শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬:৩৭ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
হবিগঞ্জ শহরের বিভিন্ন ক্লিনিকে স্বাস্থ্য বিভাগের অভিযান প্রাণীসম্পদ সেবা সপ্তাহে এমপি আবু জাহির ॥ চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহবান তরুণদের প্রতি কালিয়ারভাঙ্গায় ঘটনাস্থলে না থেকেও প্রবাসীসহ ৪ ব্যক্তি আসামি হওয়ায় ক্ষোভ শহরে ব্যবসা প্রতিষ্ঠানে চুরির ঘটনায় আটক ৫ ॥ মালামাল উদ্ধার বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা জানিয়ে দায়িত্ব গ্রহণ ॥ দুর্নীতিমুক্ত জেলা পরিষদ গঠনের ঘোষণা দিলেন আলেয়া আক্তার হবিগঞ্জের শিরিষ তলায় খেলাঘরের বর্ষবরণ মাধবপুরে বিলুপ্ত প্রজাতির লজ্জাবতী বানর উদ্ধার বানিয়াচঙ্গে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী উদ্বোধন মাধবপুরে খামারীদের নিয়ে আলোচনা সভা হাছান মাহমুদের সঙ্গে গ্রিসের পররাষ্ট্রমন্ত্রীর বৈঠক ॥ ঢাকায় গ্রিসের দূতাবাস স্থাপন ও জনশক্তি রপ্তানি নিয়ে আলোচনা

সেনা সদস্য হত্যাকান্ডের জের অর্ধকোটি টাকার ক্ষয়-ক্ষতি

  • আপডেট টাইম বুধবার, ১৪ ফেব্রুয়ারী, ২০১৮
  • ৪৯১ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ বাহুবল উপজেলার আব্দাকামাল গ্রামে সাবেক সেনা সদস্য সাজিদুর রহমান টেনু হত্যাকান্ডের জের ধরে আসামীদের বাড়ি ঘরে হামলা ভাংচুর ও লুটপাটের তান্ডবলীলা চালানো হয়েছে। আর এতে করে আসামীদের বাড়ি ঘর মাঠির সাথে গুড়িয়ে দিয়েছে তারা। এছাড়াও ঘরে থাকা নগদ টাকা, ধান-চাউল, স্বর্ণালংকার, গরু বাছুর ও গাছপালসহ প্রায় অর্ধকোটি টাকার মালামাল লুটপাট ও ক্ষয়ক্ষতি করা হয়েছে। এ ব্যাপারে কাজল মিয়ার স্ত্রী আনোয়ার খাতুন ও আব্দুল আজিজ ওরফে কুটি মিয়ার স্ত্রী লুৎফুন্নেছা বাদী হয়ে আদালতে পৃথক দুটি মামলা দায়ের করেছে। এদিকে, টেনু হত্যা মামলায় বেশ কয়েক জন আসামী দীর্ঘদিন কারাভোগের পর স্থানীয় উপজেলা চেয়ারম্যান ও পুলিশ প্রশাসনের সহযোগীতায় বাড়িতে গেলেও তাদেরকে বিভিন্ন ভাবে নিহত টেনু মিয়ার লোকজন হুমকি দামকি দিয়ে আসছে বলে অভিযোগ করছেন আসামীরা। জানা যায়, ২০১৭ সালের ৫ অক্টোবর বাহুবল উপজেলার আদিত্যপুর গ্রামের দক্ষিণ পশ্চিম কোনে বিশ্বরোড সংলগ্ন পুর্ব দিক এলাকায় সাবেক সেনা সদস্য সাজিদুর রহমান টেনুকে কুপিয়ে হত্যা করা হয়। পরে এ ঘটনায় দুই দিন পর ৭ অক্টোবর নিহত সাজিদুরের স্ত্রী রাহেলা আক্তার বাদী হয়ে সফিক মিয়াকে প্রধান আসামী করে ২৯ জনের নাম উল্লেখসহ আরও অজ্ঞাত ৪/৫ জনকে আসামী করে বাহুবল মডেল থানায় একটি হত্যা মামলা দায়ের করে। পরে এ হত্যাকান্ডের ঘটনাকে কেন্দ্র করে দফায় দফায় আসামীদের বাড়ি ঘরে হামলা ভাংচুর ও লুটপাটের তান্ডব লীলা চালানো হয়। এ সময় টেনু মিয়ার লোকজন আব্দুল আজিজ ওরফে কুটি মিয়া, মোতালিব মিয়া, মোতাহির মিয়া, মোশাহিদ মিয়া, রুবেল মিয়া, আজম আলী, ছত্তার মিয়া, ছালিক মিয়া, বেনু মিয়া, কাছন মিয়া, আকল মিয়াসহ আসামী ও আসামীদের আত্মীয় স্বজনদের বাড়ি ঘর লুটপাট ও ভাংচুর করা হয়। লুটপাটকারীরা আসামীদের প্রায় ৮/১০টি বিল্ডিং বসত ঘর ভেঙ্গে মাটির সাথে গুড়িয়ে দেয়। এছাড়াও ঘরে থাকা নগদ টাকা, স্বর্ণাংলকার, ধান-চাউল, গরু বাছুর, গাছ-গাছালীসহ প্রায় অর্ধকোটি টাকার মালামাল লুটপাট করা হয়। তাই এ ব্যাপারে প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেছেন ভোক্তভোগীরা। অপরদিকে, ভাংচুর লুটপাট ও আসামীদের হুমকি ধামকি দেওয়া কথা অস্বীকার করেন নিহতের স্ত্রী দাবি করেন, আমরা কেন তাদের বাড়ি ঘর ভাংচুর করব উল্টো তারা জামিনে এসে আমাদের বিভিন্ন ভাবে হয়রানি করছে।
এ ব্যাপারে মামলার তদন্তকারী কর্মকর্ত ওসি তদন্ত গোলাম দস্তগীর হোসেন জানান, দুটি মামলায় তদন্ত চলছে। তদন্ত করে যারা অপরাধী তাদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com