বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৭:৩৪ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
নবীগঞ্জের উপজেলা চেয়ারম্যান সেলিম চৌধুরী ও সেফু চৌধুরীসহ ৫ প্রার্থীর মনোনয়ন বাতিল আজমিরীগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান মর্তুজা হাসান গ্রেফতার ১০ ঘন্টার মাথায় জামিন শায়েস্তাগঞ্জে সার-বীজ বিতরণ করলেন এমপি আবু জাহির উপজেলা চেয়ারম্যান প্রার্থী মোতাচ্ছিরুল ইসলামকে বার পঞ্চায়েতের সমর্থন শায়েস্তানগর তেমুনিয়ায় রাস্তার পাশে অবৈধ দোকান ॥ অভিযানে উচ্ছেদ নিষেধাজ্ঞা অমান্য করে শহরের প্রধান সড়ক দিয়ে ট্রাক-ট্রাক্টরের প্রবেশ লাখাইয়ে ৩০ পিস ইয়াবাসহ ইসমাইল গাজী গ্রেফতার বাহুবলে ১ চেয়ারম্যান ও ১ ভাইস চেয়ারম্যান প্রার্থীর মনোনয়ন অবৈধ চুনারুঘাটে দিনব্যাপী এডিএসআরএমটিপি প্রকল্পের নন গ্রুপ কৃষক-কৃষাণী প্রশিক্ষণ শায়েস্তাগঞ্জে ইন্টারনেট ব্যবসা নিয়ে দু’পক্ষের সংঘর্ষ ॥ আহত অর্ধশতাধিক

চুনারুঘাটে প্রসিকিউটর ব্যারিস্টার সৈয়দ সুমন ॥ মানুষের কষ্ট লাঘব শেষ না হওয়া পর্যন্ত আমার এ মিশন চলবে

  • আপডেট টাইম শনিবার, ১০ ফেব্রুয়ারী, ২০১৮
  • ৫২৬ বা পড়া হয়েছে

চুনারুঘাট প্রতিনিধি ॥ চুনারুঘাট উপজেলার রানীগাঁও ইউনিয়নের করাঙ্গী নদীতে স্বেচ্ছাশ্রমে মাধ্যমে কাঠের ব্রীজ নির্মাণ করা হয়েছে। গতকাল বৃহস্পতিবার দিনব্যাপী উপজেলার ৯নং রানীগাঁও ইউনিয়নের উত্তর বড়জুষ (আটারবাগিয়া) গ্রামের করাঙ্গী নদীর উপর এই সেতুটি নিজস্ব অর্থায়নে নির্মাণ করেন জেলা আওয়ামীলীগের নির্বাহী সদস্য ও চুনারুঘাটের তরুণ সমাজকর্মী আন্তার্জাতিক যুদ্ধাপরাধ ট্রাইব্যুনালের প্রসিকিউর ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন। ফলে স্কুল-কলেজগামী ছাত্র-ছাত্রীসহ সাত গ্রামের প্রায় ৪০ হাজার মানুষের নিত্যদিনের দুর্ভোগের অবসান হয়েছে। স্থানীয় সুত্রে জানা যায়, রানীগাঁও ইউনিয়নের উত্তর বড়জুষ, কালিকাপুর, আতিকপুর, রাজাকোণা, শাহপুর, বরমচর, নাসিমাবাদ চা বাগান ও পারকুল চা বাগানের মানুষজন দীর্ঘদিন ধরে করাঙ্গী নদীর উপরে একটি ব্রিজের অভাবে নানা সমস্যার সম্মুখীন হয়ে আসছিলেন। ওই এলাকার মানুষের দীর্ঘদিনের আকাংখা ছিল একটি সেতু নিমার্ণ করা। কিন্তু সরকারী বেসরকারি কোন প্রতিষ্ঠান বা জনপ্রতিনিধিরা এগিয়ে আসেন নি। পূর্বাঞ্চল এলাকার স্কুল, কলেজ ও মাদ্রাসার শিক্ষার্থীরা উপজেলা সদরে যাওয়ার একমাত্র যাতায়াত পথ এই নদী উপর সাকো দিয়ে পারাপার হওয়া লাগত। একটি ব্রীজের অভাবে কষ্টের শেষ ছিল না এলাকাবাসীর। মানুষের কিছু কষ্ট লাঘব করতে নিজস্ব অর্থায়নে একদল তরুন ও গ্রামবাসীদের নিয়ে কাঠের ব্রীজটি নির্মাণ করে দিলেন ব্যারিস্টার সৈয়দ সায়েদুুল হক সুমন। আর এর মধ্য দিয়েই নিরসন হলো প্রায় ৪০ হাজার লোকজনের দীর্ঘদিনের দুর্ভোগের। এ যাবৎ তিনি নিজস্ব উদ্যোগে ছড়া ও নদীর উপর ছয়টি ব্রীজ তৈরী করে এক অন্যন্য নজির স্থাপন করেছেন।
এর পর তিনি একই উপজেলার গাজিপুর ইউনিয়নের ইছালিয়া ছড়ার কোনাগাও বড়জুম এলাকায় কাঠের সেতু নির্মাণ করার ঘোষণা দেন। স্থানীয় বাসিন্দা আব্দুল কাদির মাস্টার জানান, বিভিন্ন সময়ে আমরা একাধিক জনপ্রতিনিধির কাছে একটি ব্রিজ নির্মাণের জন্য গেলেও কেউ কর্ণপাত করেননি। দীর্ঘদিন পর এই একজন মানুষ এগিয়ে এলেন জনগণের দুর্ভোগ লাঘবে। এজন্য ব্যরিস্টার সায়েদুল হক সুমনকে আন্তরিকভাবে ধন্যবাদ জানান।
চুনারুঘাট সাংবাদিক ফোরামের সভাপতি আব্দুর রাজ্জাক রাজু এ প্রতিবেদককে জানান, স্থানীয় লোকজনকে সঙ্গে নিয়ে কাঠ দিয়ে সেতুটি নির্মাণ করা হয়েছে। বৃহস্পতিবার সকাল থেকে রাত পর্যন্ত সেতু নির্মাণের কাজ চলে। গতকাল শুক্রবার  সকাল থেকেই লোকজন সেতুটি ব্যবহার করছেন। এ ব্যাপারে ব্যরিস্টার সায়েদুল হক সুমন জানান, এলাকাবাসীর দুর্ভোগ দেখে নিজের বিবেকের তাগিদ থেকেই তিনি সেতুটি নির্মাণের উদ্যোগ নিয়েছেন। এলাকাবাসীর দুর্ভোগ লাঘবে ভূমিকা রাখতে পেরে তিনি আনন্দিত। তিনি আরও বলেন মানুষের কষ্ট শেষ না হওয়া পর্যন্ত আমার এ মিশন অব্যাহত থাকবে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com