বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৯:১০ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
রামপুর খোয়াই নদীর বাঁধ থেকে অস্ত্রসহ ২ ডাকাত আটক নবীগঞ্জে বিএনপি নেতাদের উপজেলা নির্বাচন থেকে সরে আসার আহ্বান মাধবপুরে তুচ্ছ ঘটনায় ভাতিজার হাতে চাচা খুন নবীগঞ্জের কৃতি সন্তান মাহতাব লন্ডনে ‘ফ্রিডম অব দ্য সিটি অব সম্মাননা ভূষিত হয়েছেন জেলা পরিষদের সভায় এমপি আবু জাহির ॥ উন্নয়ন প্রকল্পের সঠিক বাস্তবায়নে আন্তরিকতার সাথে কাজ করুন নবীগঞ্জে সাবেক চেয়ারম্যান মাসুদ আহমদ ও বিশিষ্ট ব্যবসায়ী আমিনুর রহমানের বিরুদ্ধে মিথ্যা সংবাদ প্রচারের প্রতিবাদে মানববন্ধন ব্রাহ্মণবাড়িয়া থেকে নিখোঁজ শিশুকে পরিবারের জিম্মায় হস্তান্তর নছরতপুর থেকে সরকারি সার বীজসহ পাচারকারী আটক মাধবপুরে সাপের কামড়ে শিশুর মৃত্যু মাধবপুরে গাঁজাসহ দুই মাদক ব্যবসায়ী আটক

ডিজিটাল উদ্ভাবনী মেলার সমাপনী অনুষ্ঠানে এমপি আবু জাহির ॥ গ্রামাঞ্চলের মানুষদের সকল সেবা নিশ্চিতে কাজ করছে সরকার

  • আপডেট টাইম সোমবার, ১২ ফেব্রুয়ারী, ২০১৮
  • ৪৪৮ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জ সদর-লাখাই আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগ সভাপতি এডভোকেট মোঃ আবু জাহির বলেছেন, আধুনিকায়নের ক্ষেত্রে বাংলাদেশ এখন অনন্য উদাহরণ। বর্তমান সরকার আধুনিকায়নের মাধ্যমে শহরের সাথে গ্রামের মানুষদের দুরত্ব কমিয়ে আনতে কাজ করে যাচ্ছে। সেক্ষেত্রে অনেক সফলতাও অর্জন হয়েছে। কয়েক বছর পূর্বেও গ্রাম থেকে রাজনধানীতে গিয়ে যে কাজটি করতে হতো এখন ঘরে বসেই ইন্টারনেটের মাধ্যমে সেই কাজটি করা সম্ভব হচ্ছে। এছড়াও তৃণমূল পর্যায়ে সকল সুবিধা নিশ্চিত করতে ডিজিটাল উদ্ভাবনী মেলাসহ নানা ধরণের মেলার আয়োজন করছে এই সরকার। আর এগুলোতে সম্পৃক্ত হয়ে সাধারণ জ্ঞান অর্জনের পাশাপাশি কৃষিসহ সকল ক্ষেত্রেই পারদর্শী হয়ে উঠছেন গ্রামের মানুষরা।
গতকাল রবিবার বিকালে প্রধানমন্ত্রীর কার্যালয়ের এটুআই প্রোগ্রামের নির্দেশনা ও পৃষ্ঠপোষকতায় হবিগঞ্জে ৩দিন ব্যাপি ডিজিটাল উদ্ভাবনী মেলার সমাপনী ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
এমপি আবু জাহির আরো বলেন, বর্তমান সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশকে ভিক্ষুকমুক্ত করার ঘোষণা দিয়েছিলেন। এরপর থেকেই তার নেতৃত্বে সারাদেশে আমরা উন্নয়ন কাজ করে যাচ্ছি। যে কারণে দেশ আজ নিম্ন মাধ্যম আয়ের দেশে পরিণত হয়েছে। সরকার দেশকে উন্নত বাংলাদেশে রূপান্তরিত করতে বদ্ধ পরিকর। আর সেই লক্ষ্যে পৌঁছতে হলে টেকসই উন্নয়নের কোনো কিবল্প নেই। তাই সারাদেশের ন্যায় হবিগঞ্জেও কিছুদিন পরপরই মেলাসহ নানা অনুষ্ঠানের আয়োজন করে। এর ফলে গ্রামাঞ্চলের মানুষরাও বিভিন্ন সুযোগ-সুবিধা সম্পর্কে অবহিত হয়ে জীবনমানে উন্নতি করতে সক্ষম হচ্ছেন।
এ সময় বিএনপি জামায়াতের নানা অপকর্মের কথা তুলে ধরে এমপি আবু জাহির বলেন, তারা বারবার দেশকে পিছনের দিকে টেলে দিতে চায়। তাই তারা ক্ষমতায় থাকাকালেও জনবিচ্ছিন্ন ছিল। আর বর্তমান সরকার সুপরিকল্পনার মাধ্যমে দেশকে বিশ্বের দরবারে মাথা উচু করে দাঁড় করিয়েছে। তাই জনগণের কাছে জনবান্ধব সরকার হিসাবে পরিচিত লাভ করে আওয়ামী লীগ সরকার।
জেলা প্রশাসক মনীষ চাকমার সভাপতিত্বে সমাপনী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন সরকারি বৃন্দাবন কলেজের অধ্যক্ষ প্রফেসর মোঃ এলিয়াছ হোসেন, সিভিল সার্জন ডা. সুচিন্ত চৌধুরী, স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক উপ-সচিব মোঃ শফিউল আলম, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ফজলুল জাহিদ পাভেল, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) নুরুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার হায়তুন নবী। এছাড়াও বিভিন্ন পর্যায়ের সরকারি কর্মকর্তাবৃন্দ এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।
জেলা প্রশাসন সূত্রে জানা যায়, তিন দিন ব্যাপি মেলায় বিষয়ভিত্তিক ৫টি প্যাভিলিয়নে ৫১টি স্টলের মাধ্যমে বিভিন্ন কার্যক্রম প্রদর্শন করে। এর মাঝে ১৫টি স্টলকে পুরস্কার প্রদান করা হয়। এছাড়াও অতিথিবৃন্দ কুইজ প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন। পরে সন্ধ্যায় এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com