শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ১০:৪৩ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
হবিগঞ্জ শহরের বিভিন্ন ক্লিনিকে স্বাস্থ্য বিভাগের অভিযান প্রাণীসম্পদ সেবা সপ্তাহে এমপি আবু জাহির ॥ চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহবান তরুণদের প্রতি কালিয়ারভাঙ্গায় ঘটনাস্থলে না থেকেও প্রবাসীসহ ৪ ব্যক্তি আসামি হওয়ায় ক্ষোভ শহরে ব্যবসা প্রতিষ্ঠানে চুরির ঘটনায় আটক ৫ ॥ মালামাল উদ্ধার বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা জানিয়ে দায়িত্ব গ্রহণ ॥ দুর্নীতিমুক্ত জেলা পরিষদ গঠনের ঘোষণা দিলেন আলেয়া আক্তার হবিগঞ্জের শিরিষ তলায় খেলাঘরের বর্ষবরণ মাধবপুরে বিলুপ্ত প্রজাতির লজ্জাবতী বানর উদ্ধার বানিয়াচঙ্গে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী উদ্বোধন মাধবপুরে খামারীদের নিয়ে আলোচনা সভা হাছান মাহমুদের সঙ্গে গ্রিসের পররাষ্ট্রমন্ত্রীর বৈঠক ॥ ঢাকায় গ্রিসের দূতাবাস স্থাপন ও জনশক্তি রপ্তানি নিয়ে আলোচনা

রিচি গ্রামে ডাঃ মোঃ সিদ্দিক আলী স্মরণে এক শোক সভা অনুষ্ঠিত

  • আপডেট টাইম রবিবার, ২৫ ফেব্রুয়ারী, ২০১৮
  • ৪৫২ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জ সদর উপজেলার কৃতি সন্তান, হবিগঞ্জ জেলার ২য় এ.বি.বি.এস ডিগ্রী অর্জনকারী, রিচি উচ্চ বিদ্যালয়ের প্রতিষ্ঠাকালীন সভাপতি, রিচি চেরাগ আলী কলেজের প্রতিষ্টাতা আলহাজ্ব ডাঃ মোঃ সিদ্দিক আলী স্মরণে এক শোক সভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল শনিবার বিকেলে রিচি সরকারী প্রাথমিক বিদ্যালয় মাঠে রিচি গ্রামবাসীর উদ্যোগে আয়োজিত স্মরণ সভায় সভাপতিত্ব করেন রিচি গ্রাম পঞ্চায়েত কমিটির সভাপতি আলহাজ্ব মোঃ আছান উল্লাহ’র সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আব্দুর রহমানের পরিচালনায় শোক সভায় প্রধান অতিথি ছিলেন আলহাজ্ব এডঃ মোঃ আবু জাহির এমপি। বক্তব্য রাখেন মরহুম ডাঃ সিদ্দিক আলীর ছেলে বঙ্গবন্ধু মেডিকেল বিশ্ববিদ্যালয়ের সহযোগি অধ্যাপক ডাঃ আসাদুজ্জামান মুকুল, বার পঞ্চায়েতের সেক্রেটারী মোঃ আক্রাম আলী, রিচি গ্রামের বিশিষ্ট মুরুব্বী আলহাজ্ব মোহাম্মদ আলী (আরব আলী), রিচি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক কাজী কামাল উদ্দিন, হাজী চেরাগ আলী কলেজের অধ্যক্ষ মোঃ হুমায়ূন কবির, রিচি গ্রামের বিশিষ্ট মুরুব্বী মোঃ দিদার আলী মাস্টার, হাজী মোঃ জিতু মিয়া, মোঃ আরব আলী, মোঃ বরকত আলী, মোঃ আব্দুর রহিম, জাতীয় গোয়েন্দা সংস্থার কর্মকর্তা শাহ মোঃ আব্দুল মোছাব্বির, হবিগঞ্জ চেম্ব^ারের প্রেসিডেন্ট মোতাচ্ছিরুল ইসলাম, জেলা রেড ক্রিসেন্ট ইউনিটের সেক্রেটারী মোঃ আতাউর রহমান সেলিম, হবিগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি মোঃ ফজলুর রহমান, রিচি যুবসংঘের সাধারণ সম্পাদক ডাঃ মোঃ জিতু মিয়া, প্রভাষক মোঃ জাবেদ আলী, প্রাক্তন মেম্বার মোঃ কাজল আহমেদ প্রমুখ।
সভায় প্রধান অতিথির বক্তব্যে আলহাজ্ব এডঃ মোঃ আবু জাহির এমপি এলাকার শিক্ষাসহ বিভিন্ন উন্নয়নে ডাঃ সিদ্দিক আলীর অগ্রণী ভূমিকার কথা উল্লেখ করে বলেন, তিনি শুধু রিচি গ্রামের কৃতি সন্তান নন, তিনি ছিলেন হবিগঞ্জ জেলার একজন কৃতি সন্তান। তার বলিষ্ট ভূমিকায় রিচি উচ্চ বিদ্যালয় উন্নয়নের শিখরে আরোহন করায় আজ অত্রাঞ্চালের ছেলে-মেয়েরা লেখা পড়া করে সুশিক্ষা অর্জন করছে। তিনি শিক্ষার উন্নয়নে ভূমিকা রাখার পাশাপাশি নিজের পিতার নামে রিচি হাজী চেরাগ আলী কলেজ প্রতিষ্ঠা করেছেন। তাঁর মৃত্যুতে রিচি গ্রাম তথা হবিগঞ্জবাসী একজন শিক্ষানুরাগীকে হারালো। ডাক্তার সিদ্দিক আলীর স্বপ্ন হাজী চেরাগ আলী কলেজ সুন্দরভাবে পরিচালনায় সকলকে ভূমিকা রাখার আহ্বান জানান। তিনি কলেজের একটি ভবন নির্মাণে ২০ লাখ টাকা অনুদান ঘোষণা করে বলে ওই ভবনের নাম হবে হাজী চেরাগ আলী ভবন।
সহযোগি অধ্যাপক ডাঃ আসাদুজ্জামান মুকুল তার পিতার গড়া প্রতিষ্টান সুন্দর ও সুশৃংখলভাবে পরিচালনার জন্য সকলের প্রতি অনুরোধ জানিয়ে তাদের পরিবারের পক্ষ থেকে সার্বিক সহযোগিতা অব্যাহত থাকবে বলে আশ্বাস প্রদান করেন।
শোক সভা শেষে দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com