়া, শিক্ষানুরাগী সদস্য মোঃ জালাল উদ্দিন খান, পৌর কাউন্সিলর মোঃ জাহির উদ্দিন, জেলা কৃষক লীগের সভাপতি হুমায়ুন কবীর রেজা, পৌর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ হিরাজ মিয়া, জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক ফরহাদ হোসেন কলি প্রমুখ।
এছাড়াও উপস্থিত ছিলেন হবিগঞ্জ পৌরসভার প্যানেল মেয়র দিলীপ দাশ, কাউন্সিলর মোঃ আলমগীর হোসেন, জুনায়েদ আহমেদ, শেখ উম্মেদ আলী শামীম ও আব্দুল আউয়াল মজনু, বিদ্যালয় ম্যানেজিং কমিটির সদস্য মোঃ কুতুব উদ্দিন, মোঃ কদ্দুছ খান, মোঃ জমসের আলী, রাহেনা আক্তার, এলাকার বিশিষ্ট মুরুব্বী মোঃ নিমরাজ মিয়া, মোঃ আকবর খান, ব্যবসায়ী মোঃ সামছু মিয়া, মোঃ মুতি মিয়া, মোঃ আকবর হোসেন, সাবেক রেঞ্জ অফিসার হাবিবুর রহমান নিরু, মোঃ রমিজ আলী, মোঃ আব্দুর রশিদ খান, শাহ পরান দাখিল মাদ্রাসার সুপার মাওঃ মহিউদ্দিন, সহকারী সুপার মাওঃ শফিকুল ইসলাম, হাফেজ এবাদুল হক চৌধুরী, মাস্টার মোঃ আজিজুর রহমান, অধ্যক্ষ মোঃ আফজাল মিয়া, প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক সীমা দাশ, ব্যবসায়ী অমীয় রায়, মোঃ আব্দুল মজিদ প্রমুখ।
শিক্ষার্থীদের পক্ষ থেকে বক্তব্য রাখেন দশম শ্রেণির ছাত্র মোঃ সজিব খান ও ছাত্রী মুক্তা আক্তার। অনুষ্ঠানের শুরুতেই পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন বিদ্যালয়ের দশম শ্রেণির ছাত্র মোঃ সজিব খান এবং গীতা পাঠ করে রুমা বণিক। এছাড়াও সকল শিক্ষার্থীদের অংশগ্রহণে জাতীয় সঙ্গীত পরিবেশিত হয়। এর আগে বিদ্যালয় ম্যানেজিং কমিটির সকল সদস্যবৃন্দ, শিক্ষক ছাত্রছাত্রী এবং স্থানীয় এলাকাবাসী এডঃ মোঃ আবু জাহির এমপিকে ফুলের তোড়া দিয়ে শুভেচ্ছা জানান এবং সম্মাননা ক্রেস্ট প্রদান করেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com